1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ছাত্রলীগের প্লাটিনাম জয়ন্তিতেও 'সাদামাটা' কুবি ছাত্রলীগ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান মাগুরায় বজ্রপাতে ১ কুরআনে হাফেজসহ নিহত-২ কুবি প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারীতা অভিযোগ এনে ক্রীড়া কমিটির আহবায়কের পদত্যাগ লংগদুতে কম্পিউটার প্রশীক্ষাণার্থীদের মাঝে সনদ বিতরণ Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal

ছাত্রলীগের প্লাটিনাম জয়ন্তিতেও ‘সাদামাটা’ কুবি ছাত্রলীগ

চাঁদনী আক্তার কুবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০২৩
  • ৬৬ বার

বাংলাদেশ ছাত্রলীগের প্লাটিনাম (৭৫ তম) প্রতিষ্ঠাবার্ষিকী ‘সাদামাটা’ ভাবে পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শাখা ছাত্রলীগ।

আজ বুধবার (৪ জানুয়ারি) সকাল ১০ টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশ থেকে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের নেতৃত্বে র‌্যালীর মাধ্যমে দিবসটি উদযাপনের প্রথম কর্মসূচি শেষ করা হয়।

এরপর কেক কাটা, বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ ও সবশেষে পতাকা উত্তলনের মাধ্যমে দিবসটি পালন করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

শাখা ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী সূর্যদয়ক্ষণে ছাত্রলীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয়পতাকা উত্তোলন, সকাল ৯ টায় প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা, সকাল সাড়ে ৯টায় জাতিরপিতার প্রতিকৃতিতে শ্রদ্ধানিবেদন, ও সকাল ১০টায় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের নির্দেশনা থাকলেও প্রায় দেড় ঘন্টাপর শুরু করা হয় কর্মসূচি। পতাকা উত্তোলনের কথা শুরুতে থাকলেও করা হয় শেষে।

এছাড়াও এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে অন্যান্যবারের চেয়ে নেতা কর্মীদের উপস্থিতিও ছিল তুলনামূলক কম পাশাপাশি পুষ্পস্তবক অর্পণ শেষে ছাত্রলীগের ইতিহাস ঐতিহ্য ও সরকারের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডে ছাত্রলীগের অংশগ্রহণের দিকসমূহ তুলে ধরা হলেও এবারে সংক্ষিপ্ত আলোচনার কোনো ব্যবস্থাই করা হয় নি।

এসব বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক শাখা ছাত্রলীগের একাধিক নেতা জানান, দীর্ঘদিন ধরে শাখা ছাত্রলীগের কমিটি না হওয়া ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের ছাত্রলীগের নেতা কর্মীদের প্রতি বিরুপ মনোভাব এর অন্যতম কারণ।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ একমত পোষণ করে বলেন, দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় সিনিয়র নেতা কর্মীদের মধ্যে হতাশা রয়েছে একথা সত্য হলেও এটাই একমাত্র কারণ নয়। এরজন্য শীতকালীন ছুটির প্রভাবে হলে শিক্ষার্থীদের পুরোপুরি না আসাও অন্যতম কারণ। আলোচনা কর্মসূচি না রাখার বিষয়ে তিনি বলেন, বছরব্যাপী কেন্দ্রীয় ছাত্রলীগের নানা কর্মসূচি থাকায় আমরা এবার আলোচনা রাখি নি।

এছাড়া তিনিও বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এরজন্য দায়ী করে বলেন, বর্তমানে প্রশাসনের কর্তাব্যক্তিরা ছাত্রলীগের নেতা-কর্মীদের বাসায়, রুমে, বাঙলোয় ঢেকে নিয়ে ডিমোটিভেটেড করছে। যার একটি প্রত্যক্ষ প্রভাব কর্মীদের উপর পরছে। আমরা শিঘ্রই কেন্দ্রীয় ছাত্রলীগকে এবিষয়ে অবহিত করবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম