1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
২০টি পরিবারের লোকজনকে রাস্তা দিয়ে চলাচলে বাধা প্রদান - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল

২০টি পরিবারের লোকজনকে রাস্তা দিয়ে চলাচলে বাধা প্রদান

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি।।
  • আপডেট টাইম : সোমবার, ৯ মে, ২০২২
  • ১৭২ বার

নবীগঞ্জে বাউসা ইউনিয়নের রিফাতপুর গ্রামে ইউনিয়ন পরিষদের ২টি বরাদ্ধে ৩০০ ফুটের ইট সলিং করা রাস্তা শত বছরের পুরানো রাস্তা দিয়ে চলাচলে ২০টি পরিবারের লোকজন। বিগত ১৫/২০ দিন পর্বে ওই রাস্তা দিয়ে চলাচলে বাধা প্রদান করেন রিফাতপুর গ্রামের মৃত মুসলি উল্লাহ পুত্র মারাজ মিয়া, মুনছব উল্লা,মজিদুল রহমান নসিব উল্লাহ গংরা। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করে কোন সুরাহা না পেয়ে কোর্টে মামলা করেন মুনসর আহমদ নামের এক ব্যাক্তি।

কোর্ট অভিযোগটি আমলে নিয়ে বিজ্ঞ বিচারক নবীগঞ্জ থানা ইনচার্জকে তদন্ত পূর্বক রাস্তায় কোন প্রতিবন্ধকতা থাকলে অপসারন করার নির্দেশ প্রদান করেন। অভিযোগ সূত্রে জানাযায়, রিফাতপুর গ্রামের ২০ টি পরিবারের লোকজন ওই রাস্তায় দিয়ে যুগ যুগ ধরে যাতায়াত করে আসছেন। গত কিছুদিন পূর্বে রিফাতপুর গ্রামের উল্লেখিত লোকজন দেশীয় অস্ত্র লাটি সোটা নিয়ে সজ্জিত হয়ে রাস্তায় দিয়ে চলাচল করতে বাধাসহ তার কাটা, টিন ও বাশের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। আমি বাড়িতে থাকার সুবাধে প্রতিবাদ করলে আমাকে তারা কথা বললে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে। প্রাণ হারোনো ভয়ে আমি বাড়ি থেকে এসে থানায় একটি লিখিত অভিযোগ দিলে পুলিশ বাড়িতে যাওয়ার পূবেই দাঙ্গাবাজ পর সম্পদলোভিরা বেড়া দিয়ে চলে যায়। গ্রামবাসী রাস্তায় বাধা দেওয়ার কারন জানতে চাইলে তারা বলেন রাস্তার জায়গা আমাদের মালিকানা সম্পত্তি ওই রাস্তা দিয়ে আর কেউ চলা চল করতে পারবেনা। পরে গ্রাম্য শালিসে মতব্বরা রাস্তার উপর থেকে বেড়া তুলে নেয়ার রায় দিলে ওই ব্যাক্তিরা তা অমান্য করেন। ওই রাস্তা দিয়ে প্রতিদিন ২০ টি পরিবারের লোকজন, ছাত্র-ছাত্রীরা স্কুল-কলেজে যাওয়া করে।

উক্ত রাস্তা সরকারী অর্থায়নে ইট সলিং করা হয়।অভিযোগকারী মনসুর আহমদ তার অভিযোগে আরো উল্লেখ করেন তার প্রতি আক্রোশ পোষণ করে দীর্ঘদিনের লোক চলাচলের সরকারী রাস্তায় প্রায়ই প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে ওই চক্র। কোন উপায় না পেয়ে মুনসর আহমদ হবিগঞ্জ কোর্টে একটি লিখিত দরখাস্ত দিলে বিজ্ঞ বিচারক বিষয়টি আমলে নিয়ে নবীগঞ্জ থানা ইনচার্জকে তদন্ত পূর্বক রাস্তায় কোন প্রতিবন্ধকতা থাকলে অপসারন করার নির্দেশ প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম