1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
গণমাধ্যম শিল্প প্রতিষ্ঠান” ই-প্রেস ইন্ডাষ্ট্রিজ লিমিটেড” কে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কতৃক অনুমোদিত - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন

গণমাধ্যম শিল্প প্রতিষ্ঠান” ই-প্রেস ইন্ডাষ্ট্রিজ লিমিটেড” কে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কতৃক অনুমোদিত

বদরুল হক ;;
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৫২৪ বার

চতুর্থ শিল্প বিপ্লব বাস্তবায়ন ও সাংবাদিকদের শিল্প প্রতিষ্ঠান গড়ার লক্ষ্যে দেশের প্রথম ও একমাত্র প্রযুক্তি সম্পন্ন গণমাধ্যম শিল্প প্রতিষ্ঠান” ই-প্রেস ইন্ডাষ্ট্রিজ লিমিটেড” কে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ২৭/০৭/২০২ তারিখে দেশের প্রথম প্রযুক্তি সম্পন্ন গণমাধ্যম শিল্প প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃতি প্রদান করা হয়েছে। জানা যায়, সাংবাদিকদের স্বনির্ভর করতে ই প্রেস ক্লাব এর উদ্দ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সৈয়দ ফজলুল কবীর এর অক্লান্ত পরিশ্রমে এক ঝাক সাহসী সাংবাদিকদের সমন্বয়ে গঠিত সংগঠন টি দীর্ঘদিন যাবত বিভিন্ন চড়াই উৎরাই পেরিয়ে ২৭ জুলাই সরকারের অনুমোদন সংক্রান্ত চিটি হাতে পায়। যার রেজিষ্ট্রেশন নং-C-182699/22,
রেজিষ্ট্রেশন প্রাপ্তি ও সংগঠন এর কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে প্রতিষ্ঠাতা সৈয়দ ফজলুল কবীর বলেন, সাংবাদিকতা একটা মহৎ পেশা, তাই এ পেশাকে আন্তর্জাতিক অঙ্গনে সংগঠিত করে চতুর্থ শিল্প বিপ্লবের অগ্রপথিক হিসাবে কাজ করাই “ই-প্রেস ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর মূল উদ্দেশ্য।

এ ব্যাপারে জানতে চাইলে ই-প্রেস ক্লাবের সিলেট বিভাগের আহবায়ক সাংবাদিক মাসুদ লস্কর বলেন, সাংবাদিকদের আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে উদ্যোক্তা ও প্রতিষ্টাতা সৈয়দ ফজলুল কবীর এর শলাপরামর্শ অনুযায়ী ই প্রেস ক্লাব, ই -প্রেস, প্রেস কমিউনিটি, প্রেস ট্রেইনিং, প্রেস ফাইনান্স,প্রেস হেলথ, প্রেস লিগাল এইড,প্রেস ব্লাডব্যাংক, প্রেস লাইব্রেরি, প্রেস ইন্সুইরেন্স, প্রেস আই,টি,প্রেস ইন্ডাষ্ট্রিজ,প্রেস নিউজ,প্রেস ওয়ালেট, ইত্যাদি মিলে মূল ১১ টি এক্টিভিটি কে উল্লেখ করে আমরা সরকারের কাছে নিবন্ধন এর আবেদন করি, বিভিন্ন আইনি জটিলতা পেড়িয়ে সরকার আমাদের অনুমোদন দিয়েছে।
ই প্রেস ক্লাবের চট্টগ্রাম বিভাগীয় উদ্দ্যোক্তা সৈয়দ মুসা বলেন,ক্ষুদ্র পুজি ই সাংবাদিক সমাজ কে আত্ননির্ভরশীল করবে।

উদ্যোক্তা ও প্রতিষ্টাতা সৈয়দ ফজলুল কবীর বলেন এ পর্যন্ত আমরা দেশের বাইরে ২১ টি কমিটির অনুমোদন দিয়েছি। ই-প্রেস ক্লাবের মাধ্যমে শীঘ্রই সারা বিশ্বে ই-প্রেস ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের কার্যক্রম শুরু করার অনুমোদন দেওয়া হবে।
উল্লেখ্য যে ২০২১ সালের ৩ রা মে মুক্ত গণমাধ্যম দিবসে ঢাকায় ই -প্রেস ক্লাবের পরিকল্পনা গ্রহন ও কমিটি গঠন এর মাধ্যমে ই- প্রেস ক্লাবের যাত্রা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম