1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঋণের আবেদনে সুপারিশ না করায় প্রধান শিক্ষককে লাঞ্চিত ও নিরাপত্তা কর্মিকে মারপিটের অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

ঋণের আবেদনে সুপারিশ না করায় প্রধান শিক্ষককে লাঞ্চিত ও নিরাপত্তা কর্মিকে মারপিটের অভিযোগ

শাকিল আহমেদ জয়পুরহাট অফিস ঃ
  • আপডেট টাইম : বুধবার, ১১ মে, ২০২২
  • ১৫৮ বার

ঋণের আবেদনে সুপারিশ না করায় জয়পুরহাট কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফাকে লাঞ্চিত করে অবরুদ্ধ ও
নিরাপত্তা কর্মি জাকির হোসেন কে মারপিট করে বিদ্যালয় থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী প্রধান শিক্ষক গোলাম মোস্তফা জানান, বিদ্যালয় চলাকালীন গত ৯ মে (সোমবার) সকাল সাড়ে ১০ টার দিকে তিনি পেশাগত দায়িত্ব পালনে তার অফিস রুমে অবস্থান করাকালীন অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছাঃ শান্তনা ইয়াছমিন, মোছাঃ জীবন নেছা, মোঃ মাসুদ রানা ও অফিস সহকারী আশরাফুল ইসলাম একসাথে তার অফিস রুমে প্রবেশ করে তাদের তিন জনের ঋণের আবেদনে সুপারিশের জন্য স্বাক্ষর চাইলে তিনি অস্বীকৃতি জানান। কারণ ইতিপূর্বে জীবন নেছার বিরুদ্ধে ঋণ খেলাপীর নোটিশ রয়েছে এবং মাসুদ রানা সাময়িক বরখাস্তবস্থায় আছেন।

ঋণের আবেদনে সুপারিশ করতে অস্বীকৃতি জানানোর সাথে সাথে তারা প্রধান শিক্ষক গোলাম মোস্তফার উপর ক্ষিপ্ত হয়ে উঠে গালিগালাজসহ ভয়ভীতি প্রদর্শন করেন। এ সময় তিনি তার মোবাইল ফোন বের করলে তার হাত থেকে মোবাইল ফোনটি সহকারী শিক্ষক শান্তনা ইয়াছমিন কেড়ে নেয়ে হেনস্তার করে এবং ক্লাস বর্জন করে বিদ্যালয়ের বন্ধ করার হুমকি দেয়। এ সময়ে নিরাপত্তা কর্মি জাকির হোসেন এগিয়ে আসলে সহকারী শিক্ষক মোফাজ্জল হোসেন ও অফিস সহকারী আশরাফুল ইসলাম জাকিরকে টেনে অফিসের বাহিরে নিয়ে গেলে আশরাফুল জাকিরকে মারপিট করে বিদ্যালয় থেকে বের করে দেয় এবং বলতে থাকে তুই থাকলে আমরা হেড মাষ্টারকে হেনস্তা করতে পারবনা। তুই আর কোনদিন এই স্কুলে আসবিনা।

নিরাপত্তা কর্মী জাকির হোসেন বলেন, আমি বিদ্যালয় চলাকালীন সময় প্রধান শিক্ষকের অফিস রুমের সামনে দাঁড়িয়ে ডিউটি পালন করছিলাম এমন সময় তারা প্রধান শিক্ষকের রুমে প্রবেশ করে। কিছুক্ষণ পরে রুমের ভিতর হট্রগোলের আওয়াজে আমি ভিতরে প্রবেশ করে দেখি প্রধান শিক্ষককে শাসিয়ে অবরুদ্ধ করা হচ্ছে। আমি এর প্রতিবাদ জানালে আমাকে ঘাড়ধাক্কা দিয়ে, টেনে বাহিরে এনে মারপিট করে বিভিন্ন হুমকি প্রদান করে বিদ্যালয় থেকে বের করে দেয়।

দীর্ঘক্ষণ অবরুদ্ধ করে রাখার এক পর্যায়ে নিরুপায় হয়ে প্রধান শিক্ষক গোলাম মোস্তফা বিষয়টি সভাপতি কে জানালে তিনি থানায় খবর দিলে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

প্রধান শিক্ষক গোলাম মোস্তফা আরও জানান, তারা তাদের অন্যের প্ররোচনায় ব্যক্তিসার্থে বিভিন্ন সময়ে তাকে ইতিপূর্বেও কয়েকবার হয়রানি, মানাহানি ও অবরুদ্ধ করা হয়েছে। বিষয় গুলো যথাযথ কর্তৃপক্ষকে জানানোর পরও এর কোন প্রতিকার পাননি বলেই তাদের সাহস বৃদ্ধি হয়েছে এবং আবারও তাকে হেনস্থা করা হলো। প্রধান শিক্ষক হিসেবে তিনি ৩৪ বছর যাবৎ নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। আর মাত্র ২ বছর পর তিনি চাকুরী জীবন থেকে অবসরে যাবেন। এই শেষ সময়ে তিনি এমন প্রবিবন্ধকতার শিকার হচ্ছেন। বর্তমানে তিনি চরম নিরাপত্তা হিনতার মধ্যে বিদ্যালয়ে তার দায়িত্ব পালন করছেন। যেকোনো সময় তার প্রাণহানি ঘটতে পারে। ফলে তিনি নিরাপত্তার সার্থে জয়পুরহাট থানায় এসংক্রান্ত বিষয়ে একটি জিডি করেছেন এবং এ রকম পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে জয়পুরহাট থানার অফিসার ইনচার্জ ওসি একেএম আলমগীর জাহান এর যোগাযোগ করলে তিনি জানান, প্রধান শিক্ষক থানায় এ সংক্রান্ত একটি জিডি দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম