1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শ্রীনগরে গণপূর্ত মন্ত্রণালয়ের ৫০ কোটি টাকার জায়গা দখল করে বালুভরাট করছে ভূমি সিন্ডিকেট - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রূপগঞ্জে ২০ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ Datempire Review: Your Ultimate Guide to Online Internet Dating শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার

শ্রীনগরে গণপূর্ত মন্ত্রণালয়ের ৫০ কোটি টাকার জায়গা দখল করে বালুভরাট করছে ভূমি সিন্ডিকেট

আব্দুর রকিব,শ্রীনগর প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ৮০ বার

শ্রীনগরে একটি প্রভাবশালী ভূমি সিন্ডিকেট চক্র গণপূর্ত মন্ত্রণালয়ের প্রায় ৫০ কোটি টাকা মূল্যের একটি জায়গা জবর-দখল করে বালুভরাট করছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার কুশারীপাড়া এলাকার মিল্কভিটা অফিস সংলগ্ন ঢাকা-দোহার সড়কের পাশে ড্রাম-ট্রাকে বালু এনে গনপূর্তের এ জায়গাটি ভরাট করলেও রহস্য জনক কারনে প্রশাসন নিরব ভুমিকা পালন করছেন। সরেজমিন খোজনিয়ে জানা-যায়, উপজেলার বেজগাঁও এলাকার প্রভাবশালী ভূমি সিন্ডিকেট চক্রের মূলহোতা ভূমিদস্যু দেলোয়ার হোসেন ওরফে হোটেল দেলোয়ারের নেতৃতে গণপূর্ত নগর উন্নয়ন মন্ত্রণালয়ের জায়গাটি বালুভরাট করলেও সিন্ডিকেট চক্রের ভয়ে কেউ মুখ খুলতে শাহস পাচ্ছে না। জানাগেছে, বাংলাদেশ সরকারের পক্ষে, গনপূর্ত নগর উন্নয়ন মন্ত্রণালয়ের নামে আর. এস ২ নং খতিয়ানের ৭০ ও ৯১ নং দাগের ২ একর ২২ জায়গা ও ৭ শতাংশ রেকর্ড রয়েছে। অথচ প্রভাবশালী শক্তিশালী এই সিন্ডিকেট চক্রটি গণপূর্ত নগর মন্ত্রণালয়ের জায়গাটি ভরাট করে যাচ্ছে।

স্থানীয়রা জানায়, হোটেল দেলোয়ার অত্যন্ত চতুর ব্যক্তি। ইতি পূর্বে সে উপজেলার বিভিন্ন স্থানে সরকারি জায়গার পাশাপাশি ঝামেলা যুক্ত জায়গা নিজ নামে ও নিকট আত্বীয়-স্বজনের নামে ক্রয় করে দখল করে বালুভরাট করেছে। গনপূর্তের জায়গা দখল করে বালু ভরাট বিষয়ে দোলোয়ার হোসেন ওরফে হোটেল দেলোয়ার এর কাছে জানতে চাইলে তিনি বলেন, জায়গাটি আমার ভাগিনা সজিবের নামে মুন্সীগঞ্জ জেলা পরিষদ থেকে লীজ আনা হয়েছে,তাই আমরা ভরাট করছি। মুন্সীগঞ্জ জেলা পরিষদ এর সার্ভেয়ার ইসমাইল হোসেন বলেন, গেজেট অনুযায়ী শ্রীনগর থেকে ভাগ্যকুল পর্যন্ত রাস্তার পাশের সাইটকাটিংয়ের জায়গা জেলা পরিষদের। তাই, আমরা জেলা পরিষদ থেকে লীজ দিয়েছি ভরাটের অনুমতি দেয়া হয়নি। রেকর্ডে গনপূর্ত নগর উন্নয়ন মন্ত্রণালয়ের জায়গা বিষয়ে জানতে চাইলে, তিনি বলেন রেকর্ডে ভূল আছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম