1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাল্যবিবাহ বন্ধ,কনের পিতাকে ৬ মাসের কারাদণ্ড - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শিক্ষক হেনস্তায় নিন্দা, প্রতিবাদ ও শাস্তির দাবি কুবি শিক্ষক সমিতির তিতাসে সাংবাদিক শামসুদ্দিন আহমেদ সাগরের জন্মদিন পালন মীরসরাইয়ে অপরিকল্পিত রাস্তা নির্মাণের কারণে পানি বন্দি কয়েক হাজার মানুষ মীরসরাইয়ে প্রথমদিনে ৫ ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ সাতকানিয়া পৌরসভায় ৫৮ কোটি ৪৩ লাখ টাকার বাজেট ঘোষণা বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শা‌য়িত ডাঃ মুমিনুল হক চৌধুরী নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ড ভ্যানের চাপায় নিহত ৫, আহত ৪ সৈয়দপুর পৌরসভার ১৭১ কোটি ২৮ লাখ টাকার বাজেট ঘোষণা করলেন মেয়র রাফিকা আকতার জাহান চন্দনাইশে ডাকাতির প্রস্তুতিকালে আটক-৪ মান্দায় যুবলীগ নেতার ওপর হামলা, গাড়ি ভাঙচুরের অভিযোগ

বাল্যবিবাহ বন্ধ,কনের পিতাকে ৬ মাসের কারাদণ্ড

মোঃ শাহীন হাওলাদার /স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ২৯ বার

বাগেরহাটের শরণখোলা উপজেলায় বাল্য বিবাহ বন্ধ করে কনের পিতাকে কারাদন্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার উপজেলার ২ নং খোন্তাকাটা ইউনিয়নের নলবুনিয়া গ্রামে এই ঘটনা ঘটে।
এসময় মোবাইল কোর্টের মাধ্যমে কনের বাবাকে কারাদণ্ড প্রদান করেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই আলম সিদ্দিকী।

জানা যায়, উপজেলার নলবুনিয়া গ্রামে স্কুল পড়ুয়া মোসাঃ তানিয়া আক্তার (১৬) এক মেয়ের বিয়ের আয়োজন করে তার পরিবার। এমন সংবাদ পেয়ে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর-ই আলম সিদ্দিকী ঘটনাস্থলে গিয়ে বিষয়টির সত্যতা পেয়ে বিয়েটি বন্ধ করে দেন।

মেয়েটির পিতা খুলনা কয়রা উপজেলার তেতুলতলা মহেশ্বরীপুর গ্রামের বাসিন্দা আবুল বারিক (৫০)কে আটক করা হয়। পরে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ‘বাল্য বিবাহ নিরোধ আইন- ২০১৭’ অনুযায়ী ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর-ই আলম সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন থানার এস আই মনির হোসেন,স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকবৃন্দ

এ ব্যাপারে ইউএনও নুর-ই আলম সিদ্দিকী বলেন, নলবুনিয়া গ্রামের মোঃ হারুন হাওলাদারের ছেলে মোঃ বাদলের সঙ্গে মেয়েটির বিয়ের প্রস্তুতি চলছিলো। এলাকাবাসীর কাছে বাল্যবিবাহের খবর পেয়ে স্থানীয় পুলিশ প্রশাসনের সহায়তায় বরের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা মেলে।
এ সময় তিনি আরও বলেন বাল্য বিবাহ দেওয়া ও এর সাথে জড়িত থাকা সকলেই আইনে অপরাধী। উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম