1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঠাকুরগাঁওয়ে হারভেষ্টার বন্ধের দাবিতে মানববন্ধন। - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে হারভেষ্টার বন্ধের দাবিতে মানববন্ধন।

মোঃ মজিবর রহমান শেখ,
  • আপডেট টাইম : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৪৮ বার

বহিরাগত হেরভেষ্টার বন্ধের দাবিতে ঠ াকুরগাঁওয়ে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়। ১৫ ফেব্রুয়ারি বুধবার শহরের চৌরাস্তায় ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন সমিতির দেড় শতাধিক হারভেষ্টার মালিকেরা। পরে জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের হাতে স্মারকলিপি প্রদান করা হয়। ঠাকুরগাঁও হারভেষ্টার মালিক সমিতির আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, সমিতির সভাপতি মাহাবুবুর রহমান, সহ-সভাপতি আব্দুল কুদ্দুস, শামসুজ্জুহা, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমুখ।

বক্তারা বলেন, হাওড় এলাকায় ৭০ ভাগ ভর্তুকি আর সমতলে ৫০ ভাগ ভর্তকিতে হারভেষ্টার কিনেছেন তারা। এ কারণে হাওড় এলাকায় হারভেষ্টার গাড়ীর সংখ্যা বেশি। ঠাকুরগাঁওয়ে যখন ধান-গম কাটা-মাড়াই শুরু হয় তখন অন্য জেলায় তেমন কাজ থাকেনা। সে কারণে অন্য জেলার সব হেরভেষ্টার ঠাকুরগাঁও-পঞ্চগড় ও দিনাজপুরে প্রবেশ করে। একারনে ঠাকুরগাঁও-পঞ্চগড় ও দিনাজপুর জেলার স্থানীয় হারভেষ্টার গুলো বেকার হয়ে পড়ে থাকে। আয় না থাকায় হারভেষ্টার মালিক গুলো কোম্পানীর কিস্তি শোধ করতে পারেনা। এখনপর্যন্ত অর্ধশত হারভেষ্টার মালিক টাকার অভাবে কোম্পনীতে হারভেষ্টার ফেরত দিয়েছেন। তাই ঠাকুরগাঁও-পঞ্চগড় ও দিনাজপুরের হারভেষ্টার অন্য জেলায় যাবে না। একইভঅবে অন্য জেলার কোন হারভেষ্টার ঠাকুরগাঁও-পঞ্চগড় ও দিনাজপুরে যাতে না আসে সেটা জেলা প্রশাসনসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা দেখবেন বলে জানায় তারা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম