1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
২৭ আগষ্ট সংবাদপত্র কালো দিবস উপলক্ষে দিনাজপুর প্রেসক্লাবের নানা কর্মসুচী পালন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শ্রেণীকক্ষ সংকটে পাঠদান ব্যাহত, জরুরি ভিত্তিতে ভবন প্রয়োজন নোয়াখালীতে ব্যবসায়ীকে পিটিয়ে জখম, প্রতিষ্ঠান ভাঙচুর ও লুট দেশে মেডিকেল ডিভাইস তৈরি করলে তা সাধারণ মানুষের কাছে সহজলভ্য হবে’ -স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন নবীগঞ্জ শহরের রাজা কমপ্লেক্সে হামলা ভাংচুর ও ৪ ঘন্টাব্যাপী সংঘর্ষ! শহর রণক্ষেত্র- আহত অর্ধশতাধিক৷ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ৷ লালমনি এক্সপ্রেস ট্রেনে যাত্রী ভোগান্তির শিকার দেখার কেউ নেই। চৌদ্দগ্রামে মুক্তিযোদ্ধাদের মাঝে ট্রাই সাইকেল বিতরণ চৌদ্দগ্রামের বাতিসায় জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ ব্যবসায়ী হাবিবুর রহমান হাবিবের ১৮তম মৃত্যুবার্ষিকী পালন ঠাকুরগাঁও জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন ! মোঃ মজিবর রহমান শেখ,

২৭ আগষ্ট সংবাদপত্র কালো দিবস উপলক্ষে দিনাজপুর প্রেসক্লাবের নানা কর্মসুচী পালন

রফিকুল ইসলাম ফুলাল, প্রতিনিধি দিনাজপুর :,
  • আপডেট টাইম : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ৬৭ বার

২৭ আগষ্ট দিনাজপুরে পালিত হলো সংবাদপত্র কালো দিবস। এ দিবসটি উপলক্ষে দিনাজপুর প্রেসক্লাব দিনব্যাপী নানা কর্মসুচি পালন করে। সকালে প্রেসক্লাব ভবনে কালো পতাকা উত্তোলন করা হয়, সাংবাদিকরা কালো ব্যাজ ধারণ করে এবং বিকেল ৫ টায় দিনাজপুর প্রেসক্লাব ভবন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চুর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এর আগে কালো পতাকা উত্তোলনের সময়় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ সভাপতি কংকন কর্মকার, সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম ফুলাল,দফতর সম্পাদক আব্দুর রাজ্জাক, নির্বাহী সদস্য ইফতেখার আহম্মেদ পান্না, মুকুল চট্টোপাধ্যায়, খোকন কুমার দেব,সাবেক সহ সভাপতি আবু বক্কর সিদ্দিক, সাংবাদিক মোর্শেদুর রহমান,আনিস হোসেন দুলাল, মাসুদ রেজা হাই, আবুল কাসেম, ফকরুল হাসান পলাশ, মোফাচ্ছিলুল রাশেদ মিলন, খাদেমুল ইসলাম, কুরবান আলী, দিনাজপুর টিসিএ’র সা: সম্পাদক আরমান হোসেন, সদস্য আব্দুস সালাম। এছাড়াও এসময় আরো উপস্থিত ছিলেন শাহরিয়ার সুমন,বিজন,প্লাবন প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৯৫ সালে ২৪ আগষ্ট কিশোরী ইয়াসমিন ৩ পুলিশ সদস্য দ্বারা ধর্ষন ও হত্যা হওয়ায় দোষী পুলিশদের শাস্ত্মির দাবীতে শহরে হাজার হাজার বিক্ষুদ্ধ জনতা মিছিল বের করে। বিক্ষুদ্ধ জনতাকে নিয়ন্ত্রন করতে দাঙ্গা পুলিশ গুলিবর্ষণ করলে সামু, কাদের, সিরাজসহ ৭ জন নিহত ও আহত হয় ২ শতাধিক।- বিক্ষোভের এই সুযোগে কিছু স্বার্থানেষ্বী ও বিপথগামী মানুষ প্রেসক্লাবসহ ৫টি পত্রিকা অফিসে আগুন দেয়। সেইদিন থেকেই ২৭ আগষ্ট দিনটি দিনাজপুরের সংবাদপত্র সেবী সাংবাদিকরা কালোদিবস হিসেবে পালন করে আসছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম