1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ভুয়া জন্ম নিবন্ধন নিয়ে সাত যুবক ভোটার হওয়ার চেষ্টায় আটক - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

ভুয়া জন্ম নিবন্ধন নিয়ে সাত যুবক ভোটার হওয়ার চেষ্টায় আটক

এম,এ মান্নান, লাকসাম (কুমিল্লা)প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ১৪১ বার

কুমিল্লার মনোহরগঞ্জে ভুয়া ঠিকানা ও জাল স্বাক্ষর জন্ম নিবন্ধন নিয়ে ভোটার তালিকাভুক্ত হওয়ার চেষ্টাকালে ৭ যুবককে আটক করা হয়েছে। সোমবার (৪ অক্টোবর) বিকালে উপজেলা নির্বাচন অফিস সনদপত্র জমা দিতে এসে কর্মকর্তাদের হাতে আটক হয় তারা।
খবর পেয়ে মনোহরগঞ্জ থানা পুলিশ তাদেরকে আটক করে থানায় আনা হয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজির হোসেন বাদী হয়ে সোমবার রাতে ভুয়া জন্ম নিবন্ধন ব্যক্তিদের বিরুদ্ধে মনোহরগঞ্জ থানায় মামলা করেন।
আটক ব্যক্তিরা হলেন,চান্দিনা একই উপজেলার মহিচাইল গ্রামের আবদুল রশিদের ছেলে
সাব্বির হোসেন (২১), বসন্তপুর গ্রামের সাদেক হোসেনের ছেলে ইমান হোসেন (২০),মোহনপুর
গ্রামের শহিদুল ইসলাম ছেলে সাকিব হাসান (২০),মহিচাইল গ্রামের দিদার হোসেনের ছেলে সোহাগ (১৯), বসন্তপুর গ্রামের জামাল মিয়া ছেলে সামিম হোসেন (২০), মোহনপুর গ্রামের আলমগীর হোসেন ছেলে বায়েজিদ হোসেন (২০) ও কংগাই এর আল আমিন (২৪)।

অভিযোগ ও পুলিশ সুত্রে জানা যায়,
চান্দিনায় উপজেলা থেকে ৭ জনকে এনআইডি কার্ড করার জন্য একই উপজেলার সোহেল নামে এক ব্যক্তির তাদেরকে মনোহরগঞ্জ উপজেলা পরিষদের নিয়ে আসেন। ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরী ও ঠিকানা ব্যবহার করে তারা নির্বাচন অফিসে ভোটার হতে আসে। এরা মনোহরগঞ্জ উপজেলা সদরের খিলা ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধন সনদ ও ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর হুবহু নকল করে। বর্তমান ঠিকানা হিসেবে উপজেলা সদরের দিশাবন্দ ও স্থায়ী ঠিকানা চান্দিনা উপজেলার বিভিন্ন স্থান উল্লেখ করে।উপজেলা নির্বাচন অফিসে ফাইল জমা দেয়ার পর কাগজপত্র যাচাইকালে মূল কাগজপত্র দেখাতে না পারায় কর্মকর্তাদের সন্দেহ হয়। তখন তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা সনদসহ কাগজপত্র জালিয়াতি ও ভুয়া ঠিকানা ব্যবহারের কথা স্বীকার করে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজির হোসেন মিয়া জানান, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে খিলা ইউপি চেয়ারম্যানের, সচিব ও কম্পিউটার অপারেটর
সম্পৃক্ততা রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এতে ইউনিয়ন পরিষদ ও চেয়ারম্যানের সম্পৃক্ততার কোন প্রমাণ পাওয়া যায়নি।
মনোহরগঞ্জ থানার পরিদর্শক মাহাবুল কবির জানান, এ ঘটনায় জাতীয় পরিচয় নিবন্ধন আইন ২০১০ এর ১৪ ধারায় মামলা হয়েছে। আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম