1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আবেগ দিয়ে নয়, বুদ্ধি ও বিচক্ষণতা দিয়ে এগোতে হবে নারীদের: বুলবুলি - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক !

আবেগ দিয়ে নয়, বুদ্ধি ও বিচক্ষণতা দিয়ে এগোতে হবে নারীদের: বুলবুলি

শ্রীপুর( গাজীপুর) থেকে ফজলে মমিনঃ
  • আপডেট টাইম : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ১৫১ বার

প্রতিটি মানুষের জন্মই হয়েছে সফলতার জন্য, পাওয়ার জন্য, বিজয়ের জন্য। আর এই প্রাপ্তি, বিজয় বা সফলতা হচ্ছে ব্যক্তির অধিকার। এই সফলতা একজন মানুষ কখন পেতে পারে তা নির্ভর করে তার চেষ্টা, পরিশ্রম ও কাজের উপর। তবে সফলতা বা জনপ্রিয়তা কখনই রাতারাতি আসে না। হাজারো চেষ্টা, সাধনার পরই আসে এই কাঙ্খিত সাফল্য আর জনপ্রিয়তা।সকল সফল ব্যক্তির সফলতার ইতিহাস পর্যালোচনা করলে দেখতে পাই তাদের জীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য পাড়ি দিতে হয়েছে হাজারো বাঁধার পাহাড়। প্রতিনিয়ত তারা সংগ্রাম করেছেন নিজের সাথে।

মানুষের জীবনে চলার পথে আসে নানা ধরনের বাধা। কিন্তু তাই বলে কি জীবন থেমে থাকবে। এমন অনেকেই আছেন যারা সব চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যান সামনের দিকে। অর্জন করেন সফলতা।পান আকাশচুম্বি জনপ্রিয়তা। একজন সংগ্রামী অপ্রতিরোধ্য নারীর নামই হচ্ছে মমিনা বেগম বুলবুলি। নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক এ মমিনা বেগমবুলবুলি। সমাজের অবহেলিত ও নিপীড়িত মাুষের কল্যানে সেবা করার মানসিকতা নিয়ে কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল করে চরম প্রতিকূলতাকে জয় করে বুলবুলি তৃণমূল থেকে সবার অলক্ষ্যে সমাজে নিজের জন্য জায়গা তৈরি করেন। গাজীপুরের শ্রীপুর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিরর(৪,৫ও৬ নং ওয়ার্ড) যিনি সব ধরনের বাধা-বিপত্তি অতিক্রম করে একাধিকবার বিপুল ভোটে জয়ী হয়ে সফল হয়েছেন অর্জন করেছেন জনপ্রিয়তা।প্রতিষ্ঠিত হয়েছেন সমাজে জয়িতা নামে।

পৌরসভার সংরক্ষিত ৪,৫, ও ৬ নং ওয়ার্ডের প্রতিনিধি হলেও তাঁর উজ্জ্বল উপস্থিতি পুরো ৯ টি ওয়ার্ডেই।কর্মদক্ষতা ও আন্তরিকতা দিয়ে অসহায় ও দরিদ্র পৌরবাসীর আস্থা অর্জন করেছেন তিনি।তাঁর নির্বাচনী এলাকার পরিধি বড় কিন্তু ক্ষমতা সীমিত, তারপরও তাঁর নির্বাচনী ওয়ার্ডগুলোর জনসাধারনের সুযোগ- সুবিধায় সর্বদায় বিভোর থাকেন বুলবুলি।স্বাধ্যমত চেষ্টা করেন নাগরিক সুবিধা আর সুবিধা বন্ঞিত পৌর নাগরিকের ভাগ্যোন্নয়নে।চোখ রাখেন নগরের তাঁর সংশ্লিষ্ট এলাকার রাস্তা- ঘাট সহ অবকাঠো উন্নয়নে।সদা হাস্যোজ্জ্বল এই সফল ও স্বাধীন নারী অবশ্য নারীদের দায়িত্বের জায়গাটিকে গুরুত্ব দেন বেশি। তিনি মনে করেন, একজন নারী দিনের শুরুতেই দক্ষ কর্মপরিকল্পনার মাধ্যমে সারা দিনের রুটিন সাজিয়ে দিতে পারেন। ঘরের রান্না-খাওয়া থেকে শুরু করে যতক্ষণ সেখানে থাকবেন না, তখন কীভাবে কী হবে, তার পুরোটা ঠিক করে নিতে সক্ষম। আর কর্মক্ষেত্রেও শৃঙ্খলা, সময়ানুবর্তিতা ও সঠিক কর্মপরিকল্পনা আর সাধারনের সাথে অসাধারন হয়ে থাকাই সাফল্যের চাবিকাঠি মনে করেন মমিনা বেগম বুলবুলি।

মমিনা বেগম বুলবুলি
মনে করেন, নিজের ১০বছরের জনপ্রতিনিধির কর্ম বা দাযিত্ব জীবনে নারী হিসেবে সেভাবে কোনো বাধার সম্মুখীন হননি।জনপ্রতিনিধির দায়িত্ব পালন করতে গিয়ে তিনি যে এলাকায় বা যাদেরকে নিয়ে কাজ করেছেন, সেখানে সুষ্ঠু ও সুন্দর কাজের পরিবেশ আর সবর কাছ হতে উদারভাবে সহযোগিতাও পেয়েছেন। অথচ আমাদের দেশে মেয়ে বা নারীদের কাজ শুধুই রান্নাবান্না সংশ্লিষ্ট এমনটাই ভাবা হয়।

মমিনা বেগম বুলবুলি মনে করেন, নারী-পুরুষ সবার জীবনেই প্রতিবন্ধকতা আসে। নিজেকে অত্যাচারিত বা দুর্বল অবস্থানে না ভেবে নারীকেই দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে সমাজ ও রাষ্ট্রের প্রত্যেকটি ক্ষেত্রে। তবে এ ক্ষেত্রে নারীকে নিজের বক্তব্য প্রকাশে ও চিন্ত- চেতনায় দক্ষ হতে হবে। শুধু আবেগ দিয়ে নয়, বুদ্ধি ও বিচক্ষণতা কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে নারীদের।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম