1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মীরসরাইয়ে প্রধান শিক্ষকের বিদায়ী সংবর্ধনা - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

মীরসরাইয়ে প্রধান শিক্ষকের বিদায়ী সংবর্ধনা

মীরসরাই প্রতিনিধি:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ১৭৯ বার

মীরসরাই উপজেলার ১নং করেরহাট ইউনিয়নের ৯নং ওয়ার্ডে পাহাড়ের পাদদেশে অবস্থিত বদ্ধ গেড়ামারা সরকারী প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়টির প্রতিষ্ঠা হওয়ার পর থেকে শিক্ষার আলো বিলিয়েছেন অত্র অঞ্চলে। যাদের হাত ধরে বিদ্যালয়টি আজ এতদূর। যে শিক্ষকরা এই বিদ্যালয়টিকে পরম মমতায় আগলে রেখেছিল। দীর্ঘ ৩৪ বছর বিদ্যালয়ের শিক্ষকতা করেছেন এবং বিগত দুই বছর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছেন বাবু শ্রীপতি পাল। বৃহস্পতিবার (৪আগষ্ট) সকালে বিদ্যালয়ের একটি কক্ষে তার বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইমরান হোসেনের সঞ্চালনায় ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুজ্জামান পাটোয়ারীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য কোরবান আলী, ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু তৈয়ব, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, সাবেক প্রধান শিক্ষক কাজী মোহাম্মদ মোস্তফা, সাবেক প্রধান শিক্ষক রাখাল কুমার বিশ্বাস, দাতা সদস্য মানিক মিয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য, বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়েছে ১৯৭৫ সালে। অজপাড়া গাঁয়ের প্রায় আট থেকে দশ কিলোমিটার এলাকার একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান ছিল এটি। এখানে প্রায় তিন হাজার মানুষের বসবাস। এই বিদ্যালয়ের ছাত্রছাত্রীর সংখ্যা প্রায় দেড়শ। অত্র অঞ্চলের জন্য একমাত্র সরকারি প্রাথমিক বিদ্যালয় এটি।

এইসময় বিদায়ী প্রধান শিক্ষক বাবু‌ শ্রীপতি পাল আবেগাপ্লুত কণ্ঠে বলেন, বিদ্যালয়ে যখন যোগদান করি তখন ছিল না রাস্তাঘাট ‌। ছিল না বিদ্যুৎ, ছিলনা কোন মানসম্মত ভবন। প্রতিষ্ঠানগ্ন থেকে এই বিদ্যালয়ের সাথে জড়িত আছি। বর্তমানে ভবন ,বিদ্যুৎ, যোগাযোগ ব্যবস্থা অনেক উন্নতি হয়েছে। প্রতিদিন প্রায় ৩০ কিলোমিটার পথ অতিক্রম করে বিদ্যালয়ে আসতে হয়। আজ এই প্রতিষ্ঠান থেকে বিদায় নিচ্ছি। সবাই আমার জন্য দোয়া করবেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম