1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে বিএনপি আওয়ামী লীগ পাল্টা সংবাদ সম্মেলন। - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় মহানবী (সাঃ)কে নিয়ে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন! সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon

ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে বিএনপি আওয়ামী লীগ পাল্টা সংবাদ সম্মেলন।

মোঃ মজিবর রহমান শেখ,,
  • আপডেট টাইম : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ১০৬ বার

বিএনপি এবং আওয়ামী লীগ একই সময়ে একই স্থানে কর্মসূচি ডাকায় ঠাকুরগাও জেলার পীরগঞ্জ উপজেলায় রবিবার (২৮ আগস্ট) সকালে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এর প্রতিবাদে বিকালে সংবাদ সম্মেলন করেছেন পীরগঞ্জ উপজেলা বিএনপি। পাল্টা সংবাদ সম্মেলন করেছে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগও। পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, ববিবার (২৮ আগস্ট) পীরগঞ্জ পৌর শহরে একই স্থানে ও একই সময়ে বিএনপি এবং আওয়ামী লীগ তাদের নিজ নিজ কর্মসূচি পালনে অনড় থাকায় আইনশৃঙ্খলা ও জনগণের নিরাপত্তার স্বার্থে পৌর এলাকার পূর্ব চৌরাস্তা, পশ্চিম চৌরাস্তা ও মুন্সিপাড়া মাইক্রো স্ট্যান্ড সহ আশেপাশের এলাকায় বরিবার (২৮ আগস্ট) দুপুর ১২ টা থেকে রাত ৮.০০ টা পর্যন্ত ফৌজাদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হয়। এ সময়ে নিষিদ্ধ করা হয় সকল প্রকার সভা, সমাবেশ ও গণজমায়েত। ঠাকুরগাঁও জেলা প্রশাসনের সাথে কথা বলে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহরিয়ার নজির ১৪৪ ধারা জারি করেন। শহরের গুরুত্বপূর্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এদিকে প্রশাসন ১৪৪ ধারা জারী করার কারণে বিএনপি তাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি পালন করতে পারেনি। বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী লীগ প্রশাসন দিয়ে ১৪৪ ধারা জারি করিয়ে জনগণের বাক স্বাধীনতা এবং মৌলিক অধিকারের প্রতি চরম ও নগ্ন আঘাত করেছেন এবং বিএনপি’র বিশাল জনসম্পৃক্ততায় সরকার চরম ভীত ও উদ্বিগ্ন হয়ে পড়েছেন দাবি করে এবং এর প্রতিবাদ জানিয়ে বিকালে সংবাদ সম্মেলন করেছে পীরগঞ্জ উপজেলা বিএনপি। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ঠাকুরগাও-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও পীরগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি জাহিদুর রহমান। তিনি দাবী করেন, জ্বালানি তেল, সার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপি’র পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পীরগঞ্জে তা শান্তিপূর্ণভাবে পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়। গত ২১ আগস্ট বিষয়টি পুলিশ সুপারকে লিখিতভাবে জানানো হয়। কোন কিছু না জানিয়েই সমাবেশ শুরু আগ মুহূর্তে আকস্মিকভাবে প্রশাসনের ১৪৪ ধারা জারি করার হটকারী সিদ্ধান্তে দলীয় নেতা-কর্মীদের মধ্যে ক্ষেভের সঞ্চার হয়েছে এবং প্রশাসনের প্রতি সাধারণ মানুষের বিরুপ ও নেতিবাচক ধারণার সৃষ্টি করেছে। তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময় পীরগঞ্জ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম জিয়া, পৌর বিএনপি’র সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা সহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে সারাদেশে বিএনপি’র নৈরাজ্য সৃষ্টি ও শান্তিপ্রিয় পীরগঞ্জবাসীর দুর্ভোগ সৃষ্টির প্রতিবাদে ২৮ আগষ্ট বরিবার বিকালে দলীয় কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ। এতে দাবী করা হয়, বিএনপি সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করে চলছে। দলীয় কর্মসূচীর নামে শান্তিপ্রিয় পীরগঞ্জ বাসীকে চরম দুর্ভোগে ফেলেছে। এর জন্য বিএনপি’র সকল নৈরাজ্যপূর্ণ কর্মসূচী রাজপথেই রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে। এ সময় পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হক, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব সহ দলের অন্যান্য নেতা-কর্মী উপস্থিত ছিলেন। ১৪৪ ধারা জারি প্রসঙ্গে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহরিয়ার নজির বলেন, ‘উভয় দলের কর্মসূচি অব্যাহত থাকলে পৌর এলকার বিভিন্ন মোড়ে যান চলাচলের বিঘ্ন সৃষ্টিসহ গাড়ি ভাংচুর, ব্যক্তিগত ও সরকারি সম্পত্তির ক্ষতিসাধন এবং আইন-শৃঙ্খলা বিঘ্ন সৃষ্টি হওয়ার সমূহ সম্ভাবনা ছিল। কারো প্ররোচনায় নয়-আইনশৃঙ্খলা ও জনগণের নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম