1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শীতে কাঁপছে রাজবাড়ী। - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ

শীতে কাঁপছে রাজবাড়ী।

নেহাল আহমেদ।রাজবাড়ী।
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০২৩
  • ৮৮ বার

গত কয়েকদিন ধরে শৈত্য প্রবাহ এবং ঘন কুয়াশা যুক্ত হওয়ায় পরিস্থিতির আরও অবনতি হয়ে পড়েছে। এছাড়া অনেক জেলায় তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় জবুথবু হয়ে পড়েছে জনজীবন। ছিন্নমূল মানুষদের ফুটপাতে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখা যায়। কনকনে শীতে গরম কাপড়ের কদর বেড়েছে। ফুটপাত থেকে শুরু করে বড় বড় বিপণিবিতানে গরম কাপড়ের দোকানে ভিড় লক্ষ্য করা যাচ্ছে। লেপতোশকের দোকানে কর্মচারীদের দম ফেলার ফুসরত নেই।পুরাতন কাপড়ের দোকানে নিম্ন আয়ের মানুষের ভিড় বেড়েছে।

ছয়দিন ধরে শৈত্যপ্রবাহ চলতে থাকায় বেশি দুরবস্থায় পড়েছে হতদরিদ্র মানুষ। শিশু ও বৃদ্ধ মানুষের অবস্থা বেশি খারাপ। শীতজনিত নানা রোগব্যাধি বেড়ে গেছে। হাসপাতালগুলোতে এ সংক্রান্ত রোগীর ভিড় বাড়ছে। এভাবে সারা দেশে কয়েক হাজার মানুষ শীতজনিত রোগে আক্রান্ত হয়েছে। শীতে রাস্তাঘাটে মানুষের চলাচল কমে গেছে। প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে বের হচ্ছে না। দেশের বিভিন্ন জেলায় ঠিকমতো সূর্যের মুখ দেখা যায়নি। পরিস্থিতি এমন যে, ভোর ও সন্ধ্যায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো পড়ছে কুয়াশা। এতে ব্যাহত হচ্ছে যান চলাচল। দিনের বেলা গাড়ির হেডলাইট জ্বালিয়েও বেশি দূরের জিনিস দেখা যাচ্ছে না। দৃষ্টিসীমা কমে যাওয়ায় ফেরী এবং লঞ্চ পারাপারে বিঘ্ন ঘটছে।ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে।কোন কোন ফেরী মাঝ নদীতে আটকে পড়ার খবর পাওয়া যাচ্ছে।প্রতিবছরই শীতার্ত মানুষের পাশে সরকার, সরকারি দল ও অন্যান্য রাজনৈতিক দল সহ ব্যক্তি উদ্যোগে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়ে থাকে। এ বছর এ পর্যন্ত এমন ব্যাপক উদ্যোগ চোখে পড়ে নি।কোন কোন সরকারী প্রতিষ্ঠান এগিয়ে আসলে ও ব্যক্তিগত উদ্যোগে কেউ কেউ শীতার্ত মানুষের পাশে দাঁড়াবার চেষ্টা করছেন এমন টা দেখা যাচ্ছে না। এগিয়ে আসলে ও তা প্রয়োজনের তুলনায় কম বলে মনে করছেন সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম