1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
টিআই কবিরের চাঁদাবাজির স্বর্গরাজ্য তেজগাঁওয়ের কাওরানবাজার - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

টিআই কবিরের চাঁদাবাজির স্বর্গরাজ্য তেজগাঁওয়ের কাওরানবাজার

নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ২০৫ বার

দীর্ঘ বছর ধরেটি আই কবির দায়িত্ব পালন করছেন সোনারগাঁও এর ট্রাফিক বক্সে। সেখানে বসেই গড়ে তুলছেন বিশাল চাদাবাজ বাহিনী। ফিটনেসবিহীন গাড়ী চলছে টিআই কবিরকে মাসোয়ারা দিয়ে। বিষয়টি নিশ্চিত করেছে মাইক্রোবাস লাইনম্যান মাসুদ। তার নাকের ডগায় চলছে ঢাকা জেলার নাম্বারের সিএনজি যা নিয়ন্ত্রণ করছে টিআই আনোয়ার কবির ও তার বাহিনী। এই বাহিনীতে রয়েছে সার্জেন্ট ও ট্রাফিক পুলিশ, লাইনম্যান নুরু, নুরুল ইসলাম ড্রাইভার আরিফ ও লাদেন। কাওরানবাজারের ব্যস্ততম সড়ক সেটা দখল করে বানিয়েছ মিনি ট্রাকস্ট্যান্ড যেখানে ৭০-৮০টি ট্রাক ও পিকআপ নিয়ন্ত্রণ করছে আরেক মাসুদ, এই মাসুদ শরীয়তপুর জেলা সখিপুর থেকে শুন্য হতে ঢাকায় এসে বর্তমানে ২ টি ট্রাকের মালিক হয়েছে ফুটপাতের ট্রাক পিকআপের চাঁদাবাজি করে। প্রতিটা ট্রাক ও পিকআপ থেকে টিআি কবির ও সার্জেন্টদের নামে ২০০০ হাজার পর্যন্ত মাসিক চাঁদা নিচ্ছে এরা। পেট্রোবাংলার ভাড়ায় চালিত স্টাফ বাস প্রতিটি গাড়ী থেকে ৩০০০হাজার টাকা মানতি করে সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রাস্তা দখল করে চলে পার্কিং। পাশাপাশি বাপেক্স ভবনের সামনে ৩০-৪০ টি হাইয়েস মাইক্রোবাস ঐ একই অবস্থায় রাস্তা দখল করে চলছে পার্কিং যার নিয়ন্ত্রণ করছে বাদল মাসিক প্রতি গাড়ী বাবদ ২০০০ টাকা করে দিচ্ছে টিআই কবিরকে। এমন দৃশ্য দেখা যায় সমিল এর রাস্তায়, মাছ বাজার, ক্রিসেন্ট মার্কেটের সামনে, কাঠপট্টি সহ সব রাস্তায় জনদূর্ভোগ সৃষ্টি করে রেখেছে প্রতিনিয়তই। যেহেতু তেজগাঁওয়ের কাওরানবাজার একটি জনবহুল এলাকা এখানে রয়েছে সরকারি বেসরকারি বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠান, রয়েছে কাচামালের আড়ৎ, মুদি, মনোহারী,ইলেকট্রনিকস, ইলেক্ট্রনিক, হার্ডওয়াড, মাছ বাজার সহ পাইকারি ও খুচরা ব্যবসা প্রতিষ্ঠান।
সরজমিন অনুসন্ধানে দেখা যায় টিআই কবিরের বক্স পাহারাদার রিপনের নেতৃত্বে চালিয়ে যাচ্ছে রাত দিন রিক্সা ভ্যান থেকে চাঁদাবাজি।
টিআই আনোয়ার কবির বলে কথা মিষ্টিভাষীর আচরণে কেউ বুঝতে পারবেনা সে কতো বড় ভয়ংকর চাঁদাবাজ। বিভিন্ন দপ্তর ঘুরে জানা যায় পুলিশকে টাকা না দিয়ে রাস্তায় গাড়ী রাখা সম্ভব নয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান আমাদের বড়গাড়ী নিজস্ব পার্কিং না থাকায় প্রশাসনকে ম্যানেজ করেগাড়ী রাখতে হয় রাস্তায়। তবে তা সম্পূর্ণ বেআইনি। (চলবে)

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম