1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শরণখোলায় কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান মাগুরায় বজ্রপাতে ১ কুরআনে হাফেজসহ নিহত-২ কুবি প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারীতা অভিযোগ এনে ক্রীড়া কমিটির আহবায়কের পদত্যাগ

শরণখোলায় কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

মোঃ শাহীন হাওলাদার /স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ১০৬ বার

বাগেরহাটের শরণখোলায় কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ মে) সকাল ১০ টায় অগ্রদূত ফাউন্ডেশনের হলরুমে এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে ও ইউনিসেফের সহযোগিতায় এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্প অবহিতকরণ সভায় এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্টের জেলা সমন্বয়কারী খালিদ হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন শরণখোলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইসমাইল হোসেন লিটন,১ নং ধানসাগর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আসাদুজ্জামান স্বপন,তপু বিশ্বাস,৩ নং রায়েন্দা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোঃ টিপু সুলতান হাওলাদার,মোঃ ছগির ফকির,এনজিও সমন্বয়কারী সরোয়ার হোসেন,সাংবাদিক শাহীন হাওলাদার,এসময় আরও উপস্থিত ছিলেন এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্টের আইএসপি মাহনুর মিমসহ উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাগন, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

কোভিড-১৯ মহামারি প্রতিরোধ অবহিতকরণ সভায় বক্তারা বলেন, কোভিড-১৯ প্রতিরোধ এবং টিকা গ্রহণের জন্য ব্যক্তি এবং সমাজের জ্ঞান বৃদ্ধি এবং অনুশীলনে উদ্বুদ্ধ করতে হবে, পপুলার থিয়েটার বা লোকগানের মাধ্যমে গণসচেতনতামূলক প্রচারণা চালাতে হবে। হাট/বাজার, বাস স্টেশন, মসজিদ এবং অন্যান্য জনবহুল স্থানে মাইকিংয়ের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে হবে।

স্কুল পর্যায়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারাভিযান (হাত ধোয়া, মাস্ক পরা এবং নিরাপদ দূরত্ব বজায় রাখা)।সে লক্ষ্যে প্রতিটি উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক প্রচারণা চালানো হবে । স্কুলে শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক তথ্য সম্বলিত ক্লাস রুটিন বিতরণ করা। জনবহুল স্থানসমূহে পোস্টারিংয়ের মাধ্যমে প্রচারণা চালানো।

এছাড়া কোভিড-১৯ প্রতিরোধমূলক আচরণ, সেবাদান এবং ভ্যাকসিন গ্রহণে ইতিবাচক মনোভাব গড়ে তোলার সুবিধার্থে সমাজ ও সংশ্লিষ্ট অংশীজনদের সম্পৃক্ততা বৃদ্ধি করা। কমিউনিটি লিডারদের সম্পৃক্ত করার লক্ষ্যে তাদের সাথে প্রকল্প পরিচিতি সভা করা। বিভিন্ন ধর্মীয় নেতাদের কর্মশালা করা ও গ্রামাঞ্চলের জনসাধারণের সাথে উঠান বৈঠকের মাধ্যমে টিকাদানের বিষয়ে প্রচারণা/উদ্বুদ্ধকরণ কার্যক্রম পরিচালনা করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম