1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শিবির নেতা-কর্মীদের গেফতারের নিন্দা জানিয়ে লন্ডনে প্রতিবাদ সভা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
স্বেচ্ছায় রক্তদানকারী সংস্থা ‘উই ফর ইউ’র কেন্দ্রীয় সভাপতি নূর এ মাওলা রাজু’র ইন্তেকাল ২৪ ঘন্টা ডট নিউজের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি’র ভাই মুক্তিযোদ্ধা আব্দুল মতিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চন্দনাইশ ফাতেমা জিন্নাহ স্কুলে জেলা পরিষদের অনুদান নয়-ছয়। সাংবাদিক ও গীতিকার এম মুজিবুর রহমানের জন্মদিন পালিত নবীগঞ্জে মোটর সাইকেল সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৩ রামগড়ে পাহাড় কাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান; ৭০ হাজার টাকা জরিমানা মাগুরায় ‘৮৭ ফাউন্ডেশনে’র উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান মীরসরাইয়ে বেপজার অপরিকল্পিত বাঁধ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন বিনা ভোটে নির্বাচিত রাউজানের ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ

শিবির নেতা-কর্মীদের গেফতারের নিন্দা জানিয়ে লন্ডনে প্রতিবাদ সভা

আমিনুল ইসলাম মুকুল যুক্তরাজ্য থেকে।।
  • আপডেট টাইম : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ৫৭ বার

সম্প্রতি অনলাইনে জুমের মাধ্যমে যুক্তরাজ্য প্রবাসি বাংলাদেশীদের পক্ষ থেকে মানবাধিকার সংগঠন ‘স্ট্যান্ড ফর বাংলাদেশ’ এক প্রতিবাদ সভার আয়োজন করে।সভায় গত ০৯ ডিসেম্বর ২০২১ রাজধানী ঢাকার একটি মেস থেকে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ০৫ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠন স্টান্ড ফর বাংলাদেশ।

অনুষ্ঠানে স্ট্যান্ড ফর বাংলাদেশের চেয়ারম্যান ও সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মাজহারুল ইসলাম ভূঁইয়া বলেন, বাংলাদেশ সরকার ছাত্রশিবিরকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে।বাংলাদেশ সরকার এখন রাষ্ট্রীয় শক্তি র্যাব এবং পুলিশকে ব্যবহার করে বিনা কারনে ছাত্রশিবিরের উপর দমন নিপীড়ণ চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ সরকারের মন্ত্রী, এমপি এবং নেতা-কর্মীদের অপকর্ম ও সাম্প্রতিক ইস্যু ঢাকতে এই অন্যায় গ্রেপ্তারের পর র্যাব নিরপরাধ শিবির নেতাকর্মীদের জড়িয়ে তাদেরকে বিভিন্ন কায়দায় ফাঁসানোর চেষ্টা করছে। এ গ্রেপ্তার যেমন অন্যায় ভাবে হয়েছে তেমনি তাদের বক্তব্যেও সম্পূর্ণ পরিকল্পিত ও সাজানো।মূলত ছাত্রশিবিরের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য এবং মেধাবী ছাত্রদের ভবিষ্যৎ ধ্বংস করে দেয়ার জন্য র্যাব এই অনৈতিক ও দায়িত্বহীন আচরণ করেছে। পরিকল্পিত ভাবে নিরপরাধ মেধাবী ছাত্রদের প্রতি র্যাবের এই দায়িত্বহীন আচরণ কোনভাবেই গ্রহনযোগ্য নয়। ইতিপূর্বে বহুবার পুলিশ এবং র্যাবের এই ধারাবাহিক অমানবিক দায়িত্বহীনতার কারনে হুমকির মুখে পড়েছে অনেকের ছাত্রজীবন।যা কোন ভাবেই মেনে নেয়া যায় না। আমরা স্পষ্ট করে বলতে চাই, ছাত্রশিবির একটি আদর্শ সংগঠন। আমরা অবিলম্বে এই বেআইনি কর্মকান্ড বন্ধের আহবান জানাচ্ছি।সেই সাথে স্ট্যান্ড ফর বাংলাদেশের পক্ষ থেকে এই ঘৃন্য অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংগঠনের সেক্রেটারি মো: তরিকুল ইসলাম বলেন, অবৈধ আওয়ামীলীগ সরকার আমার ভাই আব্দুল্লাহ আল মাহমুদসহ অন্যান্য শিবির নেতাদের গ্রেফতার করে দেশকে জংগী রাস্ট্র বানাতে চায় তাদের ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য।কিন্তু তাদের আশা কখনোই সফল হবে না। তিনি অবিলম্বে তাদের মুক্তি দেয়ার আহবান জানান।

মিডিয়া সেক্রেটারী মো: আমিনুল ইসলাম বলেন, এই সরকার কোন ভিন্ন মতকে সহ্য করছে না।বিরোধী দল ও মতের মানুষকে গুম, খুন, গ্রেফতার ও নির্যাতন করে চরম মানবাধিকার লঙ্ঘন করছে।মানবাধিকার লঙ্ঘনের দায়ে আন্তর্জাতিক মহল থেকে নিষেধাজ্ঞার জারি করা হচ্ছে।তিনি সরকারের কাছে এসব বন্ধের দাবি জানান।

স্ট্যান্ড ফর বাংলাদেশের চেয়ারম্যান চেয়ারম্যান মোহাম্মদ মাজহারুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে এবং সেক্রেটারি মো: তরিকুল ইসলামের পরিচালনায় প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট কারিম মিয়া, কালচারাল সেক্রেটারি রাইহান চৌধুরী, ইআরআই এর সেক্রেটারী নওশিন মোসতারী মিয়া সাহেব, স্টান্ড ফর বাংলাদেশের সদস্য আহমেদ আলী, মোঃ ইসতিয়াক হোসাইন, মোঃ আলম আহমেদ, আলী, মোঃ পান্তো, আবদুস সামাদ খান, মোঃ শাহজালাল চৌধুরী, আসাদুল, হাসান, আবু তাহের, মোঃ রায়আন উদ্দিন, আশরাফুল কুদ্দুস, আব্দুল বাকী এবং চৌধুরী তাহমিনা রহমান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম