1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পানি নেই পাঁচ বছর : প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে

পানি নেই পাঁচ বছর : প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন

অলিদ তালুকদার, নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১৩২ বার

মা-বাবাসহ অসহায় দুই বোন। পানি নেই আজ পাঁচ বছর। এটা কোন গ্রাম বা মফস্বল শহরের কোন বাড়ীর গল্প নয়। খোদ রাজধানীর একসময়রে প্রাণকেন্দ্র বংশালের ১১৫/২ লুৎফর রহমান লেনের দুই ফ্লাটের কথা। ঢাকা ওয়াসার দরজায় বার বার আবেদন করেও সমাধান হয়নি এই সমস্যার।

দুই বোন হালিমা খাতুন ও আফরোজা খাতুন শিক্ষানবিশ আইনজীবী হলেও আদালত পারায় সরকার দলীয় একজন আইনজীবীর এডভোকেট শওকত আলী ভুইয়া’র সরাসরি হস্তক্ষেপে আইনের বাণী আজ নিবৃেতে কাঁদছে।

কোন উপায় না পেয়ে ৭৫ বছরের বৃদ্ধ পিতা হাফেজ মো. আলাউদ্দিন ও মা হাবিবা খাতুন কে নিয়ে হালিমা খাতুন দুই হাতের একটি ব্যানার নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার (৬ অক্টোবর) দাড়িয়ে ছিল পানি সমস্যা সমাধানের আশায় গণমাধ্যম, প্রশাসন ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষনের জন্য। ছোট্ট ব্যানারে লেখা ছিল “মৌলিক অধিকার চাই, সুষ্ঠু ও ন্যায় বিচার চাই, সরকারী উকিলের আইনের অপব্যাবহার রোধ চাই।”

এসময় তাদের কষ্টের কথা শুনেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা।

তারা এসময় বলেন, হালিমা খাতুনের দুই চাচা মো. সালেহীন ও বাদশাহ মিয়ার সাথে আপোষ বন্টন ও ডিক্রিধারী মামলা চলছে। এই মামলায় একাধিকবার পক্ষে রায় আসলেও সরকার দলীয় উকিলের কারণে রায় কার্যকর হচ্ছে না। সমস্যাও সমাধান হচ্ছে না। ২০১৬ সালের ২২ ডিসেম্বর থেকে দুই ফ্লাটের পানির লাইন বিছিন্ন করা হয়। পাঁচ বছর অতিবাহিত হবার পরেও এই সমস্যার কোণ সমাধান হচ্ছে না।

তারা বলেন, তাদের বৃদ্ধপিতা টিউশনি করে কোন রকম সংসার চালায়। নিজেরা একটি ফ্লাটে বসবাস করি। পানি না থাকার কারণে অন্য ফ্লাটটি ভাড়াও দেয়া সম্ভব হচ্ছে না। ফলে করোনার ১৮ মাস আমাদের দুর্বিসহ জীবন কাটাতে হয়েছে। আমরা এই মানবেতর জীবন থেকে মুক্তি চাই। তাই প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম