1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রুম আছে আসবাবপত্র নাই কুবির সংগঠনগুলোর - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
সভাপতি বেলাল, সাধারণ সম্পাদক আনোয়ার খুটাখালী ক্রিকেট একাদশের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন ভাষা শহিদ সালামের জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ গঠিত ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না আনোয়ারা উপজেলা নির্বাচনে দলমত নির্বিশেষে সবার কাছে আনারস মার্কায় ভোট চাইলেন কাজী মোজাম্মেল নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১,আহত ৫ ঠাকুরগাঁওয়ে নিবির হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ রাউজানে ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় আটক- ৩ ঠাকুরগাঁওয়ে বক্ষব্যাধি ক্লিনিকের এক্সরে মেশিনটি প্রায় ১৫ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে, আর অন্যদিকে চিকিৎসক সংকট ! Memperkenalkan Slot Sweet Bonanza: Sensasi Manis dari Dunia Perjudian Online Mengenal Lebih Dalam Permainan Slot 888 Bonanza dan Slot Lainnya

রুম আছে আসবাবপত্র নাই কুবির সংগঠনগুলোর

সাঈদ হাসান, কুবি|
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ২০১ বার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে ১৫ বছর পর বিভিন্ন সংগঠনের মাঝে রুম বরাদ্দ দেওয়া হয়। তবে রুম বরাদ্দ দিলেও তাদের কার্যক্রম পরিচলানার জন্য দেওয়া হয়নি কোন আসবাবপত্র। তাই সাংগঠনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যারা।

জানা যায় বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে গত ২৯ সেপ্টেম্বর রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৫ টি সংগঠনকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার ২য় তলায় আলাদা কক্ষ বরাদ্দ দেওয়া হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সংগঠনগুলোকে রুম বরাদ্দ দেওয়া হয়ছে ঠিকই কিন্তু প্রয়োজনীয় আসবাবপত্র চেয়ার টেবিল কোন কিছু দেওয়া হয়নি। যার কারনে ফ্লোরে বসে কয়েকটি সংগঠনকে তাদের সাপ্তাহিক সেশন করতে দেখা যায়। নিয়মিত প্রোগ্রাম করতে তাদের সমস্যায় পড়তে হচ্ছে এবং সাংগঠনিক গতিশীলতা হ্রাস পাচ্ছে। এর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের খামখেয়ালি মনোভাবকে দায়ী করছে সংঠনগুলো।

থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সভাপতি অর্ক গোস্বামী বলেন, অনেকদিনের দাবির প্রেক্ষিতে প্রশাসন সংগঠনগুলোর জন্য রুমের বরাদ্দ করেছেন, যা বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কার্যক্রমকে নিঃসন্দেহে গতিশীল করবে। তবে এখনও রুমের জন্য প্রয়োজনীয় আসবাবপত্রের বরাদ্দ আমরা পাইনি। ফলে রুম পেলেও সেখানে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না। আমরা আশা করবো বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত সময়ের মধ্যে প্রত্যেক সংগঠনের সাথে আলোচনা সাপেক্ষে তাদের প্রয়োজনীয় আসবাবপত্র প্রদান করে সংগঠনগুলোর কার্যক্রম গতিশীল করার জন্য ভূমিকা পালন করবে।

ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমান বলেন, আমি সবগুলো সংগঠনের সাথে কথা বলে তাদের সমস্যা চিহ্নিত করে রেজিস্টার এর সাথে কথা বলেছি। তাদের সাংগঠনিক কার্যক্রম পরিচলনার জন্য আসবাবপত্রের প্রয়োজন। সাংস্কৃতিক সংগঠনগুলো হল ক্যাম্পাসের প্রাণ। প্রশাসন যদি তাদের সহযোগিতা না করে এক্ষেত্রে আমার তো কিছু করার নাই। রেজিস্ট্রার বলেছে সংগঠনগুলো চেয়ার টেবিল নিজেরা ব্যাবস্থা করবে।

রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, সাংস্কৃতিক সংগঠন গুলোকে রুম দেওয়া হয়ছে। তাদের আসবাবপত্র দেওয়া জন্য বিশ্ববিদ্যালয় থেকে কোন সম্মতি বা বাজেট এখনও হয়নি। সংগঠনগুলো আসবাবপত্র নিজ দায়িত্ব করে নিবে। তবে কারো কোন সমস্যা থাকে তাহলে বিশ্ববিদ্যালয় বরাবর আবেদন করবে। সেক্ষেত্রে প্রশাসন বিবেচনা করে দেখবে।

ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়ম নীতি এবং ব্যবস্থাপনায় যদি থাকে তাহলে অবশ্যই প্রয়োজনীয় সবকিছু দেওয়া হবে।তবে বাজেটে আসবাবপত্রের বরাদ্দ ছিলো না। আমার মনে হয় ধীরে ধীরে সংগঠনগুলোর চাহিদা আমাদের উপচার্য পূরণ করবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম