1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার বিজয়ী হলেন কুমিল্লার সীমান্ত আকরাম - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
এখনো প্রত্যন্ত চর অঞ্চলে মহিষের পাল ছাড়িয়ে রাঁখাল ওকি গাড়িয়াল ভাই এর গানের সুর তুলেন তার বাঁশিতে!!! চৌদ্দগ্রামে দৈনিক দেশ রূপান্তর এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শ্রীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ সৈয়দপুরে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ বদলে গেছে লালমনিরহাটের তিন বিঘা করিডোর ও দহগ্রাম-আঙ্গরপোতা ছিটমহল চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে ৩ দিন ব্যাপী বার্ষিক আনন্দ ভ্রমণ সম্পন্ন চৌদ্দগ্রামে শুভ সংঘের উদ্যোগে অস্বচ্ছল নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন ধর্মীয় অনুশাসন মেনে চললে কেউ অপরাধ করতে পারে না নবীগঞ্জে ঠাকু অনুকূল চন্দ্রের জন্মোৎসবে এসপিআর কালী চরন মন্ডল Pilot video game in Kenya ঠাকুরগাঁওয়ের বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের ইন্তেকাল !

প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার বিজয়ী হলেন কুমিল্লার সীমান্ত আকরাম

--সংবাদ বিজ্ঞপ্তি
  • আপডেট টাইম : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ১৩৪ বার

প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কারে ভূষিত হলেন তরুণ প্রাবন্ধিক ও গবেষক সীমান্ত আকরাম। এ বছর পাঁচজন লেখক এ পুরস্কার লাভ করেছেন। পুরস্কারপ্রাপ্ত লেখকগণ হচ্ছেন- প্রবন্ধে সীমান্ত আকরাম ‘সংস্কৃতি ও নজরুল’, উপন্যাসে মোহাম্মদ অংকন ‘কঙ্কাল রহস্য’ গল্পগ্রন্থে মাসুদ রানা আশিক ‘মেরুদ- খুঁজে পাওয়া যায়নি’, কাব্যগগ্রন্থে’ আলোক আজম ‘নিঃসঙ্গ বোধিবৃক্ষ’ এবং ছড়াগ্রন্থে’ নূর আলম গন্ধী ‘ইচ্ছেডানা দূর অজানা’ পাণ্ডুলিপির জন্য এ পুরস্কারে ভূষিত হয়েছেন।

বিজয়ী লেখকদের পাণ্ডুলিপিএকুশে বইমেলা ২০২৩ এ গ্রন্থাগারে প্রকাশ হবে প্রিয় বাংলার অর্থায়নে এবং পুরস্কারপ্রাপ্ত প্রত্যেকে লেখক সম্মানী, সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র অনুষ্ঠানের মাধ্যমে প্রদান করা হবে ।

প্রিয় বাংলা প্রকাশন বিগত ৫ বছরে ২৫জন লেখককে এই পুরস্কারে ভূষিত করেছে। প্রিয় বাংলার প্রকাশক এস এম জসিম ভূঁইয়া জানান, “বিখ্যাত লেখকদের বই তো সব প্রকাশকই প্রকাশ করেন। নতুনদের বই প্রকাশে অনীহা অনেকের। নবীনদের মধ্যে অনেকেই আছে যারা ভালো লেখে, কিন্তু সুযোগের অভাবে নিজেদের প্রতিভার প্রকাশ করতে পারে না। সেসব সুযোগ বঞ্চিত লেখকদেরকে কিছুটা সুযোগ করে দিতেই আমাদের এই আয়োজন। আশাকরি এ প্রতিযোগিতার মাধ্যমে কিছু লেখক নিজের অবস্থান গড়ে নিতে পারবে।”

প্রসঙ্গত, সীমান্ত আকরাম কুমিল্লার আদর্শ সদর উপজেলার বসন্তপুর গ্রামে ১৯৯০ সালের ৫ জানুয়ারি জন্ম গ্রহণ করেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসন বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে গবেষণায় কাজ করছেন। ইতিপূর্বে সীমান্ত আকরাম -এর ‘নক্ষত্র বিভাব’, ‘সংষ্কৃতির চালচিত্র’, ‘আকাশ আমায় ভরল আলোয়’ নামে ৩টি প্রবন্ধের গ্রন্থ’ প্রকাশিত হয়েছে। গ্রন্থগুলো পাঠক মহলে সমাদৃত। তিনি প্রবন্ধ ছাড়াও বিভিন্ন বিষয়ে নিয়মিত পত্র-পত্রিকায় লিখছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম