1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
এশিয়াটিক সোসাইটির সেক্রেটারি নির্বাচিত হয়েছেন কুবির উপ-উপাচার্য - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় মহানবী (সাঃ)কে নিয়ে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন! সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon

এশিয়াটিক সোসাইটির সেক্রেটারি নির্বাচিত হয়েছেন কুবির উপ-উপাচার্য

সাঈদ হাসান, কুবি
  • আপডেট টাইম : বুধবার, ১৮ মে, ২০২২
  • ২৪২ বার

বাংলাদেশ এশিয়াটিক সোসাইটি ২০২২-২৩ বর্ষের নতুন কাউন্সিল গঠন করা হয়েছে। এতে সেক্রেটারি নির্বাচিত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির৷ এশিয়াটিক সোসাইটি অফ বাংলাদেশের নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা যায়।

গত মঙ্গলবার (১৭ মে) ভোটগ্রহণ শেষে তার নিকট প্রতিদ্বন্দ্বী থেকে ১৬ ভোট বেশি পেয়ে তিনি এ পদে নির্বাচিত হোন৷ কাউন্সিলের সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক খন্দকার বজলুল হক ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান ।

এ বিষয়ে অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, এশিয়াটিক সোসাইটির বাংলাদেশের অন্যতম গবেষণাধর্মী প্রতিষ্ঠান। এই গবেষণা প্রতিষ্ঠানের অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি আমার দায়িত্বে থেকে গবেষণার ট্রাস্ট ফান্ডগুলো নিয়মিত করার চেষ্টা করব।

তিনি আরো বলেন, নতুন গবেষকদের সুযোগ করে দেওয়াই আমার প্রধান লক্ষ্য। এখানে গবেষণাবান্ধব ও গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করাই আমার কাজ।

উল্লেখ্য, ১৯৫২ সালে এশিয়ার মানুষ ও প্রকৃতি বিষয়ে গবেষণার লক্ষ্যে বাংলাদেশে এশিয়াটিক সোসাইটি প্রতিষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম