1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শ্রীপরে ওএমএস,টিসিবি ও খাদ্য বান্ধব ও সম্প্রীতি সমাবেশ সম্পর্কে সংবাদকর্মিদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময়। - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

শ্রীপরে ওএমএস,টিসিবি ও খাদ্য বান্ধব ও সম্প্রীতি সমাবেশ সম্পর্কে সংবাদকর্মিদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময়।

শ্রীপুর( গাজীপুর) থেকে ফজলে মমিনঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪৫ বার

বৃহস্পতিবার(১ আগস্ট) বিকেল ৩ টায় গাজীপুরের শ্রীপুর উপজেলা প্রশাসন ওএমএস, টিসিবি, খাদ্যবান্ধব কর্মসূচী ও সম্প্রীতি সমাবেশ সম্পর্কে এক শ্রীপুরে কর্মরত সংবাদকর্মিদের সাথে মতবিনিময় করেছেন।
উপজেলা হলরুম ক্ষনিকাল সভা কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম।প্রধান অতিথি হিসেবে মতবিনিময় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ এডঃ সামছুল আলম প্রধান।

উপস্হিত সংবাদকর্মিদের জানান,
মানুষের কষ্ট লাঘবের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী ১ সেপ্টেম্বর থেকে শ্রীপু উপজেলাাসহ সারা দেশে এক যোগে ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচি চালু থাকবে।শ্রীপুর উপজেলায় খাদ্যবান্ধব ৩৯ টি এবং ওএমএস১০ টি সহ মোট ৪৯টি ডিলারের মাধ্যমে ২০৩৩১ জন এ কর্মসুচীর আওতায় ওএমএস এর চাউল পাবে। আগে একজন ওএমএসের ডিলার এক টন চাল বরাদ্দ পেতেন। এখন প্রত্যেক ডিলার দুই মেট্রিক টন চাল বরাদ্দ পাবেন।

তিনি বলেন, ওএমএসের মাধ্যমে বিতরণ করা প্রতি কেজি চালের মূল্য হবে ৩০ টাকা। ওএমএস কেন্দ্রে টিসিবি কার্ডধারী ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হবে। টিসিবি কার্ডধারীরা কার্ড দেখিয়ে এবং সাধারণ মানুষ জাতীয় পরিচয়পত্র দেখিয়ে পাঁচ কেজি করে চাল কিনতে পারবেন। এক ব্যক্তি যেন বারবার চাল কিনতে না পারেন, সেটাও নিশ্চিত করা হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,খাদ্য বান্ধব কর্মসূচি এবং নিম্ন আয়ের মানুষের জন্য খোলা বাজারে বিক্রির (ওএমএস) আওতায় প্রতি কেজি ৩০ টাকায় পৌরসভাসহ পুরো উপজেলাব্যাপী চাল বিক্রি শুরু হয়েছে। ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সরকার আজ থেকে ‘খাদ্য বান্ধব কর্মসূচি (এফএফপি) এবং খোলা বাজারে চাল বিক্রি শুরু করেছে।এফএফপি’র আওতায় শ্রীপুরে প্রতি পরিবার ১৫ টাকা মূল্যে ৩০ কেজি চাল পাবে এবং ওএমএস ন্যায্য মূল্যে টিসিবি কার্ডধারীদের মধ্যেও চাল ও আটা বিক্রি চলবে।
সরকার জনদুর্ভোগ লাগবে ৩০ টাকা কেজি দরে চাল এবং সাধারণ মানুষ যাদের টিসিবি কার্ড নেই তাদের এনআইডি কার্ডের বিপরীতে একই পরিমাণ চাল দেওয়া হবে বলে জানান মতবিনিময় অনুস্ঠানে। এ কর্মসুচী আগামী তিন মাস চলমান থাকবে।

সংবাদকর্মিদের সাথে মতবিনিময় অনুষ্টানে অন্যান্যে মধ্যে উপস্হিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা এফ এম রাহাতুল ইসলাম অন্য কর্মকর্তাগন ও শ্রীপুরে কর্মরত সংবাদকর্মি উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম