1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুমিল্লায় সেইভ দ্যা হিউমিনিটির উদ্যোগে সেলাই মেশিন বিতরণ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

কুমিল্লায় সেইভ দ্যা হিউমিনিটির উদ্যোগে সেলাই মেশিন বিতরণ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮২ বার

আত্মকর্মসংস্থান তৈরির লক্ষ্যে নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন সেইভ দ্যা হিউমিনিটি। শনিবার (১৮ ফেব্রুয়ারি) কুমিল্লা টাউনহল মুক্তিযুদ্ধা কর্নারে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির সাবেক অতিরিক্ত মহাপরিচালক ড. মাসুদুল হক চৌধুরী। এডভোকেট বদিউল আলম সুজনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট শরীফুল ইসলাম, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সামছুর রহমান ফারুক, কুমিল্লা জেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের কুমিল্লার ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরান, সংগঠক, ব্যবসায়ী ও সমাজকর্মী এ টি এম শওকত হোসেন বিপ্লব, সংবাদকর্মী আবুল কালাম।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সেইভ দ্যা হিউমিনিটির সদস্য মো. মহিউদ্দিন ও কুমিল্লা মহানগর সমন্বয়ক আব্দুল হান্নান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন
শরীফ উদ্দিন আকাশ, মাছুম বিল্লাহ, নিজাম উদ্দিন,
কেফায়েত উল্লাহসহ সেইভ দ্যা হিউমিনিটির জেলা, মহানগর ও উপজেলা পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে এডভোকেট বদিউল আলম সুজন বলেন, করোনার সময় আমরা মানুষের পাশে ছিলাম। সে সময়ে বিনামূলে করোনা আক্রান্তদের বাসাবাড়িতে ঔষধ, ফল, চিকিৎসা উপকরণ,
ফ্রি অক্সিজেন সেবা দিয়েছি। লক ডাউনের ঐ সময়টাতে সন্তান তার বাবার পাশে ছিলেন না। মানবতার সেবায় আমাদের স্বেচ্ছাসেবীরা নিজেদের উৎসর্গ করেছে। লাকসাম, নাঙ্গলকোট, সদর দক্ষিণ, মনোহরগঞ্জসহ কুমিল্লা জেলার পাঁচ হাজারেরও বেশী মানুষ সেবা পেয়েছেন এ সংগঠন থেকে। কর্মহীন হাজারো মানুষের ঘরে ঘরে আমরা চাল, ডাল, তেল পৌঁছে দিয়েছি। সে দায়িত্ববোধ থেকে করোনা পরবর্তী সময়ে আমরা কার্যক্রম চলমান রেখেছি। গতমাসে দৃষ্টিজয়ী অর্ধশতাধিক মানুষকে আমরা নগদঅর্থ, শীতবস্ত্র ও একটি পরিবারের একমাসের খাবার প্রদান করেছি। আজ ১০টি পরিবারে আত্মকর্মসংস্থান তৈরির লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করেছে সেইভ দ্যা হিউমিনিটি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতিমাসে আমরা একটা প্রোগ্রাম করবো ইনশা আল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে ড. মাসুদুল হক চৌধুরী বলেন, সেলাই মেশিন বিতরণ উদ্যোক্তা তৈরিতে ভূমিকা রাখবে। ড. আখতার হামিদ খান বার্ডের প্রতিষ্ঠাতা, তিনি কখন ঋন দান করতেন না। কর্মের একটা পথ তৈরি করে দিতেন। হাজারো মানুষের আয়ের পথ তৈরি করে দিয়েছেন। আমার কাছে আজকের উদ্যোগটিও তেমন মহতী মনে হয়। এ সেলাই মেশিন হতে পারে একটি পরিবারের পথ চলার ব্যবস্থা।

প্রসঙ্গত, ২০২০ সালে যাত্রা শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন সেইভ দ্যা হিউমিনিটি। সে সময়ে করোনা আক্রান্তদের বাসাবাড়িতে ঔষধ, ফল, চিকিৎসা উপকরণ, ফ্রি অক্সিজেন সেবা প্রদান করে এ সংগঠন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম