1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টলতত্ত্ববিদ আবদুল হক চৌধুরীর নাতি পাণিনি আমিন চৌধুরীর মর্যাদাপূর্ণ AICP’র সদস্যপদ লাভ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

চট্টলতত্ত্ববিদ আবদুল হক চৌধুরীর নাতি পাণিনি আমিন চৌধুরীর মর্যাদাপূর্ণ AICP’র সদস্যপদ লাভ

জেসমিন বাপ্পি, চট্টগ্রাম
  • আপডেট টাইম : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ১৩১ বার

গবেষণায় মরণোত্তর একুশে পদক প্রাপ্ত চট্টলতত্ত্ববিদ আবদুল হক চৌধুরীর ৪র্থ পুত্র ঘাসফুল চেয়ারম্যান, চবি সিনেট সদস্য, বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ড. মনজুর-উল-আমিন চৌধুরী ও প্রয়াত শিক্ষিকা রোকেয়া বেগম’র পুত্র পাণিনি আমিন চৌধুরী যুক্তরাষ্ট্র তথা বিশ্বের প্ল্যানিং জগতের মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান আমেরিকান ইন্সটিটিউট অফ সার্টিফাইড প্ল্যানার্স এর সদস্যপদ লাভ করেছেন।

অষ্টম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত পাণিনি সেন্ট মেরীস স্কুল, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও সরকারী সিটি কলেজ থেকে কৃতিত্বের সাথে এস.এস.সি. ও এইচ. এস.সি. পাশ করে চুয়েটের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ থেকে ২০১৫ সালে প্রথম স্থান অধিকার করে বি.ইউ.আর.পি ডিগ্রী লাভের পর স্বল্প সময় উক্ত বিভাগে খন্ডকালীন শিক্ষক ছিলেন। চুয়েটে ছাত্রাবস্থায় স্থাপত্য ও পরিকল্পনা অনুষদে একমাত্র ছাত্র পাণিনি, যিনি লেভেল-১ থেকে লেভেল-৪ পর্যন্ত ভিসি’স স্কলারশীপ, ডীনস স্কলারশীপ, চুয়েট এ্যালামনাই এসোসিয়েশন ‘মেরিট এওয়ার্ড-২০১৩’এবং বেস্ট থিসিস প্রেজেন্টেশন এন্ড প্রেজেন্টার-২০১৫ হিসেবে বিভাগীয় প্রধানের এওয়ার্ড লাভ করেন।

পাণিনি ২০১৮ সালে যুক্তরাষ্ট্রের ওহাইও’র ইউনিভার্সিটি অফ টলেডো থেকে জিওগ্রাফী এন্ড প্ল্যানিং বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০১৬ সালে ইউনিভার্সিটি অফ টলেডোর ‘ইন্টারন্যাশনাল ইয়ুথ লিডার এওয়ার্ড’ পান। সেপ্টেম্বর ২০১৮ – জুলাই ২০২০ ব্রæক হ্যানকক জেফারসন মেট্রোপলিটন প্ল্যানিং কমিশনে ট্রান্সপোর্টেশন ইঞ্জিনিয়ার হিসেবে আমেরিকায় পেশাগত জীবনের সূচনা করেন। বর্তমানে পেনসেলভেনিয়ার সিটি অফ পিটস বার্গ’র প্রিন্সিপ্যাল ট্রান্সপোর্টেশন প্ল্যানার হিসেবে কর্মরত আছেন। সম্প্রতি প্ল্যানিং জগতের অতি মর্যাদাবান প্রতিষ্ঠান আমেরিকান ইন্সটিটিউট অফ সার্টিফাইড প্ল্যানার্স AICP’র সদস্য পদ লাভের মাধ্যমে পাণিনি প্ল্যানার্স হিসেবে আন্তর্জাতিক পরিমন্ডলে স্বীকৃত হল। উপরন্তু সে একজন সার্টিফাইড রোড সেইফটি অডিটর। তাঁর গবেষণার বিষয় ট্রান্সপোর্টেশন প্ল্যানিং এন্ড ইঞ্জিনিয়ারিং। Ò Impact of Built Environment on the accident intensity and spatial analysis of the Road accidents – A case study of Dhaka, Bangladesh” সহ ইতোমধ্যে তাঁর ১৫ (পনের)টি গবেষণা প্রবন্ধ যুক্তরাষ্ট্রের মর্যাদাপূর্ণ পেশাগত জার্নালে প্রকাশিত হয়েছে। চুয়েটের ছাত্রাবস্থায় চন্দনপুরা নাচঘর ( বর্তমানে ফায়ার সার্ভিস ষ্টেশন) নিয়ে তাঁর লেখা গবেষণা প্রবন্ধ বাংলাদেশ ইন্সটিটিউট অফ প্ল্যানার্স’র জার্নালে প্রকাশিত হয়েছে। চুয়েট ডিবেটিং সোসাইটির প্রাক্তন ডিবেট সেক্রেটারী গত দশকের আন্ত:বিশ্ববিদ্যালয় বির্তক অঙ্গনের দাপুটে বিতার্কিক পাণিনি আমিন চৌধুরীর বিতার্কিক হিসেবে ও অর্জনের তালিকা বেশ দীর্ঘ। সকলের দোয়া চাই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম