1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুবিতে দুর্নীতি বিরোধী র্যালি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রূপগঞ্জে ২০ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ Datempire Review: Your Ultimate Guide to Online Internet Dating শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার

কুবিতে দুর্নীতি বিরোধী র্যালি

কুবি প্রতিনিধি: চাঁদনী আক্তার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
  • ১৫১ বার

‘দূর্জয় তারুণ্য দুর্নীতি রূখবেই’ এই প্রতিপাদ্য ধারন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি বিরোধী কর্মসূচির অংশ হিসেবে দুর্নীতি বিরোধী র্যালি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ১১ টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের আয়োজনে র্যালি অনুষ্ঠিত হয়।

র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ প্রদক্ষিণ করে ব্যাডমিন্টন কোর্টে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে শেষ হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস।

এতে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আবদুল মঈন, উপ উপাচার্য অধ্যাপক ড হুমায়ূন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড মোহাঃ আসাদুজ্জামান, ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড মোহাঃ হাবিবুর রহমান, প্রক্টর ড কাজী উমর সিদ্দিকী এবং বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা।

র‍্যালি শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্য বলেন,,নিজ দায়িত্ব পালন না করাই দুর্নীতি। নৈতিকতা এবং দুর্নীতি পৃথিবীর সবদেশে দুর্নীতি হয়, কিন্তু বাংলাদেশে বেশি হয়, নিজের ক্ষমতা ব্যবহার করে খারাপ উদ্দেশ্য হাসিল করাই দুর্নীতি। উদ্দেশ্য হাসিল করার জন্য বিভিন্ন খারাপ পন্থা অবলম্বন করাই দুর্নীতি। তিনি সবাইকে দুর্নীতি থেকে বিরত থাকতে বলেন। বঙ্গবন্ধুর ভিশন, প্রধানমন্ত্রীর ভিশন হচ্ছে দুর্নীতি দমন করা। তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি করতে দিবেন না, প্রয়োজনে চাকরি ছেড়ে দিবেন তবুও দুর্নীতি করবেন না তিনি। বিশ্ববিদ্যালয় কে দুর্নীতি মুক্ত করবেন, শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, কখনো যেন দুর্নীতি না করে। বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে, মনে প্রানে ধারণ করতে হবে যে আমরা দুর্নীতি করবো না। মুখের কথায় নয়, কাজেও প্রমান দিতে হবে। দুর্নীতিতে না জড়ানোর জন্য অনুপ্রেরণা দেওয়ার জন্য স্কলারসিপ এর ব্যবস্থা করা হয়েছে। যারা নৈতিকতা নিয়ে চলে, সুশিক্ষার্থী হিসেবে নিজেকে গড়ে তুলে, তাদের দেওয়া হয় এটি।

উপ উপাচার্য বলেন, দুর্নীতি মানে ভ্রান্ত ধারণা নিয়ে চলা, নিজে নীতির মধ্যে যেন চলি , নীতির বাইরে কখনো যাবো না। আমাদের প্রত্যেকের জীবনে একটা নীতি আছে, শিক্ষক হিসেবে একটা নীতি আছে, শিক্ষার্থী হিসেবে নীতি আছে। দুর্নীতি মানে এটা নয় যে প্রশাসনিক নীতি, আমাদের জীবনে চলার পথে যে নীতি, এই নীতি থেকে যদি আমরা ভ্রান্ত নীতিকে অনুসরণ করি, তাহলে সেটাই হচ্ছে দুর্নীতি। আজকে এই র্যালির মূল উদ্দেশ্য হচ্ছে আমাদের নিজেদেরকে আমরা যেন নীতির মধ্যে নিয়ে চলি।

ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড মোহাঃ হাবিবুর রহমান বলেন,,

যে উদ্দেশ্যে র্যালি করলাম তা মনে ধারণ করবো, নীতির বাইরে যা কিছু আছে তাই দুর্নীতি। এটা একটা সামাজিক ব্যাধি। দুর্নীতি করে শিক্ষিত সমাজ, আমাদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে, তবেই দুর্নীতি রোধ করা সম্ভব। তারুণ্য দুর্নীতির উর্ধ্বে। সবাই সচেতন থাকলে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব। জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগান দিয়ে শেষ হলো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম