1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সৈয়দপুরে জমি দখলের অপচেষ্টাকালে অস্ত্রের আঘাতে দুইজন আহত - আটক ৩ - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:৫৭ অপরাহ্ন

সৈয়দপুরে জমি দখলের অপচেষ্টাকালে অস্ত্রের আঘাতে দুইজন আহত – আটক ৩

মোঃজাকির হোসেন নীলফামারী প্রতিনিধি:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ২৫ বার

জমি নিয়ে বিরোধের জেরে সন্ত্রাসী ভাড়া করে এনে দখলের অপচেষ্টাকালে অস্ত্রের আঘাতে দুইজন গুরুত্বরভাবে আহত হয়েছে। একজনের পায়ের রগ কেটে দেয়াসহ আরেকজনের মাথার খুলি চূর্ণবিচূর্ণ করে ফেলেছে হামলাকারীরা।
এতে তারা কোন রকমে বেঁচে গেলেও
হাসপাতালের বিছানায় মৃত্যু যন্ত্রণায় ছটফট করছে।

বুধবার (২৬ অক্টোবর) বেলা ১২ টায় নীলফামারীর সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের মুশরত ধুলিয়া পলিপাড়ায় এই ঘটনা ঘটেছে। এসময় সন্ত্রাসীরা একজন গ্রাম পুলিশের উপর চড়াও হয়ে সরকারী পোষাক টেনে ছিঁড়ে ফেলেছে ও আহত করেছে। এতে এলাকাবাসী ৬ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এই নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

আহতরা হলেন পলিপাড়ার মৃত মনসুরের ছেলে জাদু মিয়া (৪০), মৃত আফতাব আহমেদের ছেলে আব্দুল জলিল (৫০) ও গ্রাম পুলিশ লেবু মিয়া (৩২)। এর মধ্যে প্রথম দুইজন মারাত্মক জখম হয়ে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন। জলিলের পায়ে ৫ টি ও জাদু মিয়ার মাথায় ২৪ টি সেলাই দিতে হয়েছে। এছাড়াও লোহার রড, বাঁশ ও কাঠের লাঠির বেধড়ক আঘাতে সারা শরীরে ফোলা জখমের যন্ত্রণায় কাতরাচ্ছে।

এলাকাবাসী জানায়, জাদু মিয়ার সাথে মৃত আমার উদ্দিনের ছেলে হামিদুলের পৈত্রিক বাড়ি ভিটার জমি নিয়ে দীর্ঘ দিন থেকে বিরোধ। হামিদুল রংপুরের বদরগঞ্জ উপজেলায় বসবাস করেন। সম্প্রতি সে ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ১২ জমির স্থলে সাড়ে ১৪ শতক বিক্রি করে দিয়েছে। এরপরও আরও জমি দাবী করায় এই বিরোধের সৃষ্টি হয়।

এরই সূত্র ধরে জোর করে জমি দখল করতে বুধবার বদরগঞ্জ থেকে ২ কসাইসহ ৮-১০ জন ভাড়াটিয়া গুন্ডাকে নিয়ে এসে ঘর তোলার অপচেষ্টা চালায়। তাদের হাতে ছুড়ি, দা, শাবল, রড, লাঠিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র ছিল। এসময় প্রতিবাদ করায় তারা অতর্কিত হামলা চালায় সন্ত্রাসীরা। এতে উল্লেখিতরা আহত হয়। খবর পেয়ে গ্রাম পুলিশ লেবু মিয়া ঘটনাস্থলে গেলে তাকেও লাঞ্ছিত ও আহত করে।

এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে ঐক্যবদ্ধভাবে ঘেরাও করলে হামিদুলসহ ভাড়াটিয়া সন্ত্রাসীরা অস্ত্রের মুখে কৌশলে পালিয়ে যায়। তবে হামিদুলের ৩ ছেলে সালাম, সেরাজুল ও সাদ্দাম কে আটক করে লোকজন। পরে পুলিশকে খবর দিয়ে তাদের কাছে সোপর্দ করা হয়। পুলিশ আটককৃতদের থানায় নিয়ে আসে।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, এবিষয়ে মামলার প্রস্তুতি চলছে। আটককৃতদের প্রেফতার দেখিয়ে আগামীকাল আদালতে পাঠানো হবে এবং অন্য আসামীদের প্রেফতারে তৎপরতা চালছে। অচিরেই তাদের আইনের আওতায় আনা হবে। (ছবি আছে)

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম