1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শীতে কাঁপছে রাজবাড়ী। - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়িতে ইউপিডিএফ (মূল) এর প্রতিবাদ ধর্মঘট ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রকল্পে সঞ্চয়ের টাকা পেলেন ৮০ জন নারী শ্রমিক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে নির্মাণের ২ বছরের মাথায় ধসে গেল সাড়ে ৩ কোটি টাকার ব্রিজ ! চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঠাকুরগাঁওয়ে পুলিশের উদ্যোগে মাদকদ্রব্য উদ্ধার সহ ১১ জন গ্রেপ্তার সৈয়দপুরে ৪ হাজার গছের চারা বিতরণ দায়িত্ব পালন না করেও বেতন নিচ্ছেন মৈশকরম প্রাইমারি স্কুলের দপ্তরি শফি মাগুরায় রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার ঘর পোঁড়ানোর অভিযোগ!!! রাজবাড়ী থেকে কুচাঁ যাচ্ছে দেশের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

শীতে কাঁপছে রাজবাড়ী।

নেহাল আহমেদ।রাজবাড়ী।
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০২৩
  • ১০৬ বার

গত কয়েকদিন ধরে শৈত্য প্রবাহ এবং ঘন কুয়াশা যুক্ত হওয়ায় পরিস্থিতির আরও অবনতি হয়ে পড়েছে। এছাড়া অনেক জেলায় তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় জবুথবু হয়ে পড়েছে জনজীবন। ছিন্নমূল মানুষদের ফুটপাতে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখা যায়। কনকনে শীতে গরম কাপড়ের কদর বেড়েছে। ফুটপাত থেকে শুরু করে বড় বড় বিপণিবিতানে গরম কাপড়ের দোকানে ভিড় লক্ষ্য করা যাচ্ছে। লেপতোশকের দোকানে কর্মচারীদের দম ফেলার ফুসরত নেই।পুরাতন কাপড়ের দোকানে নিম্ন আয়ের মানুষের ভিড় বেড়েছে।

ছয়দিন ধরে শৈত্যপ্রবাহ চলতে থাকায় বেশি দুরবস্থায় পড়েছে হতদরিদ্র মানুষ। শিশু ও বৃদ্ধ মানুষের অবস্থা বেশি খারাপ। শীতজনিত নানা রোগব্যাধি বেড়ে গেছে। হাসপাতালগুলোতে এ সংক্রান্ত রোগীর ভিড় বাড়ছে। এভাবে সারা দেশে কয়েক হাজার মানুষ শীতজনিত রোগে আক্রান্ত হয়েছে। শীতে রাস্তাঘাটে মানুষের চলাচল কমে গেছে। প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে বের হচ্ছে না। দেশের বিভিন্ন জেলায় ঠিকমতো সূর্যের মুখ দেখা যায়নি। পরিস্থিতি এমন যে, ভোর ও সন্ধ্যায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো পড়ছে কুয়াশা। এতে ব্যাহত হচ্ছে যান চলাচল। দিনের বেলা গাড়ির হেডলাইট জ্বালিয়েও বেশি দূরের জিনিস দেখা যাচ্ছে না। দৃষ্টিসীমা কমে যাওয়ায় ফেরী এবং লঞ্চ পারাপারে বিঘ্ন ঘটছে।ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে।কোন কোন ফেরী মাঝ নদীতে আটকে পড়ার খবর পাওয়া যাচ্ছে।প্রতিবছরই শীতার্ত মানুষের পাশে সরকার, সরকারি দল ও অন্যান্য রাজনৈতিক দল সহ ব্যক্তি উদ্যোগে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়ে থাকে। এ বছর এ পর্যন্ত এমন ব্যাপক উদ্যোগ চোখে পড়ে নি।কোন কোন সরকারী প্রতিষ্ঠান এগিয়ে আসলে ও ব্যক্তিগত উদ্যোগে কেউ কেউ শীতার্ত মানুষের পাশে দাঁড়াবার চেষ্টা করছেন এমন টা দেখা যাচ্ছে না। এগিয়ে আসলে ও তা প্রয়োজনের তুলনায় কম বলে মনে করছেন সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম