1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লালমনিরহাটের উপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ে ঘর-বাড়ি লন্ডভন্ড ব্যাপক ক্ষয়ক্ষতি ১ জনের মৃত্যু - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে পুনরায় ক্লাস চলমান রাখার সিদ্ধান্ত শিক্ষক সমিতির চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এক্স-রে মেশিন কার্যক্রমের উদ্বোধন আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার : সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক এমপি তীব্র গরমে ক্লান্ত শ্রমজীবীদের স্বস্তি ‘এক গ্লাস শরবত’ ঠাকুরগাঁওয়ে হরিপুরে বাসঝাড় এখন বাবুই পাখির শেষ আশ্রয় । মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা গোদাগাড়ীতে গ্রেফতার অভিযানে পুলিশের উপর হামলা, আহত-১ মাগুরায় সেবা প্রতিষ্ঠানের উদ্যোগে স্যালাইন ও সুপিয় পানি বিতরণ স্থানীয় নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার -সৈয়দপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল খালেক ও জাহাঙ্গীর আলম তিতাসে ফসলী জমি থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত-৪, আটক-১ চন্দনাইশে গৃহবধুর আত্মহত্যা

লালমনিরহাটের উপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ে ঘর-বাড়ি লন্ডভন্ড ব্যাপক ক্ষয়ক্ষতি ১ জনের মৃত্যু

লাভলু শেখ স্টাফ রিপোর্টার লালমনিরহাট থেকে।।
  • আপডেট টাইম : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ৯৭ বার

লালমনিরহাটের উপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি ১ জনের মৃত্যু হওয়ার খবর পাওয়া গেছে। জানা গেছে, মঙ্গলবার রাত ১২ টার দিকে জেলার কালীগঞ্জ উপজেলার ২ টি ইউনিয়নে কালবৈশাখী ঝড় বয়ে যাওয়ায় এতে ২ শতাধিক কাঁচা ঘর-বাড়ি ভেঙ্গে লন্ডভন্ড হয়েছে চন্দ্রপুর ইউনিয়ান এরপুন্য চন্দ্র বর্মা (৬০)
পিতাঃ পাদুরা বর্মন গ্রামঃ চন্দ্রপুর বাজার ওয়ার্ডঃ ০৮, তার ঠাকুর ঘর সহ ৪টি ঘর লণ্ডভণ্ড হয় ও এসময় ওমর গাজি(৫০)এর মৃত্যু হয়। মাহাতাব আলী, কৃষির মোহন (৬২) পিতা সলেয়া বর্মণসহ আরও অনেকে আহত হয়েছে। এদিকে লালমনিরহাট সদর উপজেলার ৬টি গ্রামের উপর দিয়ে মঙ্গলবার রাত ১১টার দিকে কালবৈশাখী ঝড় বয়ে গেছে। এতে ২শতাধিক কাঁচা ঘর-বাড়ি ভেঙ্গে লন্ডভন্ড হয়েছে। বাতাসে উড়ে গেছে অনেক ঘরের চাল ও বেড়া। উপড়ে গেছে গাছপালা আর জমির ভুট্টা গাছ। অনেকের বাড়ির হাঁস-মুরগির বাচ্চা ক্ষতিগ্রস্থ হয়েছে। কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে রয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবার গুলো।

অপরদিকে একই সময় পাটগ্রাম উপজেলার বিভিন্ন গ্রামে শিলা বৃষ্টি হওয়ায় ধান, ভুট্টাসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগ ক্ষতিগ্রস্থ এলাকাগুলো পরিদর্শন করছেন।
লালমনিরহাট সদর উপজেলার দিনমজুর রফিকুল ইসলামের স্ত্রী লাইলী বেগম (৪২) জানান, তাদের ২ টি টিনের ঘর রয়েছে এবং ২টি ঘরই কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। তিনি ৪ সন্তানকে নিয়ে এখন খোলা আকাশের নিচে রয়েছে। ক্ষতিগ্রস্থ হওয়া ঘর মেরামতের জন্য তাদের কোন আর্থিক সামর্থ্য না থাকায় অসহায় হয়ে পড়েছেন বলে তিনি জানান।

একই গ্রামের কদবানু বেওয়া (৬২) জানান, তার একটি টিনের ঘর রয়েছে কিন্তু কালবৈশাখী ঝড়ে তার ঘরের চাল ও বেড়া উড়ে গেছে। ঘর মেরামতের জন্য তার আর্থিকের কোন ব্যবস্হা নেই বলে তিনি জানান।
ওই গ্রামের আমজাদ হোসেন (৬০) জানান,তার ৩টি টিনের ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। তার বাড়িতে ছোট খামারে ১০০০টি মুরগির ছানা ক্ষতিগ্রস্থ হয়েছে বলে তিনি জানান।
লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ- পরিচালক শামীম আশরাফ জানান, পাটগ্রাম উপজেলার কিছু স্থানে শিলা বৃষ্টিতে ফসলের ক্ষতি হয়েছে। শিলা বৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ ফসলের পরিমান নির্ধারন করতে কৃষি বিভাগ মাঠে কাজ করছে বলে তিনি জানান।

লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা মাসুম জানান, কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ ঘর-বাড়ির পরিমান নির্ধান করে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সরকারিভাবে সহায়তা করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম