1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাংলাদেশ ভারত সর্ম্পককে সুদৃঢ় করতে রেল এবং সড়ক যোগাযোগ বৃদ্ধির লক্ষে দিনাজপুরে বাংলাদেশ ভারত জয়েন্ট মুভমেন্ট করিডোর কমিটির উদ্দ্যোগে সংবাদ সম্মেলন - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় মহানবী (সাঃ)কে নিয়ে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন! সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon

বাংলাদেশ ভারত সর্ম্পককে সুদৃঢ় করতে রেল এবং সড়ক যোগাযোগ বৃদ্ধির লক্ষে দিনাজপুরে বাংলাদেশ ভারত জয়েন্ট মুভমেন্ট করিডোর কমিটির উদ্দ্যোগে সংবাদ সম্মেলন

রফিকুল ইসলাম ফুলাল প্রতিনিধি দিনাজপুর :
  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ৭৬ বার

বাংলাদেশ ভারত সর্ম্পককে আরো সুদৃঢ় করতে রেল এবং সড়ক যোগাযোগ বৃদ্ধির লক্ষে দিনাজপুরে বাংলাদেশ ভারত জয়েন্ট মুভমেন্ট করিডোর কমিটির উদ্দ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

৩১ আগষ্ট বুধবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আগামী ৫ সেপ্টেম্বর দুই দেশের প্রধানমন্ত্রী পর্যায়ে বৈঠকের প্রাক্কালে বাংলাদেশ ভারত জয়েন্ট মুভমেন্ট করিডোর কমিটির দীর্ঘদিনের দাবি নিয়ে দুই দেশের প্রতিনিধিদের সমন্বয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।

এসময় সংবাদ সম্মেলনে করিডোর কমিটির আহবায়ক ড. নব কুমার দাস(ভারত) বলেন, রেল এবং সড়ক যোগাযোগের ক্ষেত্রে এই কমিটি দুই দেশের সম্পর্ক নিবিড় করতে এবং বন্ধন সুদৃঢ় করতে কাজ করে যাচ্ছে। এই করিডোর হলে দুই দেশের মধ্যে অর্থনৈতিক, বাণিজ্য, কৃষি, শিল্প,সাংস্কৃতিক ও পর্যটনের ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন ঘটবে।

এসময় তিনি আরো বলেন, এই কমিটি ২০১২ সাল থেকে করিডোরের দাবি নিয়ে দুই দেশের মধ্যে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই ২০২০ সালে ১৭ই ডিসেম্বরে ভারত সরকারের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর দিল্লীতে এই বিষয় নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। পরে ২০২১ সালের ২৬ ও ২৭ মার্চ মধ্যবর্তী সময়ে ভার্চুয়ালী বৈঠক করেন। বৈঠকগুলোতে করিডোর সংক্রান্ত বিস্তারিত রির্পোট তুলে ধরে আলোচনা করা হয়।
তিনি বলেন, আগামী ৫ সেপ্টেম্বরে দুই দেশের প্রধানমন্ত্রী পর্যায়ের শীর্ষ এই বৈঠকে বিষয়টি উপস্থাপন হলে যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখা সম্ভব হবে এবং জোড়ালো পদক্ষেপ গ্রহণ করা যাবে। এজন্য গত ২৯ আগষ্ট আমাদের কমিটির এক প্রতিনিধি দল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ৩০ আগষ্ট রেলপথ মন্ত্রী নুরম্নল ইসলাম সুজনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় আমাদের সার্বিকভাবে সহযোগীতা করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। আমরা এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও যোগাযোগ মন্ত্রী নিতিন গডকরি এবং রেলবোর্ডের চেয়ারম্যান ভিকে ত্রিপাটিকেও স্মারকলিপি দিয়েছি।

আগামী ৫ই সেপ্টেম্বর দিলস্নীতে ভারত ও বাংলাদেশের দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠকে ভারতের বালুরঘাট হিলি ভায়া বাংলাদেশ ও আসামের মেঘালয় তুরা পর্যন্ত রেলওয়ে ও সড়ক নির্মাণের পদক্ষেপ গ্রহন করতে দাবি জানিয়েছে জয়েন্ট মুভমেন্ট কমিটি ফর করিডোর।

এসময় সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন করিডোর কমিটির সদস্য বঙ্গরত্ন অমুল্য বিশ্বাস(ভারত),রম্নপক দত্ত(ভারত) দিনাজপুর প্রেসক্লারের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, সাবেক সভাপতি চিত্ত ঘোষ, সাংবাদিক জাহিদুল ইসলাম ও দিনাজপুর হাকিমপুর উপজেলা পরিষদের ভাইস চেয়়ারম্যান শাহিনুর রেজা শাহীন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম