1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাউজানের নাজমা মাথা গোঁজার আশ্রয় পেয়ে খুশি - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়িতে ইউপিডিএফ (মূল) এর প্রতিবাদ ধর্মঘট ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রকল্পে সঞ্চয়ের টাকা পেলেন ৮০ জন নারী শ্রমিক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে নির্মাণের ২ বছরের মাথায় ধসে গেল সাড়ে ৩ কোটি টাকার ব্রিজ ! চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঠাকুরগাঁওয়ে পুলিশের উদ্যোগে মাদকদ্রব্য উদ্ধার সহ ১১ জন গ্রেপ্তার সৈয়দপুরে ৪ হাজার গছের চারা বিতরণ দায়িত্ব পালন না করেও বেতন নিচ্ছেন মৈশকরম প্রাইমারি স্কুলের দপ্তরি শফি মাগুরায় রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার ঘর পোঁড়ানোর অভিযোগ!!! রাজবাড়ী থেকে কুচাঁ যাচ্ছে দেশের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

রাউজানের নাজমা মাথা গোঁজার আশ্রয় পেয়ে খুশি

শাহাদাত হোসেন, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ১৫৯ বার

দিনমজুর আকতার হোসেন ও নাজমা ছেলে -সন্তানদের নিয়ে মাথ গোঁজার আশ্রয় মিলেছে। নাজমা আক্তারের স্বামী আক্তার হোসেন একজন রিক্সা চালক। তাদের সংসার চলে রিক্সার প্যাডেল চেপে উপার্জিত অর্থে।রাউজান পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের ছত্রপাড়ার মেয়ে নাজমার সঙ্গে পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের জানালীহাট এলাকার দিনমজুর আকতার হোসেন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ভূমিহীন দম্পতি তিন সন্তানের জননী নাজমা ও দিন মজুর আকতার দীর্ঘদিন ধরে বসবাস করতেন ভাড়া বাসায়। আর্থিক টানা টানির সংসারে প্রতি মাসের বাসা ভাড়ার টাকা দিতে হিমসিম খেতে হয় তাদের। এই অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে ঘোষণা করেন গৃহহীন সকল মানুষকে দেওয়া হবে জায়গাসহ পাকা বাড়ি। তারই অংশ হিসাবে বাংলাদেশ পুলিশের আইজির সার্বিক সহযোগিতায় ও রাউজান থানার ব্যাস্থাপনায় গৃহহীন তালিকায় উঠে আসে রিক্সা চালক আকতার হোসেন ও নাজমা দম্পতির। রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন তাঁদের জন্য রাউজান সদর ইউনিয়নের কেউটিয়া গ্রামে ক্রয় করেন দুই শতক জমি।

সেই জমিতে দুইটি বেড রুম, একটি বারান্দা, রান্নাঘরসহ নির্মাণ করা হয় সেমিপাকা বাড়ি। বিদ্যুৎ সংযোগ প্রদানসহ বৈদ্যুতিক পাখা, বাতি লাগানো হয়। ঘরের পাশে স্বাস্থ্য সম্মত শৌচাগার স্থাপন করা হয়। এছাড়া বসানো হয়েছে একটি সুপেয় পানির টিউবয়েল। গত ১০ এপ্রিল সারা দেশে পুলিশ বাহীনির সহায়তায় নির্মিত বাড়ীগুলো উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল ১১ এপ্রিল সোমবার রাউজানে রিক্সা চালক আকতার হোসেন ও নাজমা দম্পতির জন্য নির্মিত প্রধানমন্ত্রীর উপহারের বাড়ির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন নাজমা আকতারের হাতে এসব দলিলপত্র ও চাবি হস্তান্তর করেন। রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন জানান, বুয়েটের বিশেষজ্ঞ প্রকৌশলীদের সমন্বয়নে মজবুত ও টেকসই বাড়ি নির্মাণ করে নাজমা দম্পতিকে দেওয়া হয়েছে। দৃষ্টিনন্দন বাড়ি পেয়ে খুশিতে আত্মহারা নাজমা আকতার বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা,রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী ও রাউজান থানা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আজ আমর স্বপ্ন সত্যি হলো। তিন সন্তানকে নিয়ে মাথা গোঁজার ঠাঁই পেয়েছি, এটা জীবনের সেরাপ্রাপ্তি।পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে প্রতিদিন মহান আল্লাহ তা’লার কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করা ছাড়া আর কিছু করার নেই। মাননীয় প্রধানমন্ত্রী আমার মতো মানুষেরও খবর নিয়েছেন, সাধারণ নাগরীক তা আমার জন্য অনেক বড় প্রাপ্তি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম