1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশুলিয়া প্রেসক্লাবে সাংবাদিক নির্যাতন, প্রতিবাদে মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
৫২ তে পা দিলেন সাংবাদিক জ,ই, বুলবুল সোনারগাঁয়ের সেই জি কে শামীমসহ তার সাত দেহরক্ষীর রায় ঘোষণা আজ মাগুরায় নানা কর্মসূচি মধ্য দিয়ে ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে প্রতিযোগিতা ও মীনা দিবস পালিত চন্দ্রগঞ্জে সুধীজনদের সঙ্গে মতবিনিময় করলেন লক্ষ্মীপুর পুলিশ সুপার রাউজানে কিডনি রোগে আক্রান্ত রিফাতের জীবন বাঁচতে সাহায্যের আবেদন সিরাজদিখানে রাস্তার নির্মান কাজের অগ্রগতি হয়ায় দোয়া ট্রেনে উঠতে গিয়ে বাবার সামনে প্রাণ গেলো বিশ্ববিদ্যালয়ছাত্রের হালদা-সর্তার খালের চরে উৎপাদ হচ্ছে কোটি টাকার আঁখ,কলা,পেঁপে সবাই কে কাদিয়ে না ফেরার দেশে চলে গেলেন কেপটাউন কমিউনিটির প্রিয় মুখ সোহেল ভাই। গাজীপুরে নানাকে পিটিয়ে হত্যার অভিযোগে নাতী আটক

আশুলিয়া প্রেসক্লাবে সাংবাদিক নির্যাতন, প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক,
  • আপডেট টাইম : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩ বার

সাভারের আশুলিয়া প্রেসক্লাবে দৈনিক মুক্ত খবর ও আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক নুর আলম সিদ্দিকী মানু”র উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে সাভার ডিইপিজেড এলাকায় আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উল্লেখ্য গত ১১সেপ্টেম্বর বিকেলে আশুলিয়া প্রেসক্লাবে সংবাদ সংগ্রহ শেষে দুপুরের খাবারের সময় জাতীয় দৈনিক মুক্ত খবর ও আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু’র উপর সন্ত্রাসী হামলায় এ মানববন্ধন ও প্রতিবাদ সভা।

এ সময় বক্তব্য রাখেন, এশিয়ান টিভি’র স্টাফ রিপোর্টার ও আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি শাহ আলম, দেশবাংলা’র আবাসিক সাম্পাদক গোলাম পারভেজ মুন্না, আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও জাতীয় দৈনিক মুক্ত খবরের নিজস্ব প্রতিবেদক ও মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু,সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান (নয়া শতাব্দী),বাংলাদেশ তৃনমূল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক মোঃ ইয়াছিন(স্বাধীন বাংলা) দেশবাংলা’র স্টাফ রিপোর্টার ইউসুফ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের আশুলিয়া থানা কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ সিফাত মাহমুদ ফাহিম, কাশিমপুর প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী সিমান্ত (দৈনিক সরেজমিন),স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের মুক্তি যোদ্ধা বিষয়ক সম্পাদক কবীর সাইফুদ্দিন আফাজ।

সাংবাদিকরা বলেন, আশুলিয়া প্রেসক্লাবের একটি প্রোগ্রামে দাওয়াত দিয়ে নিয়ে আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক দেশবাংলা এবং মুক্ত খবরের প্রতিনিধি নুর আলম সিদ্দিকী মানু’কে মারধর ও লাঞ্চিত করে আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন, মেহেদী হাসান মিঠু, মামুন মোল্লা ও শাকিল শেখ সহ বেশ কযেকজন। এ ঘটনার আমরা তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ ঘটনার সাথে জড়িত সকলকে গ্রেফতার করে শাস্তির দাবি জানাচ্ছি। তাদেরকে যদি গ্রেফতার করে আইনের আওতায় আনা না হয়, তাহলে আমরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

মানববন্ধনে উপস্তিত হয়ে দেশবাংলা’র আবাসিক সম্পাদক পারভেজ মুন্না বলেন, আশুলিয়ার মত যায়গায় একটা মাদার সংগঠনে দাওয়াত দিয়ে আমার দেশবাংলার প্রতিনিধির উপর লিটন গংরা যে হামলা চালিয়েছে দেশবাংলা পরিবার এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি সেই সাথে তাদেরকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি দাবি করছি।

ভুক্তভোগী নুর আলম সিদ্দিকী মানু বলেন,আমি ওখানে একজন দাওয়াতি মেহমান ছিলাম।সেচ্ছাসেবক লীগ আশুলিয়া থানার সভাপতি ও আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি শহিদুল্লাহ মুন্সি বাই আমাকে ফোন করে বলে মানু আশুলিয়া প্রেসক্লাবে আমার সাংবাদিক সম্মেলন আছে আপনে আইসেন। আমি নিউজ কভারেজ শেষ করে যখন খাবার খাচ্ছিলাম। তখন হটাৎ করে আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন তার দলবল নিয়ে ক্লাবে ঢুকে মাইক হাতে নিয়ে বলে ঐ সাকিল দরজা বন্ধ করে দে। একজন লোক যেন এই ক্লাব থেকে বের হতে না পারে, পুলিশ ভাইয়েরা, ডিজিএফআই, ডিবি,ডিএসবি সহ গোয়েন্দা সংস্থার ভাইয়েরাও বের হবেননা, এই খানে নুর আলম সিদ্দিকী মানু কে তুই স্টেজে আয়। এই কথা বলতেই তার অনুসারী মেহেদী মিঠু, মামুন মোল্লা ও সাকিল শেখ সবার সামনে আমাকে মারতে মারতে কেবিনেট রুমে নিয়ে আটকিয়ে আমার উপর নির্যাতন করে এবং বলে আল্লাহর দান বিরিয়ানি হাউজের চাঁদাবাজীর টাকা না পাওয়া গরুর মাংস কুকুরের মাংস বলে বিরিয়ানি হাউজ এর মালিককে পুলিশের দেওয়ার ঘটনার প্রতিবেদন করছো কেনো বলে হামলা চালায়। এসময় লিটন গংদের কার্যকালাপে উপস্থিত সকলে হতভম্ব হয়ে যায় এবং সবাই স্থান ত্যাগ করে।

ঘটনার পরপর থানায় গিয়ে অভিযোগ দিলে ওসি তদন্ত জিয়াউল হক মামলা না নিয়ে জিডি করতে বললে তার কথা মতো জিডি করা হয়। জিডি করার আদা ঘন্টা পর দায়িত্বরত ডিউটি অফিসার ভুক্তভোগী মানু’কে তার মোবাইল ফোনে কল দিয়ে জিডি নাম্বার ভুল হয়েছে বলে ডাকেন এবং পর পর কয়েকবার কল দিয়ে ডেকে নিয়ে ওসি তদন্তের রুমে সেই হামলা কারীদের সামনে জিডি কপি নিয়ে রেখে দিয়ে প্রায় ৪০মিনিট ওসি তদন্তের রুমে আটক রেখে জোর জবরদস্তি করা হয় সমঝোতা করতে। জিডি যার নং ১১৪৯ তাং ১১/০৯/২২ ইং এর পর থেকে জিডি তুলে নেওয়ার জন্য ঘটনার সাথে জড়িত মেহেদী হাসান মিঠু,শাকিল, জহিরুল ইসলাম লিটন ও মামুন মোল্লা তাকে জিডি তুলে নেওয়ার জন্য নানা ভাবে হুমকি ধামকি দিচ্ছে।

আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি শাহ আলম বলেন, নুর আলম সিদ্দিকী মানু আমার ক্লাবের সাধারন সম্পাদক। আশুলিয়া প্রেসক্লাবের মত যায়গায় দাওয়াত দিয়ে ডেকে নিয়ে এভাবে নির্যাতন করায় আমি এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এবং অবিলম্বে লিটন,মেহেদী মিঠু, মামুন মোল্লা ও সাকিল শেখদের গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে তাদের শাস্তি দাবি করছি।

এ-সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের অর্থ সম্পাদক নূরে আলম জিকু,সমাজ কল্যান সম্পাদক নেছার উদ্দিন খান(আমার সংবাদ), দপ্তর সম্পাদক মনির হোসেন (সকালের বাংলা), কার্যনির্বাহী সদস্য শামিম হোসেন,(ক্রাইম পেট্রল পত্রিকা)বাবুল হোসেন (পল্লী সাভার)। জসীম উদ্দিন বিজয়(ভোরের পাতা), আসাদুজ্জামান লিটন(অপরাধ জগৎ)দেশবাংলা’র শিল্পাঞ্চল আশুলিয়া প্রতিনিধি মোঃ হাসান ভূইয়া,সাকিব আসলাম (ঢাকা প্রকাশ), দেলোয়ার হোসেন, মনির হোসেন (সন্ধ্যা বানী),সোহাগ হাওলাদার (স্বাধীন বাংলা), মোঃ মনির হোসেন, জসিম হাওলাদার, শাহিন ,ডা. কিশোর কুমার কুন্ডু সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স এর সাংবাদিক বৃন্দ। এঘটনার পর থেকে এলাকার সাংবাদিকরা আতঙ্কের মধ্যে আছে।স্থানীয় সাংবাদিকদের নিরাপত্তাসহ সন্ত্রাসীদের গ্রেফতারের জোর দাবী জানায় এলাকার সাংবাদিক বৃন্দ।মানববন্ধন সকাল ১১টায় অনুস্ঠিত হওয়ার কথা থাকলেও সকাল থেকে প্রচুর বৃস্টিপাতের কারনে দুপুর ১২টায় অনুস্ঠিত হয়। মানববন্ধন আসার পথে শতাধিক সাংবাদিক বৃস্টিতে আটকা পড়ে উপস্থিত হতে না পেরে নিজ নিজ স্হান থেকেও এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, হামলা কারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি দাবি জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম