1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বর্ধিত সভায় নেতাদের মঞ্চে বসিয়ে ক্ষোভ ঝাড়লেন ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

বর্ধিত সভায় নেতাদের মঞ্চে বসিয়ে ক্ষোভ ঝাড়লেন ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা

কুমিল্লা বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ১২২ বার

লাকসাম উপজেলার মুদাফরগঞ্জ (দঃ) ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রশিদ সওদাগরের কারণে সংগঠন তছনছ ও ক্ষতবিক্ষত হয়েছে বলে অভিযোগ করেছেন
ইউনিয়ন আওয়ামী লীগের তৃনমুল নেতা-কর্মীরা।তৃণমূলে দলকে শক্তিশালী ও গতিশীল করার মিশনে নতুন বিপাকে পড়েছে ওই ইউনিয়নটি।
গত ২ এপ্রিল শনিবার উপজেলা মুদাফরগঞ্জ (দঃ) ইউনিয়ন পরিষদ মাঠে আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় ক্ষোভের কথা জানিয়েছেন ৯টি ওয়ার্ডের তৃণমূলের নেতা-কর্মীরা। এসময় উপস্থিত নেতা- কর্মীরা সামাজিক যোগাযোগ ফেসবুকে তাদের ক্ষোভের কথা এমনকি বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুর রশিদ সওদাগরের পদত্যাগের কথা উল্লেখ করে নিজেদের
আইডিতে সভার বক্তব্য ভিডিও ও পোস্ট করে প্রতিবাদ জানিয়েছেন কেউ কেউ।

ব্যক্তিগত রেষারেষিতে দীর্ঘদিন ধরে কমিটি অনুমোদন না দেওয়া, ওয়ার্ড পর্যায়ে নেতাদের সঙ্গে আলোচনা না করেই অনুপ্রবেশকারীদের যোগদান। ত্যাগী নেতাদের ওপর হামলা ও বিরোধী মতের ও অনুপ্রবেশকারীদের বেশি প্রাধান্য দেওয়ার অভিযোগ উঠেছে। একই সঙ্গে অতি উৎসাহী কিছু নেতার বিতর্কিত কর্মকাে দল ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে তারা মন্তব্য করেন।
বর্ধিত এই সভায় তৃণমূল নেতারা এ ক্ষোভের কথা জানান।

বর্ধিত সভায় মোবাইলে ধারণকৃত ভিডিও বক্তব্যতে ইউনিয়ন আওয়ামী লীগের পাঁচজন কর্মী বলেন, এ ইউনিয়নে দীর্ঘ বছর ধরে আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব নিয়ে বর্তমান ইউপি চেয়ারম্যান সাহেব নিজের ইচ্ছে মত কাজ করছেন। এলাকার উন্নয়ন মূলক কাজের কমিশন নিজেই আত্মসাৎ করেন।

দলের ত্যাগী নেতা-কর্মীরা হামলার শিকার ও বাড়িছাড়া হয়েছে ওইসব নেতাকর্মীদের খোঁজ খবর নিতে আসেনি দলের ক্ষতিকর কাজ কেউ করলে তার কি শাস্তি হবে তা আগে নির্ধারণ করা জরুরি। এজন্য সংগঠনের সংবিধানে শাস্তির বিধান নিশ্চিত করতে হবে। তারা অভিযোগ করে বলেন, অতি উৎসাহী হয়ে নিজের সম্পদ অর্জন ও রক্ষা করতে বেশি ব্যস্ত থাকেন। এ সব ব্যক্তির কারণে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।তারা আরো অভিযোগ করেছেন, ওয়ার্ড ও ইউনিয়ন কমিটিতে কারা থাকছেন জানেন না সংশ্লিষ্ট ইউনিটের নেতারাই। তাদের অভিযোগ একটি মহল নতুন কমিটির অনুমোদন নিয়ে যাচ্ছেতাই করে কমিটি করার পায়তারা করছেন।আলোচনার প্রয়োজনও বোধ করেননি!আর এসব কমিটিতে তারা জামায়াত-বিএনপি, এমনকি ফ্রিডম পার্টির নেতাদেরও যুক্ত করতে যাচ্ছেন! কমিটিতে ঠাঁই পেতে চলছে!অথচ ত্যাগী নেতাদের স্থান হচ্ছে না!তাই মুদাফরগঞ্জ ইউনিয়নের আ.গীলের নেতা-কর্মীদের চাওয়া যেনো যাচাই-বাছাই করে সঠিক ও যোগ্য ব্যাক্তিকে নতুন এই কমিটিতে পদ দেওয়া হয়।

এসব অভিযোগ তুলে ধরে বক্তব্য দেন তৃণমূলের নেতা-কর্মীরা। এ সময় মঞ্চে বসেছিলেন উপজেলার নেতৃবৃন্দ।
সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভুঁইয়া, মুদাফরগঞ্জ দঃ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ সওদাগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবির হোসেন মজুমদারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা।

সভা শেষে আবদুর রশিদ সওদাগর জানান, এসব তার বিরুদ্ধে অপ্রচার। দলবিরোধী কোনো কাজ তিনি করেননি। তারপরও আমি যদি কোন ভুল করে থাকি আমাকে সবাই ক্ষমা করবেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম