1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের ২ লক্ষ ৬০ হাজার টাকার কাজ সময়মত না করায় আত্মসাতের অভিযোগ । - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় প্রার্থীরা । চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ চেয়ারম্যান পদে-৬, ভাইস চেয়ারম্যান পদে-৩, মহিলা ভাইস চেয়ারম্যান পদে-১ চন্দনাইশে মনোনয়ন পত্র জমার শেষ দিনে ১০ জন প্রার্থীর ফরম জমা Kumpulan Situs Slot Bonus New Member Terbaru রাউজানে পরিত্যক্ত দু’টি হ্যাচারি- সুফল থেকে বঞ্চিত ডিম সংগ্রহকারীরা হেফাজতে ইসলামের সাবেক  যুগ্ম-মহাসচিব মামুনুল হকের মুক্তি লাভ। বাঁশের সাঁকোর বদলে স্টিল ব্রীজ নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে হারিয়ে যাচ্ছে পিঁড়িতে বা খাটে বসে চুল দাড়ি কাটার দৃশ্য !

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের ২ লক্ষ ৬০ হাজার টাকার কাজ সময়মত না করায় আত্মসাতের অভিযোগ ।

মোঃ মজিবর রহমান শেখ,,
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮৪ বার

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ১৩১ নং — কলন্দা তালদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের কাজ সময়মত না করায় প্রধান শিক্ষিকা সাহেদা খাতুনের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। অভিভাবকরা জানায়, ২০২০-২০২১ অর্থ বছরে কলন্দা তালদিঘী সরকারী প্রার্থমিক বিদ্যালয়ের সরকারী ক্ষুদ্র মেরামতের জন্য ২ লক্ষ টাকা, স্লিপের বাবদ ৫০ হাজার এবং প্রাক প্রার্থমিকের জন্য ১০ হাজার সহ মোট ২ লাখ ৬০ হাজার বরাদ্দকৃত টাকা কাজ না করেই বিভিন্ন দোকানের ভূয়া ম্যামো সংগ্রহ করে ভাউচার তৈরী করে কর্তৃপক্ষ বরাবরে জমা দিয়ে উক্ত টাকা উত্তোলন করে।

নাম প্রকাশ না করার শর্তে কলন্দা তালদিঘী গ্রামের একাধিক অভিভাবক জানান, চলতি বছরের জুন মাসে প্রধান শিক্ষিকা সাহেদা খাতুন বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের নামে ২ লাক্ষ ৬০ হাজার টাকা বরাদ্দ নেয়। কিন্তু সঠিক সময়মত কাজ না করেই উক্ত টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে । অপরদিকে, ২০১৯-২০২০ অর্থবছরের স্লিপ এর ৫০ হাজার টাকা এবং প্রাক প্রাথমিকের ১০ হাজার টাকা দিয়ে শিক্ষা সামগ্রী ক্রয় করার কথা থাকলেও তা ক্রয় না করে তিনি নিজেই আত্মসাৎ করেছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে অভিভাবক ধীরেন চন্দ্র বলেন, সরকারী ভাবে প্রতি বছরেই বিদ্যালয়ের উন্নয়ন কাজের বরাদ্দ আসে কিন্তু বিদ্যালয়ের কোন কাজ হয় না। এই বরাদ্দের টাকার হিসাব কে নিবে ? এই অনিয়ম দূর্নীতি দেখার কেউ নেই। ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাহেদা খাতুন বিদ্যালয়ের উন্নয়ন কাজের টাকা উত্তোলন করে করছেন ও চলমান রয়েছে বলে জানান, । ঐ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতির সাথেও একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি।

এ ব্যাপারে বালিয়াডাঙ্গী উপজেলা সহকারী শিক্ষা অফিসার আজম হক রয়েল বলেন, কলন্দা তালদিঘী সরকারী প্রার্থমিক বিদ্যালয় পরিদর্শন করে বরাদ্ধকৃত টাকা যথাযথাভাবে কাজ করার জন্য প্রধান শিক্ষিকা সাহেদা খাতুনকে পরামর্শ দেয়া হয়েছে। যদি তিনি কাজ না করেন তাহলে ঐ প্রধান শিক্ষিকার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অতুল চন্দ্র য়ায় বলেন, কলন্দা তালদিঘী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা গত জুন মাসে সরকারী বরাদ্ধের টাকা উত্তোলন করেছেন। ঐ বিদ্যলয়ের প্রধান শিক্ষিকা যদি কাজ না করে সরকারী বরাদ্ধের টাকা উত্তলন করে আত্মসাৎ করে থাকে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম