1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
২৭ মে চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করুন ইসলামী আন্দোলন বাংলাদেশ, চট্টগ্রাম মহানগর - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করে ডিবি পুলিশ। বুয়েট শিক্ষার্থীদের দাবী-দাওয়া মেনে নেওয়া প্রতিশ্রুতির সাপেক্ষে  শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রমে ফেরার প্রতিশ্রুতি চট্টগ্রামের রাউজানে আমের বাম্পার ফলন  ব্যতিক্রর্মী আয়োজনে পালিত হল তিতাস তাকওয়া ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ১০ মাদক ব্যবসায়ি গ্রেফতার – মাদক উদ্ধার ! মহান মে দিবস উপলক্ষে জামায়াতের শ্রমিক র‌্যালি ও সমাবেশ রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা আমরা রিকশা চালাই, আমাদেরও আত্মসম্মানবোধ আছে: বাঁশখালীতে শ্রমিক দিবসে বক্তারা সাতকানিয়ায় এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার বিভিন্ন আয়োজনে বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে আন্তর্জাতিক মে দিবস পালিত হয়েছে

২৭ মে চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করুন ইসলামী আন্দোলন বাংলাদেশ, চট্টগ্রাম মহানগর

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ২৬৫ বার

পীর সাহেব চরমোনাই ঘোষিত ১৫ দফা দাবী আদায়ে আগামী ২৭ মে ২০২২, শুক্রবার, বাদ জুমা হতে চট্টগ্রাম নগরির আউটার স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ বাস্তবায়ন কমিটির ব্যবস্থাপনায় “চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ” সফল করার লক্ষ্যে ২৫ মে বুধবার, সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন, সমাবেশ বাস্তবায়ন কমিটির আহবায়ক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা খলিলুর রহমান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও নগর ইসলামী আন্দোলন বাংলাদেশের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ জান্নাতুল ইসলাম।,সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মুল্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারনে আজ মানুষ দিশেহারা, এই উর্ধ্বগতি রোধ করতে বাজার কারসাজীদের সাথে জড়িতদের আইনের আওতায় এনে দেশকে দুর্ভিক্ষ হতে রক্ষা করতে হবে।

আজ শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মীয় ও নৈতিক শিক্ষা বাধ্যতামূলক না থাকাতে রাষ্ট্রের প্রতিটি স্তরে দুনীর্তি ছড়িয়ে পড়েছে। তাই শিক্ষার সকল স্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। পূর্ণ ও আবশ্যিক বিষয় হিসেবে গণ্য করতে হবে।,নেতৃবৃন্দ আরো বলেন, একদিকে সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছে, আন্যদিকে মদের আইন পাশ করছে। এ কেমন নির্লজ্জ নীতি এ সরকারের। অনতিবিরম্বে এ হটকারীতা থেকে সরে আসতে হবে।,নেতৃবৃন্দ পীর সাহেব চরমোনাই ঘোষিত দেশ ও মানবতার পক্ষের।

১৫ দফা দাবী আদায়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে অংশ নেয়ার অনুরোধ জানান। চট্টগ্রাম বিভাগীয় সামাবেশ সফল করার উদার্থ আহ্বান জানান। ১৫ দফা দাবিগুলো হলো ১. যেকোন মূল্যে দ্রব্যমূল্যের উর্ধগতি রোধ করতে হবে। বাজার কারসাজীর সাথে জড়িতদের আইনের আওতায় আনতে হবে। ২. দেশে মদ ও সকল ধরণের মাদকদ্রব্য নিষিদ্ধ করতে হবে। ৩. শিক্ষার সকল স্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। পূর্ণ ও আবশ্যিক বিষয় হিসেবে গণ্য করতে হবে। ৪. প্রাথমিক বিদ্যালয়ে মুসলিম শিশুদের জন্য নামাজ শিক্ষা ও কুরআন শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। ৫. শিক্ষা সিলেবাস থেকে চরম নাস্তিকক্যবাদী সকল ধর্মবিরোধী, অবৈজ্ঞানিক ও বস্তাপঁচা ডারউইনের থিউরি বাদ দিতে হবে। ৬. কারান্তরীণ সকল মজলুম আলেম এবং রাজবন্দিদের মুক্তি দিতে হবে।৭. জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে জাতীয় সংসদ ভেঙ্গে দিতে হবে। ৮. সকল নিবন্ধিত রাজনৈতিক দলের মতামত নিয়ে নির্বাচনকালীন জাতীয় সরকার গঠন করতে হবে। ৯. তফসিল ঘোষণার পর থেকে নির্বাচিত সরকার ক্ষমতা গ্রহণের পূর্ব পর্যন্ত সশস্ত্রবাহিনী মোতায়েন করতে হবে এবং নির্বাচনের দিন সশস্ত্রবাহিনীর হাতে বিচারিক ক্ষমতা দিতে হবে। ১০.নির্বাচনে সকল দলের জন্য সমান সুযোগ তৈরি করতে হবে। রেডিও, টিভিসহ সকল সরকারি বেসরকারি গণমাধ্যমে সবাইকে সমান সুযোগ দিতে হবে এবং রাজনৈতিক দলের নেতা কর্মীদের বিরুদ্ধে সকল ধরণের হয়রানী বন্ধ করতে হবে। ১১. দুর্নীতিবাজদেরকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে। ১২. নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখতে হবে। ১৩. রাজনৈতিক স্থিতিশীলতা, জাতীয় সংহতি ও কার্যকর সংসদ প্রতিষ্ঠায় জাতীয় নির্বাচনে সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতির (প্রপোরশনেট রিপ্রেজেনটেশন/চজ) নির্বাচন ব্যবস্থা প্রবর্তন করতে হবে। ১৪. গণমাধ্যম নিয়ন্ত্রণের উদ্দেশ্যে প্রণীত বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।

১৫.সকল রাজনৈতিক দলের জন্যে সভা সমাবেশসহ সাংবিধানিক স্বীকৃত সকল রাজনৈতিক কর্মসূচি ও বাকস্বাধীনতা উন্মুক্ত করতে হবে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সহসভাপতি আলহাজ্ব আবুল কাশেম মাতাব্বর, নগর সেক্রেটারী আলহাজ্ব আল মুহাম্মদ ইকবাল, সাংগঠনিক সম্পাাদক মুহাম্মদ ইবরাহীম খলিল, প্রচার সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম মহানগরের সভাপতি মুহাম্মদ তাজুল ইসলাম শাহীন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরীর সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুর রহমান রবিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম