1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
অনিয়মের অভিযোগে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের ১৬জন কর্মকর্তা-কর্মচারী একযোগে অন্যত্র বদলী - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
সৈয়দপুরে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ বদলে গেছে লালমনিরহাটের তিন বিঘা করিডোর ও দহগ্রাম-আঙ্গরপোতা ছিটমহল চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে ৩ দিন ব্যাপী বার্ষিক আনন্দ ভ্রমণ সম্পন্ন চৌদ্দগ্রামে শুভ সংঘের উদ্যোগে অস্বচ্ছল নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন ধর্মীয় অনুশাসন মেনে চললে কেউ অপরাধ করতে পারে না নবীগঞ্জে ঠাকু অনুকূল চন্দ্রের জন্মোৎসবে এসপিআর কালী চরন মন্ডল Pilot video game in Kenya ঠাকুরগাঁওয়ের বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের ইন্তেকাল ! সুবর্ণজয়ন্তী রোভার মুটে কুবি রোভার স্কাউটদের অংশগ্রহণ ঠাকুরগাঁওয়ে ২৫০কোটি টাকা ঋণের বোঝা ও শতকোটি লোকসান নিয়ে দীর্ঘদিন চালু ছিল চিনিকল দেশসেরা ক্যাডেট ইনসেন্টিভ এওয়ার্ড পেলেন কুবি বিএনসিসির সিইউও সাদী

অনিয়মের অভিযোগে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের ১৬জন কর্মকর্তা-কর্মচারী একযোগে অন্যত্র বদলী

লাভলু শেখ স্টাফ রিপোর্টার লালমনিরহাট থেকে।।
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৯১ বার

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী শুল্ক বন্দরে অনিয়ম এবং দূর্নীতিতে সম্পৃক্ত থাকার কারনে স্থলবন্দর কর্তৃপক্ষ ১৬জন কর্মকর্তা-কর্মচারীকে একযোগে অন্যত্র বদলির আদেশ দিয়েছেন। নৌ পরিবহন মন্ত্রণালয় অধীনস্থ বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ ওই আদেশটি গত ২৫ আগষ্ট পরিপত্র আকারে জারি করেছেন।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ আগারগাঁও কার্যালয়ের পরিচালক (প্রশাসন বিভাগ) ডি এম আতিকুর রহমানের স্বাক্ষরিত আদেশে বলা হয়, বুড়িমারী স্থলবন্দরের সহকারি পরিচালক (ট্রাফিক) রুহুল আমিন, ট্রাফিক পরিদর্শক জাহিদুর রহমান, বন্দর হিসাব রক্ষক আদনান খালিদ বসুনিয়া, ক্যাশিয়ার ভ্রমর কুমার সরকারকে কুড়িগ্রাম জেলার সোনাহাট স্থলবন্দর, ট্রাফিক পরিদর্শক সালাউদ্দিন, ওয়্যার হাউস সুপারেন্টেড মানিকুর রহমানকে ফেনী জেলার বিলোনিয়া স্থলবন্দর, ট্রাফিক পরিদর্শক শাহিন মাহমুদ, আমিনুল হককে ময়মনসিংহ জেলার গোবরাকুড়া-কড়াইতলী স্থলবন্দর, সুপারেন্টেড আবুল বাশার, মিনহাজ, হারুন-উর রশিদ ও কম্পিউটার অপারেটর হাসমতউল্লাহকে যশোর জেলার বেনাপোল বন্দর,ওয়্যার হাউস সুপারেন্টেড মাসুদ রানা দিনাজপুর জেলার হিলি স্থলবন্দর, একই পদের ফিদা হাসান পঞ্চগড় জেলার বাংলাবান্ধায়, মাসুম বিল্লাহকে খাগড়াছড়ি জেলার রামগড় স্থলবন্দর, কম্পিউটার অপারেটর সেলিম রেজাকে শেরপুর জেলার নকুগাঁও স্থলবন্দরে বদলির আদেশ দিয়ে ৩১ আগষ্টের মধ্যে যোগদান করতে বলা হয়।

একই দিনে অন্য একটি আদেশে উল্লেখিত বন্দর হতে ১১ কর্মকর্তা-কর্মচারী কে বুড়িমারী স্থল বন্দরে কাজে যোগ দিতে নির্দেশ দেওয়া রয়েছে।
বুড়িমারী বন্দর হতে একযোগে ১৬ কর্মকর্তা-কর্মচারী বদলি হওয়ার নজির এবারই প্রথম, ফলে বুড়িমারী স্থলবন্দরে বদলির গুঞ্জন ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যর সৃষ্ট হয় আমদানি- রপ্তানিকারক ব্যবসায়ীদের মধ্যে।
গনবদলির বিষয়টি স্বীকার করেন বুড়িমারী শুল্ক বন্দরের সহকারি পরিচালক (ট্রাফিক) রুহুল আমিন জানান, অনিয়ম কিংবা অভিযোগের কারনে নয় এটি স্বাভাবিক বদলি পক্রিয়া।
বুড়িমারী স্থলবন্দরের সিএন্ডএফ ব্যাবসায়ী আফজাল হোসেন, বন্দরের ব্যাবসায়ী মহব্বত আলী জানান, স্থল বন্দরের কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে ব্যবসায়ীদের নাম ব্যাবহার করে দুদকে অভিযোগ করার কারনে এই গন বদলির আদেশ। অভিযোগে বলা হয় ভারতীয় পন্য বাহী ট্রাক থেকে চাঁদা আদায়, ওয়্যার হাউসে রাত্রী কালীন অবস্থানের জন্য আদায় কৃত অর্থ জমা না করে আত্মসাৎ, ট্রাক ওজন ষ্টেশনে অতিরিক্ত অর্থ আদায়, অর্থের বিনিময়ে সঠিক পরিমাপ না করা, ভুয়া চালান জমা দিয়ে রাজস্ব ফাঁকি দেওয়া, ভুয়া বিল ভাউচার জমা করা, ছুটি নিয়ে দীর্ঘদিন কর্মস্থলে না আসা, বন্দরের গোপনীয়তা প্রকাশ করে ব্যবসায়ীদের কাছ থেকে অনৈতিক সুবিধা গ্রহণ করা হয়।দুদকে ওই ১৬ কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে অভিযোগ করা হয়। দুদক ছায়া তদন্ত করে এবং অভিযোগের কপি স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবরে পাঠায়। স্থলবন্দর কর্তৃপক্ষ গত ১৪ আগষ্ট অভিযোগ হাতে পেয়ে উল্লেখিত কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ওই বদলির আদেশ দেন।

এদিকে ২৯ আগষ্ট রাতে শুল্কছাড় সুবিধায় ০৩ ট্রাক চাল বুড়িমারী স্থলবন্দরে প্রবেশ করে, অভিযোগ রয়েছে আমদানিকৃত ৩ ট্রাক চাল ভাতের চালের কথা বলা হলেও এগুলো ছিল বাসমতি চাল। বুড়িমারী সিএন্ডএফ এজেন্ট মিঠুকে এবিষয়ে জিজ্ঞেস করলে তিনি বলেন এটা সাধারন চাউল তবে দেখতে বাসমতির মতো লম্বা।এটি নিয়ে ২দিন আগে কাষ্টম কর্তৃপক্ষের সন্দেহ হলে তারা চালের নমুনা সংগ্রহ করেছেন।সাধারন চালের আড়ালে কিছু অসাধু ব্যাবসায়ী বাসমতি চাল আনছেন কৌশলে, বাসমতির সুগন্ধ না থাকায় তারা সুযোগটি কাজে লাগাচ্ছেন বলে নাম প্রকাশ না করার শর্তে ১ ব্যবসায়ী এই প্রতিবেদক কে জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম