1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দেশের মধ্যে মডেল গ্রাম হবে কাহারঘোনা - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
এখনো প্রত্যন্ত চর অঞ্চলে মহিষের পাল ছাড়িয়ে রাঁখাল ওকি গাড়িয়াল ভাই এর গানের সুর তুলেন তার বাঁশিতে!!! চৌদ্দগ্রামে দৈনিক দেশ রূপান্তর এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শ্রীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ সৈয়দপুরে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ বদলে গেছে লালমনিরহাটের তিন বিঘা করিডোর ও দহগ্রাম-আঙ্গরপোতা ছিটমহল চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে ৩ দিন ব্যাপী বার্ষিক আনন্দ ভ্রমণ সম্পন্ন চৌদ্দগ্রামে শুভ সংঘের উদ্যোগে অস্বচ্ছল নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন ধর্মীয় অনুশাসন মেনে চললে কেউ অপরাধ করতে পারে না নবীগঞ্জে ঠাকু অনুকূল চন্দ্রের জন্মোৎসবে এসপিআর কালী চরন মন্ডল Pilot video game in Kenya ঠাকুরগাঁওয়ের বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের ইন্তেকাল !

দেশের মধ্যে মডেল গ্রাম হবে কাহারঘোনা

বাঁশখালীর কাহারঘোনা সংস্কার পরিষদের উদ্যোগে গ্রামজুড়ে সৌরবিদ্যুৎ লাইট স্থাপন উদ্বোধন

বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রামঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ১৪২ বার

বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে ‘কাহারঘোনা সংস্কার পরিষদ’ এর ব্যবস্থাপনায় দীর্ঘদিন ধরে অবহেলিত কাহারঘোনা গ্রামের মূলসড়কে সৌরবিদ্যুৎ লাইট স্থাপন শুভ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা পরিষদের মিলনায়তনে সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৪ অক্টোবর) সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি মুহাম্মদ আলী।

পরিষদের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম এর সঞ্চালনায় শুভ উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিষদের উপদেষ্টা পরিষদ সদস্য মাও আলীম উল্লাহ।

এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন- পরিষদের উপদেষ্টা পরিষদ সদস্য মাষ্টার জাহাঙ্গির আলম, ডা. আব্দুল কাদের খাঁন, সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. হোছাইন, অর্থ-সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক হাফেজ সেলিম উদ্দিন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আনচার উল্লাহ, সমাজকল্যাণ সম্পাদক মো. জমির উদ্দিন ও সাংবাদিক শিব্বির আহমদ রানা প্রমূখ।

এসময় উপস্থিত বক্তারা বলেন, ‘কাহারঘোনা একটি জনবহুল গ্রাম। শিক্ষা-দীক্ষা ও অকমবকাঠামোগত দিক থেকে পিছিয়ে থাকা জনপদকে মডেল একটি জনপদ হিসেবে গড়ে তুলতে ‘কাহারঘোনা সংস্কার পরিষদ’ কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে এ পরিষদের উদ্যোগে গ্রামের অসহায়দের চিকিৎসা বঞ্চিতদের সহায়তা প্রদান, গরীব মেয়ের বিয়েতে সহযোগীতা প্রদান, ইদ উৎসবে উপহার সামগ্রী বিতরণ, করোনাকালীন নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের সহযোগীতা প্রদানসহ সামাজিক কাজে এ পর্যন্ত ৮ লক্ষ টাকা ব্যয় করেছেন এ পরিষদ। প্রবাসীসহ বিভিন্ন শ্রেণি পেশার দেড় শতাধিক লোকদের নিয়ে পরিচালিত এ পরিষদ কাহারঘোনা গ্রামের বিভিন্ন সড়কে চার লক্ষ টাকা ব্যয়ে ২০টির অধিক সৌরবিদ্যুৎ লাইট স্থাপনের উদ্যোগ নিয়েছে। পরিক্ষামূলকভাবে প্রথমদিনেই পাঁচটি লাইট স্থাপন করেছে। সম্মিলিত প্রচেষ্টায় সম্প্রীতির বন্ধন স্থাপন করে মডেল একটি গ্রামে রুপান্তর করতে তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তারা।’

অন্যান্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন পরিষদের সহ-সভাপতি হারুনুর রশিদ, সহ-অর্থ সম্পাদক আবুল কাশেম, অন্যান্য সদস্য সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম