1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে আতঙ্কে কিশোরী তানজিলা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
লংগদুতে কম্পিউটার প্রশীক্ষাণার্থীদের মাঝে সনদ বিতরণ Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার

ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে আতঙ্কে কিশোরী তানজিলা

নিজস্ব প্রতিনিধি।
  • আপডেট টাইম : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ২০৭ বার

আমি সত্তরের বন্যা দেখিনি তবে ২৪/১০/২০২২ সোমবার রাতে ঘূর্ণিঝড় সিত্রাং দেখেছি।

ভোলার মনপুরা তানজিলা (১৬) কিশোরীর ঘূর্ণিঝড় সিত্রাং সৃতিচারণ করেছেন । উপজেলার হাজিরহাট ইউনিয়নের হামিদুর রহমান মেয়ে কিশোরী তানজিলা। কিশোরী তানজিলা হাজিরহাট মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। তানজিলা বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি মনপুরা উপজেলা ইউনিট এর একজন ক্ষুদ্র সেচ্ছাসেবী।

বন্যা পূর্বাভাস জানা সত্বেও
নিঃচিন্তায় গুমিয়ে পরেছি সোমবার রাত ১১:২৪ দিকে।সুন্দর ঘুম হচ্ছিল।
হঠাৎ করে দাদার চিৎকার এ আতঙ্কে শিহরিত হয়ে উঠি তখন সময় ১২:১২ তারিখ ২৫/১০/২০২২ মঙ্গলবার।

কিছু না শুনতেই ভয়ে যেন পুরো শরীর কাঁপতে থাকে। মধ্যরাতে ঘুম থেকে উঠে চোখ মেলে দেখি চারদিক অন্ধকারে নিমজ্জিত। বাতাসের আওয়াজ মেঘের রাক্ষুসে চেহারা দেখে থর থর করে কেঁপে উঠি আমি।
অশ্রুশিক্ত হয় দু-চোখ।

আমি নিজেকে কোন রকমে গুছিয়ে নিয়ে দাদার কথা শুনছিলাম,দাদা বলল আমার বাড়ির পশ্চিম দিকের বেরিবাদ টা ছুটে প্রচন্ড বেগে পানি আসতেছে।সবাইকে আশ্রয় কেন্দ্র যাওয়ার জন্য প্রস্তুতি নিতে।

দাদার চিৎকারে আমার পরিবারের সবাইকে নিয়ে বেরিয়ে আসছি আশ্রয় কেন্দ্রের উদ্দেশ্যে।রাস্তায় আসতেই দেখি মানুষ ছুটাছুটি করছে,দৌড়ে ছুটছে আশ্রয় কেন্দ্রের খোঁজে। পাড়ার চারদিকে চিৎকার চেচামেচি,মানুষের আর্থনাদ,আমি আতংকের গৌড়ে অন্ধকার রাতে নিবু নিবু আলো জ্বালিয়ে আশ্রয় কেন্দ্রে পৌঁছালাম। প্রতিমধ্যে খবর আসলো আমার বাসা এখন পানির নিচে তলিয়ে আছে।

কিশোরী তানজিলা আরো বলেন ভোলার বিছিন্ন দ্বীপ উপজেলা মনপুরায় আমরা উপকূলবাসীরা ঝড়,বৃষ্টি,বন্যা,ঘূর্ণিঝড়,
জলোচ্ছাস বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগের মধ্য দিয়ে জীবন অতিবাহিত করতেছি। পরিকল্পিত বেরিবাদে ব্লক, জিওব্যাগ না দেওয়া প্রতিমুহূর্তে আতংকে দিন কাটাচ্ছি।
প্রতিবছরে বন্যায় ক্ষতিগ্রস্তদের সামান্য সহযোগিতা করতে পারলে দায়িত্ব শেষ বলে মনে করেন স্থানীয় জনপ্রতিনিধিগন।

তবে এবার অন্তুত মনপুরার চারদিকে সু-বেষ্ঠিত বেরি বাঁধ নির্মাণ এবং ব্লক, জিওব্যাগ দিয়ে রেফারিং করা দাবি বলে জানিয়েছেন কিশোরী তানজিলা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম