1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জেএসইউএস বাস্তবায়িত ওওএসসি (পাইলট) প্রকল্প পরিদর্শনে ব্র্যাকের বিইপি পরিচালক - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী হারুনুর রশিদ রঙ্গু’র পূজামন্ডপ পরিদর্শন মাগুরায় নির্বাচনী সহিংসতায় দু পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ!! নিহত -৪ আহত -২০ লাকসামে রাজনীতির প্রতিহিংসায় গাছের সাথে শত্রুতা! রাউজানে সুষ্ঠ ও শান্তিপুর্ণ ভাবে সনাতনী ধর্মীয় অনুসারীদের শারদীয় দুর্গোৎসব সম্পন্ন নবীনগরে উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কুবির দত্ত হলে জুনিয়র ছাত্রলীগ কর্মীরা মারধর করে সিনয়রকে সাঈদ হাসান,কুবি রাউজানে সব ধর্মের মানুষ অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-পূজা মণ্ডপ পরিদর্শনে এমপি ফজলে করিম নবীগঞ্জে শেখ রাসেল দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত আমিলাইষের পূজামণ্ডপে আলহাজ্ব মোজাম্মেল হক চৌধুরীর আর্থিক অনুদান ও কাপড় বিতরণ রিদওয়ান খালিদ চোধুরীর জন্মদিন আজ

জেএসইউএস বাস্তবায়িত ওওএসসি (পাইলট) প্রকল্প পরিদর্শনে ব্র্যাকের বিইপি পরিচালক

চট্টগ্রাম প্রতিনিধি :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ১৮ বার

বাংলাদেশ সরকারের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ও ব্র্যাকের সহযোগিতায় এবং যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) কর্তৃক বাস্তবায়িত আউট অব স্কুল চিলড্রেন (ওওএসসি) পাইলট প্রকল্পের আওতায় কর্মজীবী ও ঝরে পড়া শিশুদের অংশগ্রহণে নগরীর কোরবানীগঞ্জস্থ বলুয়ারদীঘি উপানুষ্ঠানিক শিক্ষা কেন্দ্র গতকাল পরিদর্শন করেন ব্র্যাক এডুকেশন প্রোগ্রামের ডিরেক্টর শাফি রহমান খান।

এসময় আরো উপস্থিত ছিলেন জেএসইউএস ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক কবি প্রাবন্ধিক সাঈদুল আরেফীন, নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন, রিজিওনাল ম্যানেজার এসসিই মাহাবুব হোসেন খান, ব্র্যাক প্রতিনিধি মো: সাখাওয়াতুল ইসলাম, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার, পিআরএল, মো: মাসুদ রানা, ম্যানেজার (প্রশিক্ষণ), জিআরইএসপি-সিএইচটি, মো: আতাউর রহমান, ম্যানেজার (এডুকেশন) জিআরইএসপি-সিএইচটি, সুব্রত কুমার দাশ, ডিভিশনাল ম্যানেজার, বিপিএস, চট্টগ্রাম, জেএসইউএস এসসিই প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর মুনজিলুর রহমান, প্রশিক্ষক রোকসানা পারভিন এবং প্রকল্প সংশ্লিষ্ট ফিল্ড অফিসারবৃন্দ।

শুরুতেই অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেন জেএসইউএস নির্বাহী পরিচালক, ব্যবস্থাপনা উপদেষ্টা, ফিল্ড কোঅর্ডিটেরসহ ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ। বলুয়ারদীঘি উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের শিশুরা তালি-তুড়ি, হাততালি দিয়ে ছড়া পরিবেশনের মধ্য দিয়ে অতিধিদের অভ্যর্থনা জানান। পরিদর্শনকালীন সময়ে ব্র্যাক এডুকেশন প্রোগ্রামের ডিরেক্টর শাফি রহমান খান শিক্ষার্থীদের সাথে অত্যন্ত আন্তরিকতার সাথে আচরণ করেন এবং শিক্ষা বিষয়ক নানা প্রশ্ন করেন। পাশাপাশি ট্যাবের মাধ্যমে ক্লাসের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

পরিদর্শন পরবর্তী সময়ে মতামত ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, “শিশুদের সাথে কাটানো সময় অন্যান্য যে কোন সময়ের চাইতে অনেক বেশি সুন্দর ও মনে রাখার মতো হয়। শিশুরা অনেক বেশি প্রাণবন্ত, কর্মজীবী শিশুদের জন্য এ শিক্ষা কার্যক্রম অনেক বেশি ইতিবাচক ভূমিকা রাখছে তাদের জীবন গঠনে। আমরা চাই প্রাতিষ্ঠানিক এ শিক্ষা গ্রহণের মাধ্যমে তারা সুনাগরিক হিসেবে গড়ে উঠুক, দেশ গঠনে ভূমিকা রাখুক। বিদ্যালয় ও সকল শিক্ষার্থীদের প্রতি রইল শুভকামনা।”

জেএসইউএস নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন বলেন, “জেএসইউএস প্রতিষ্ঠালগ্ন থেকে কর্মজীবী ও সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়নে তাদের শিক্ষার অধিকার নিশ্চিতে কাজ করে যাচ্ছে। শিশুর আনন্দময় শৈশব এবং শিক্ষার সাথে সম্পৃক্ত করা গেলে সুন্দর আগামী প্রজন্ম গড়ে তোলা সম্ভব। আমরা সকলে সে কাজে সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছি।”

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম