1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
স্ত্রীকে বাঁচাতে কলেজ শিক্ষকের আকুতি - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

স্ত্রীকে বাঁচাতে কলেজ শিক্ষকের আকুতি

নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৬৬ বার

মো: নাজমুল হক একজন কলেজ শিক্ষক। রাজধানীর ফিরোজা বাশার আইডিয়াল স্কুল এন্ড কলেজে শিক্ষকতা করেন। তার স্ত্রী মাহমুদা স্বপ্নাকে বাঁচাতে গিয়ে আজ সর্বস্ব হারানোর পথে তার পরিবার।

২০০৮ সালে মাহমুদা স্বপ্না শ্বাসকষ্ট ও ২০১৪ সালে স্ট্রোক (মস্তিষ্কে রক্তহরণ) নিয়ে বিভিন্ন হাসপাতালে ঘুরে বেড়িয়েছেন। স্ট্রোকের ছয়মাস পর তার শরীরের কিছু অংশ প্যারালাইসড হয়ে পড়ে। তারপর দেখা দেখা কোমড়ের সমস্যা। সর্বশেষ ধরা পড়ে থ্যালাসেমিয়া।

তিন বছরের চিকিৎসায় সফল না হওয়ায় ২০১৭ ভারতের সিএমসি হাসপাতালে চিকিৎসা নেন দেশীয় চিকিৎসকের পরামর্শে। পরবর্তীতে ২০১৮ সালে আবারো যাওয়ার কথা থাকলেও আর্থিক সংকটের কারণে যেতে পারেননি তিনি।

পারিবারিক অভাব অনটন মাত্রাতিরিক্ত হয়ে পড়ে করোনাকালীন সময়ে। তিনি বলেন,”আমি যে কলেজে শিক্ষকতা করি সেটা বেসরকারি কলেজ। করোনাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ার কারণে আমার টিউশন বন্ধ হয়ে গেলে আর্থিক সমস্যায় পড়তে হয়। পরিবারের অন্যান্য ব্যয় ব্যতিত শুধু স্বপ্নার চিকিৎসার জন্য আমাকে মাসে ১৫-২০ হাজার টাকা ব্যয় করতে হয়।”

তিনি আরো বলেন, ”গাজীপুরের কাপাসিয়ায় আমার পেতিক ভিটার বাড়ি ব্যতিত অন্য কিছুই বিক্রি করার অবশিষ্ট নেই। চিকিৎসার জন্য ইতোমধ্যে ৩৫-৪০ লাখ টাকার বেশি ব্যয় করেও আমার ৬ লক্ষ টাকার মতো ঋণ। আমার স্কুল পড়–য়া দুই সন্তানের পড়াশোনাও বন্ধের পথে।আমি নিজেও ২০০৮ সাল থেকে হৃদরোগে আক্রান্ত।

বিভিন্ন সময়ে তার প্রতিষ্ঠানের শিক্ষক ও আশেপাশের সুধীমহল তাকে সহযোগিতা করে আসছেন বলে তিনি জানান। আগামী ১০/১২/২০২১ তারিখে সহযোগিতা পেলে ভারতের চেন্নাইয়ে অবস্থিত সিএসসি হাসপাতালে চিকিৎসা নেওয়ার উদ্দ্যেশ্যে যাত্রা করবেন।

এ অবস্থায় নাজমুল হক তার স্ত্রীকে বাঁচাতে সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।

সহায়তা পাঠাতে পারেন: মো. নাজমুল হক, ব্যাংক হিসাব: ২৫৮ ১৫১ ২৫১১১, ডাচ্-বাংলা ব্যাংক লি., মোহাম্মদপুর শাখা, ঢাকা-১২০৭। বিকাশ ও নগদেও সহায়তা পাঠানো যাবে। নম্বর: ০১৭১৬-৪৫১৭৯২।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম