1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশুলিয়ায় পুলিশের করা মামলায় সাংবাদিক গ্রেফতার - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

আশুলিয়ায় পুলিশের করা মামলায় সাংবাদিক গ্রেফতার

সাভার (ঢাকা) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ২৩৮ বার

ঢাকার আশুলিয়ায় পারিবারিক কলহের জেরে এক সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছেন স্থানীয় বাসিন্দা এক পুলিশ কর্মকর্তা। দায়েরকৃত মামলায় স্থানীয় সাংবাদিক ইউসুফ আলী খান’কে গ্রেফতার করেছে আশুলিয়া থানা পুলিশ।

রবিবার (২১ নভেম্বর) রাত সাড়ে দশটায় আশুলিয়া থানার ধামসোনা ইউনিয়নের উত্তর গাজিরচট (বুড়িবাজার) এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার বাদী একই এলাকার বাসিন্দা এসআই মোঃ জোনাব আলী । তিনি বর্তমানে ঢাকার বনানীতে এন্ট্রিটেরিজম ইউনিট মিডিয়া অ্যাওয়ারনেস শাখায় কর্মরত।

ওই পুলিশ কর্মকর্তার অভিযোগে গ্রেফতার হওয়া ইউসুফ আলী দৈনিক কালের ছবি পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত। এছাড়াও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের আশুলিয়া কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আশুলিয়া থানায় দায়ের করা মামলায় (নং-৪৯ ) ১ নং আসামি বড় ভাই শাহজাহান এবং ইউসুফ আলীকে ২ নং আসামী করা হয়। সেখানে আরো ৪/৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার বাদী ও অভিযোগ সূত্রে জানা যায়, ট্রাকে করে বাড়ির সামনে নির্মাণ সামগ্রী বালি ফেলতে নিষেধ করায় ইউসুফ আলীর উসকানিতে তার ভাই শাহজাহান তাকে এলোপাথাড়ি নাকে-মুখে কানে কিল-ঘুসি মেরে আহত করে। শুধু তাই নয় তার পকেটে থাকা নগদ ২০ হাজার টাকাও নিয়ে যায় তারা।

উত্তেজিত বিবাদীরা তার বাড়ির ১০ হাজার টাকার ক্ষতিসাধন করে এবং তার স্ত্রী তাকে বাঁচাতে গেলে তাকেও বিবাদীরা কিল-ঘুসি মেরে শ্রীলতাহানি করেছে বলে দাবি করেন তিনি।

ঘটনার প্রত্যক্ষদর্শী নাসিমা আক্তার এই প্রতিবেদককে জানান, বাড়ির সামনে বালি ফেলাকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। মূলত পুলিশ কর্মকর্তা জোনাব আলীর বাড়ির রাস্তার পাশে সাংবাদিক ইউসুফ আলীর বড় ভাই শাহজাহান বাড়ি নির্মাণের জন্য আনা বালি ফেলতে গেলে তিনি নিষেধ করেন। বাধা অমান্য করে ট্রাকের বালি ফেলতে চাইলে দুইজনের উচ্চ বাক্য বিনিময় হয়। তাদের চিৎকার চেঁচামেচি শুনে ইউসুফ আলী ও এলাকার মানুষজন সেখানে জড়ো হয়ে বালি ফেলা বন্ধ করে ট্রাকটিকে ফিরিয়ে দেন এবং দুই পক্ষকে শান্ত হতে বলেন। কিন্তু জাতীয় জরুরি পরিষেবা ”৯৯৯” এ কল করে পুলিশে খবর দেন জোনাব আলী। এদিকে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক আওয়াল হোসেন অভিযুক্ত বড় ভাই শাহজাহানকে না পেয়ে ছোট ভাই ইউসুফ আলীকে থানায় নিয়ে যায়। পরদিন সোমবার(২২ নভেম্বর) সকালে মামলা রুজু করে তাকে আদালতে প্রেরণ করেন।

ইউসুফ আলীর স্ত্রী মোছা: রাশিদা আক্তার জানান, ঘর নির্মাণের বালি ফেলাকে কেন্দ্র ভাসুরের সঙ্গে বাকবিতণ্ডা হয় প্রতিবেশী পুলিশ কর্মকর্তা জোনাব আলীর সঙ্গে। কিন্তূ আমার স্বামীকে ষড়যন্ত্রমূলক এই মামলায় ফাঁসানো হয়েছে। সে এমনিতেই অনেক কষ্টে আছে। দীর্ঘদিন ধরে কোমর ব্যথায় ভুগছে। মূলত তারা পুলিশ তাই তারা এই ক্ষমতা দেখিয়েছে।

এ বিষয়ে জানতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক মো: আওয়াল হোসেন এর মুঠোফোনে বারবার কল করেও তাকে পাওয়া যায়নি।

এদিকে পুলিশের মামলায় সাংবাদিক কারাগারে যাওয়ার ঘটনায় সাভার ও আশুলিয়ায় কর্মরত স্থানীয় সাংবাদিক মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সাংবাদিক নেতারা ঘটনার সুষ্ঠু তদন্ত করে নিরপরাধ ইউসুফ আলীর মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম