1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাঙ্গা বিহীন রংপুরে জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:২৫ অপরাহ্ন

রাঙ্গা বিহীন রংপুরে জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত

মাজেদুল ইসলাম মাসুদঃ রংপুর জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ৩০ বার

রংপুরের প্রভাবশালী নেতা ও জাতীয় পার্টির সাবেক মন্ত্রী মশিউর রহমান রাঙ্গাকে ছাড়াই বর্ণাঢ্য আয়োজনে রংপুর মহানগর জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি কেন্দ্রীয় কমিটি সহ জাতীয় পার্টির সকল পদ পদবী থেকে অব্যাহতি দেয়া হয় জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও মন্ত্রী মশিউর রহমান রাঙ্গাকে।রাঙ্গার অব্যাহতি দেয়ার পরই জাতীয় পার্টির দূর্গ বলে পরিচিত রংপুরের রাজনীতি দ্বিধাবিভক্ত হয়ে পড়ে।জিএম কাদের ও রাঙ্গার পক্ষে বিপক্ষে চলে শোডাউন ও মিছিল।সময়ের ব্যবধানে এ উত্তেজনা প্রশমিত হয়েছে।

মঙ্গলবার(২৫ অক্টোবর) রংপুর নগরীর পাবলিক লাইব্রেরি মাঠে রাঙ্গাকে ছাড়াই অনুষ্ঠিত হয়েছে রংপুর মহানগর জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলন।পায়রা ও বেলুন উড়িয়ে বেলা ৩.৩০ ঘটিকায় সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের (এমপি)।সম্মেলন উপলক্ষে পুরো নগরী জুড়েই ব্যানার ফেস্টুনে ছেয়েছিলো।জাতীয় পার্টির দলীয় সূত্রমতে ৩৩ টি ওয়ার্ড থেকে প্রায় বিশ হাজার নেতাকর্মী উপস্থিত হয়েছিলো এ সম্মেলনে।মিছিল নিয়ে দলে দলে সম্মেলনে উপস্থিত হয় বিভিন্ন ওয়ার্ড থেকে আসা নেতাকর্মীরা।হাজারো নেতাকর্মীর চাপে রংপুর নগরীর জাহাজ কোম্পানি মোড় থেকে কাঁচারিবাজার পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছিলো।

রংপুর মহানগর জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে সভাপতি পদে পুনরায় নির্বাচিত হয়েছে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছে এস এম ইয়াসির।এছাড়া সহসভাপতি পদে লোকমান ও জাহিদুল ইসলামের নাম ঘোষণা করা হয়।চার সদস্যের এ কমিটিকে পূর্ণাঙ্গ কমিটি করার দায়িত্ব প্রদান করে জা’পা চেয়ারম্যান জিএম কাদের (এমপি)

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান আনিছুর ইসলাম মাহমুদ,মহাসচিব মজিবুল ইসলাম চুন্নু, রংপুর সিটি মেয়র ও দলের প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা, দলের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসিরসহ অনেক কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

অন্যদিকে সব পদ পদবী থেকে অব্যাহতি পাওয়া এক সময়ে রংপুর জেলা কমিটির সভাপতি ও সম্পাদক ছাড়াও হলো এবারের সম্মেলন।এক সময় দল গোছা থেকে শুরু করে জাপার অবস্থান তৈরিতে তার ভূমিকা ছিলো অন্যতম।বর্তমানে রংপুর-১ গংগাচড়া আসনে জাতীয় পার্টির সাংসদ।

উল্লেখ্য যে,গত ১৪ সেপ্টেম্বর দলের চেয়ারম্যান জিএম কাদের এমপি দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে অব্যাহতি প্রদান করেছে মশিউর রহমান রাঙ্গাকে।

রংপুর অঞ্চলে জাতীয় পার্টির যে কয়েকজন প্রভাবশালী নেতা রয়েছে তাদের মধ্যে অন্যতম মশিউর রহমান রাঙ্গা।

রাঙ্গা ছাড়া সম্মেলন কেমন হলো এমন প্রশ্নের জবাবে,রংপুর মহানগর জাতীয় পার্টির যুগ্ম সদস্য সচীব মো: নাজিম বলেন, তিনি একজন বড় ত্যাগি নেতা ছিলেন, দলের জন্য অনেক কাজ করেছেন। তার অনুপস্থিতির কারণে মৌন প্রভাব তো কিছুটা থাকবে। এছাড়াও অনেকের মন খারাপ আছে, তিনি থাকলে আরো বেশী উজ্জীবিত হতো নেতা কর্মীরা।

রংপুর জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক বলেন,দল তো দলের মতোই চলবে। জাতীয় পার্টি রংপুরের ঘাটি। আপামর জনগনসহ ৩৩ ওয়ার্ডের লোকজন দিয়ে সম্মেলন সফল হয়েছে।

এ নিয়ে মশিউর রহমান রাঙ্গা বলেন, রংপুর জেলা জাতীয় পার্টির মূল দলে( এরশাদ) সভাপতি ও সম্পাদক মিলে ১৮ বছর ধরে আছি। এই দল নিয়ে আমার অনেক দরদ আছে। জাতীয় পার্টির প্রতিটি মানুষের রাজনীতিতে আমার ছোঁয়া আছে।বিগত সময়ে সম্মেলন আমি একাই করেছি। কে কোন পদে যাবে সেটাও আমি ঠিক করেছিলাম।
তিনি আরো বলেন, হুসেইন মুহাম্মদ এরশাদের কবর রংপুরে।দুঃখজনক হলেও সত্যি আজ যে কেন্দ্রীয় নেতারা রংপুরে গেছেন তারা কেউ মৃত্যু বার্ষিকীতে কবর জিয়ারত করতে যান নাই। কিন্তু সম্মেলনে তারা তাদের মনঃপূত লোক রাখার জন্যই গেছেন।আর আমি যদি রংপুরে থাকতাম তাহলে আমাদের কর্মীদের বলতাম এদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে।যারা এরশাদের মৃত্যু দিবসে আসে না বা যায় না তারা কিসের জন্য রংপুরে কাউন্সিল করতে যায়।
রাঙ্গা বলেন, জাতীয় পার্টিতে সবাই আমার লোক, আত্মীয় স্বজন, আমার ভাই সবার প্রতি আমার ভালোবাসা আছে। তাদের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। ওখানে কোন কিছু হোক এটা আমি চাই না এজন্য রংপুরে যাই নাই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম