1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিএনপির রাজনীতিতে আহবায়ক কমিটি ই দল গঠনে প্রতিবন্ধকতার অন‍্যতম কারন। - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শিক্ষক হেনস্তায় নিন্দা, প্রতিবাদ ও শাস্তির দাবি কুবি শিক্ষক সমিতির তিতাসে সাংবাদিক শামসুদ্দিন আহমেদ সাগরের জন্মদিন পালন মীরসরাইয়ে অপরিকল্পিত রাস্তা নির্মাণের কারণে পানি বন্দি কয়েক হাজার মানুষ মীরসরাইয়ে প্রথমদিনে ৫ ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ সাতকানিয়া পৌরসভায় ৫৮ কোটি ৪৩ লাখ টাকার বাজেট ঘোষণা বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শা‌য়িত ডাঃ মুমিনুল হক চৌধুরী নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ড ভ্যানের চাপায় নিহত ৫, আহত ৪ সৈয়দপুর পৌরসভার ১৭১ কোটি ২৮ লাখ টাকার বাজেট ঘোষণা করলেন মেয়র রাফিকা আকতার জাহান চন্দনাইশে ডাকাতির প্রস্তুতিকালে আটক-৪ মান্দায় যুবলীগ নেতার ওপর হামলা, গাড়ি ভাঙচুরের অভিযোগ

বিএনপির রাজনীতিতে আহবায়ক কমিটি ই দল গঠনে প্রতিবন্ধকতার অন‍্যতম কারন।

(আসাদুজ্জামান আসাদ)
  • আপডেট টাইম : সোমবার, ৬ জুন, ২০২২
  • ৫৭ বার

জাতীয়তাবাদী দল বি এন পির কার্যক্রম পরিচালনার জন‍্য সফতিন ধরনের কমিটি দেওয়া হয়। ১। পূর্নাঙ্গ কমিটি ২। পূর্নাঙ্গ আংশিক কমিটি ৩। আহবায়ক কমিটি।
আহবায়ক কমিটির বৈধ সময়কাল থাকে ৯০ দিন বা তিন মাস কিন্তু তিন বছরে ও শেষ হয় না দায়ীত্ব দেওয়া কার্যক্রম। চাপাক্ষোভের সৃষ্টি হতে থাকে কর্মিদের মধ‍্যে। বাড়তে থাকে গুরুপিং আর মাইম‍্যান তৈরি করার প্রবনতা। ফলে সাংগঠনিক কাজের চেয়ে ব‍্যক্তি কেন্দ্রিক রাজনীতি জমে উঠে যার কারনে নিজেদের মধ‍্যে হানাহানি,মারামারি, হিংস্রতা দিনে দিনে বাড়তেই থাকে। ফলে দলিয় শৃংখলা ভেঙ্গেপড়ে মাশুল দিতে হয় দলকে। নাম না বলার শর্তে এমন মন্তব‍্য করেছিলেন বাগেরহাট জেলা বি এন পির বর্তমান আহবায়ক কমিটির এক প্রভাবশালী নেতা।

তিনি আরো বলেন বাগেরহাট জেলার ১২টি ইউনিটের মধ‍্যে ১০টি ইউনিটেরই কমিটি বিলুপ্ত নতুন কমিটি করছে না দায়ীত্ব প্রাপ্ত নেতারা। না না সমিকরনে ব‍্যক্তিগত হিসেব মিলছে না তাই কমিটি হচ্ছেনা বলে অনেকের ই মন্তব‍্য।
জেলার আর এক নেতা বলেন ইউনিটে আহবায়ক কমিটি দেওয়ার কোন প্রয়োজন নেই। প্রতিটি ইউনিয়ন থেকে বিগত চার টি কমিটির সভাপতি,সাধারন সস্পাদক ও সাংগঠনিক সম্পাদক সহ তিন জন করে মোট ১২জন কে ডেলিগেট করে ঐ উপজেলা বা থানা সম্মেলন করলে ভাল হয় অথবা ডেলিগেট দের ব‍্যালট পাঠিয়ে গোপনে ভোট দেওয়ার ব‍্যাবস্তা করলে সঠিক নেতৃত্ব বাছাই করা যাবে বলে মতামত দেন। তিনি আরো বলেন বিএনপির গঠনতন্রে আহবায়ক কমিটি বলে কোন কমিটি নেই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম