1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঠাকুরগাঁওয়ে জমি দখল ও মারপিটের ঘটনায় আদালতে অভিযোগ দায়ের । - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে জমি দখল ও মারপিটের ঘটনায় আদালতে অভিযোগ দায়ের ।

মোঃ মজিবর রহমান শেখ,
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০৯ বার

ঠাকুরগাঁও সদর উপজেলার আকচায় নিজের ক্রয়কৃত জমিতে আশ্রয় দেওয়া মানুষজনের মারপিট ও জমি দখলের চেষ্টাকালে বাধা দেওয়ার ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়। ১৩ ফেব্রুয়ারি সোমবার ঠাকুরগাঁও বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে এ অভিযোগ দায়ের করেছেন প্রশন্ন বর্মন (৪৫) নামে এক ব্যক্তি। লিখিত অভিযোগে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা (কানাইয়া মন্দিরপাড়া) গ্রামের প্রশন্ন বর্মন ২০১৫ সালে ৫৯৪২ নং – দলিলমুলে উল্লেখিত জমি কিনে ভোগ দখল করে আসছিলেন। একই গ্রামের বলরাম বর্মন ওরফে বুলু (৪৫) এর নিজের বসবাসের কোন জমি না থাকায় নিজের অসহায়াত্বের কথা জানায়। পরে উল্লেখিত জমিতে প্রশন্ন বর্মন তাদেরকে অস্থায়ী ভাবে বাঁশের বেড়া টিনের চালা নির্মাণের অনুমতি দিলে তারা ঘর তুলে সেখানে বসবাস করে আসছেন।

এ অবস্থায় কয়েকদিন পূর্বে ঐ জমিটি প্রশন্নের প্রয়োজন হলে তাদেরকে ছেড়ে দেওয়ার জন্য জানালে তারা অস্বীকৃতি জানায়। এ অবস্থায় গত বৃহস্পতিবার বাড়িটি ছেড়ে না দিয়ে জবর দখলের উদ্দেশ্যে সেখানে পাকা ঘর নির্মাণ করতে থাকে বলরাম বর্মন। বিষয়টি জানার পর প্রশন্ন বর্মন তাদের বাধা দিতে গেলে সে দলবল নিয়ে প্রশন্ন বর্মন, তার স্ত্রী সহ পরিবারের সদস্যদের বেধরক মারপিট করে আহত করে নারীদের শ্লিলতাহানী ঘটায়। এ সময় স্থানীয়রা গিয়ে আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় প্রশন্ন বর্মন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে এ মামলাটি দায়ের করেন। মামলায় প্রতিপক্ষরা হলেন ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা (কানাইয়া মন্দিরপাড়া) গ্রামের সদানন্দ বর্মনের ছেলে বলরাম বর্মন ওরফে বুলু (৪৫), তার ছেলে অর্জুন বর্মন (২৫), নতুন বর্মন (২০), সদানন্দ বর্মনের ছেলে দেবেন বর্মন (৩৫), হরেশ চন্দ্র বর্মন (৪২), সুবাস বর্মন (৪৬), মৃত কদবদু বর্মনের ছেলে হিতেন বর্মন (৫২), মৃত পূর্ন বর্মনের ছেলে জয়ন্ত বর্মন, শশীনাথ রায়ের ছেলে শংকর রায় (৩০), মৃত নগেন মহন্তের ছেলে অনিল মহন্ত (৬৫) ও তার ছেলে রামাকান্ত মহন্ত সহ অজ্ঞাতনামা ১০/১২ জন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম