1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আনারসের ভারে নুয়ে পড়েছে নৌকা! - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মিরপুর ল ‘কলেজের তথাকথিত অধ্যক্ষ আলা উদ-দিনের অবৈধ ক্ষমতার অবসান! সরব সামাজিক যোগাযোগ মাধ্যম! শ্রীপুর উপজেলা নির্বাচনে ভোটাররা বেছে নিতে পারেন জামিল হাসান দুর্জয়কে রাত পেহালেই নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন সকল প্রস্তুতি সম্পন্ন দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ৭ দফা বাস্তবায়নের মাধ্যমেই ধর্মীয় সংখ্যালঘু জনগোষ্ঠীর অধিকার সংহত করা সম্ভব চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরীর সমর্থনে চন্দনাইশ উপজেলা যুবলীগের মতবিনিময় সভা মাগুরায় এক দিবসীয় আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে এলজিইডি’র উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকান্ড । Daftar Situs Link Casino Online Terbaik Hari ini Gampang JP

আনারসের ভারে নুয়ে পড়েছে নৌকা!

বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ২৮৬ বার

আগামী ৫ জানুয়ারী ঢাকা জেলার সাভার উপজেলার ১০টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিয়নেই স্থানীয় আওয়ামী লীগের মনোপুত প্রার্থী না হওয়ার অনেক চেষ্টা করেও বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন অনেক দলীয় কর্মী। এদিকে কর্মীদের নৌকার প্রার্থীর পক্ষে মাঠে নামানোর জন্য আচরণ বিধি লংঘন করেও সভা ও খিচুড়ি পাঠি করেছেন অনেকে। এদিকে বহিষ্কারের ভয়ে পদধারী নেতারা প্রকাশ্যে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করলেও ভিতরে ভিতরে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ রয়েছে। এসব কারণে স্বতন্ত্র প্রার্থীর আনারসের ভারে নুয়ে পড়েছে দলীয় প্রতিক নৌকা। এই কারণেই নির্বাচনের প্রচারণার শেষ মুহূর্তে দেখা দিয়েছে তীব্র উত্তেজনা, যে কোনো মুহুর্তে ঘটতে পারে অপ্রিতীকর ঘটনা।

হামলায় শিকার হতে পারে স্বতন্ত্র প্রার্থী সেলিম মন্ডলের সমর্থকদের উপরে। দলীয় নৌকা প্রতীকের বিপক্ষে আনারস প্রতীকের সমর্থকদের উপর যেকোনো মুহূর্তে হামলা হতে পারে এমনটা আশংকা করছেন স্বতন্ত্র প্রার্থী সেলিম মন্ডল। তবে আনারস প্রতীকের প্রার্থী সেলিম মন্ডল বলেন, শান্তিপূর্নভাবে নির্বাচন অনুস্ঠিত হলে ভোটাররা বিপুল ভোটে নির্বাচিত করবেন আমাকে এবং সুনিশ্চিত বিজয় হবে আমার।

গতকাল রবিবার বিরুলিয়া ইউনিয়নে ঘুরে ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে কথা বলে এসব তথ্য পাওয়া গেছে।

খোঁজ নিয়ে ও স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, অনেকেই নানা সময় বিতর্কিত কাজ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। কেন্দ্র থেকে তারাই আবার চেয়ারম্যান পদে দলীয় নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন। দলের দীর্ঘদিনের পরীক্ষিত ও ত্যাগী নেতারা দলের নিকট থেকে মনোনয়ন প্রত্যাশা করেও বঞ্চিত হয়েছেন। এই কারণে দলের নেতাকর্মী ও সমর্থকদের চাপে কয়েকটি ইউনিয়ন থেকে বিদ্রোহী প্রার্থী হয়েছে। এমনকি উপজেলার এক ইউনিয়নে এবার আপন চাচা ও ভাতিজা পরস্পরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নৌকা প্রতীকের বর্তমান চেয়ারম্যান সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, সেলিম মন্ডল দলীয় প্রভাবখাটিয়ে আজ সম্পদশালী হয়েছেন। ও আওয়ামী লীগের রাজনীতি করার আগে অসহায় ছিলো আজ দলের কারনে টাকার সম্পদের মালিক হয়েছে সেই গরমে দলীয় প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। এবারও আমি শতভাগ আশাবাদী চেয়ারম্যান নির্বাচিত হবো। তিনি আরও বলেন, সেলিম মন্ডল নৌকার মনোনয়ন না পেয়ে দলের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন প্রার্থী হয়েছেন। নির্বাচনের আগে থেকেই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আমাকে বিতর্কিত করার চেষ্টা করেছে।

ইউনিয়নের ভোটারদের অনেকেই বলছেন সেলিম মন্ডল এবারে অনেক জনপ্রিয় তার, সঙ্গে এবার এলাকাবাসী জোট বেধেছে এই জন্য বিজয় তারই হবে বলেও দাবি এলাকাবাসী ও এই প্রার্থীর ।

এই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইদুর রহমান সুজন অভিযোগ করে জানান, সেলিম মন্ডল দলীয় শৃংখলা ভংগ করেছেন তার বিরুদ্ধে দলীয় নেতারাই সিদ্ধান্ত নিবেন। এ দিকে বিদ্রোহী প্রার্থী সেলিম মন্ডল বলছেন, সুজন চেয়ারম্যান তার বাহিনী দিয়ে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করছেন।

তবে নির্বাচন অফিস বলছেন নির্বাচন আচরন বীধি লঙ্ঘন করলে কাউকেই ছার দেওয়া হবেনা। সুষ্ঠু পরিবেশে নিরপেক্ষভাবে ভোট গ্রহণ ও প্রদানে প্রশাসনের পক্ষ থেকে কঠোরতা পালন করা হবে। ভোটের মাঠে কোনো রকম অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে দেওয়া হবে না।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম