1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাত্র ৫ মাসে হিফজ শেষ করেন স্কুলে পড়ুয়া শিশু শিক্ষার্থী নাদিয়া সোলতানা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
আজ রোববার লালমনিরহাট ও কালীগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন নবীগঞ্জ উপজেলায় ১৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন সকল প্রস্তুতি সম্পন্ন।। আজ নির্বাচন ৪৮ টি ঝুকিপূর্ন আশুলিয়ায় শাহাবুদ্দিন মাদবরের নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা প‌রিষ‌দ টাওয়ারের মূল ভবন নির্মাণ কা‌জের উদ্বোধন রাউজানের সীমান্তবর্তী রাঙ্গামাটি জেলার কাউখালী উপজেলার ডাক্তার ছোলা এলাকায় পাহাড় কাটা হচ্ছে হাটহাজারীর ১৩ ইউনিয়ন পরিষদে ভোট কাল ধর্মপাশায় ৫ম ধাপে ১০টি ইউপিতে হবে নির্বাচন শ্রীনগরে জমি লিখে নিতে সাবেক ইউপি সদস্যের হুমকি” দেশের কোন আইন এই এলাকায় কিছু করতে পারবে না নাছির উদ্দীন এর জনমতে ঈর্ষান্বিত হয়ে তার পরিবারের উপর প্রতিপক্ষের হামলা মোবাইল চুরির অপবাদে বিবস্ত্র করে যুবককে নির্যাতন

মাত্র ৫ মাসে হিফজ শেষ করেন স্কুলে পড়ুয়া শিশু শিক্ষার্থী নাদিয়া সোলতানা

শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধি (চট্টগ্রাম):
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ১৬৫ বার

মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআন শরীফ মুখস্থ করে কোরআনের হাফেজ হলেন বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের পুর্ব ইলশা গ্রামের মাওলানা নুরুন্নবী আজিজীর কন্যা দারুল কারীম মাদরাসার মহিলা হিফজখানার ছাত্রী নাদিয়া সুলতানা আজিজা।

নাদিয়া একজন স্কুল পড়ুয়া শিক্ষার্থী। সে রায়ছটা প্রেমাশিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেনীতে পড়ে। করোনাকালী সময়ে নাদিয়ার স্কুল বন্ধ হয়ে যায়। এসময়ে শিক্ষার্থীরা পাঠ্যপুস্তক থেকে দূরে সরে গেলেও নাদিয়ার বাবা সে সময়টিকে কাজে লাগান দারুণভাবে। সে সুযোগে তার কন্যা নাদিয়া সুলতানা আজিজাকে স্কুল বন্ধের সময়ে গত বছরের অক্টোবর মাসে বাঁশখালী পৌরসভাস্থ দারুল কারীম মহিলা মাদরাসার হিফজখানায় ভর্তি করিয়ে দেন। সল্প সময়ে নাজেরা শেষে করে চলতি বছরের ৩০ মে তার হিফজের সবক শুরু হয়। সর্বমোট ৫ মাস (১৫০ দিন) তার হিফজ সম্পন্ন হয়।

দারুল কারীম মাদরাসা ও মহিলা হিফজখানার প্রতিষ্টাতা পরিচালক সাংবাদিক শফকত হোছাইন চাটগামী বলেন, করোনাকালীন স্কুল বন্ধ থাকায় নাদিয়া সুলতানা আজিজা স্কুল থেকে এসে মাত্র ৫ মাসে হিফজ সম্পন্ন করেছেন। গতকাল (১ নভেম্বর) সোমবার তার হিফজের সবক সম্পন্ন হয়। ৫ মাস পুর্বে বিগত ৩০ মে তার হিফজের সবক শুরু হয়েছিল। ১১ বছরের শিশু নাদিয়া স্কুলে এবার ৭ম শ্রেণীর পরীক্ষার্থী। সে অত্যান্ত মেধাবী, অত্যান্ত নম্র ভদ্র। মাত্র পাঁচ মাসে স্কুল পড়ুয়া শিক্ষার্থীর কোরআনের হাফেজ হওয়ার বিষয়টি অনেকের হৃদয়ে নাড়া দেবে। অনেকে আদুরে সন্তানদের কোরআনের হাফেজ করার সৌভাগ্য অর্জন করার স্পৃহা খুঁজে পাবে নাদিয়াকে দিয়ে।

উল্লেখ্য, বাঁশখালী জলদী দারুল কারীম মাদরাসার মহিলা হিফজখানায় বর্তমানে ৩ জন হাফেজা/শিক্ষিকার তত্ত্বাবধানে ৬৫ জন ছাত্রী অধ্যায়নরত আছেন। তাছাড়া দারুল কারীমের মুল পুরুষ শাখায়ও বর্তমানে হাফেজ সাহেবের সংখ্যা ৫ জন। ১১ জন শিক্ষক শিক্ষিকার তত্ত্বাবধানে এখানে ২ শতাধিক ছাত্রছাত্রী অধ্যায়নরত আছেন। সাড়া জাগানো ইসলামিক স্কলারদের উপস্থিতিতে প্রতিবছর হেফজ সম্পন্নকারী ছাত্র ছাত্রীকে হিফজ সমাপনী পাগড়ি ও সম্মাননা প্রদান করেন ওই মাদরাসা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম