1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠাকুরগাঁও-২ আসনে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী -মেহেদী , - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠাকুরগাঁও-২ আসনে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী -মেহেদী ,

মোঃ মজিবর রহমান শেখ,
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১২৯ বার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন মো: মোজাহারুল ইসলাম (মেহেদী)। তিনি বালিয়াডাঙ্গী সমির উদ্দিন স্মৃতি মহাবিদ্যালয় ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, উপজেলা আ’লীগের সাবেক প্রচার সম্পাদক, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কার্যনির্বাহী সদস্য।
মনোনয়ন প্রত্যাশী এ নেতা ইতিমধ্যে বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ড পরিচালনা করছেন। এরই ধারাবাহিকতায় বালিয়াডাঙ্গী উপজেলার পাঁচদোয়াল বাইতুল মদিনা মডেল জামে মসজিদের ছাদ ঢালাই কাজে বড় ধরনের সহযোগিতা করেছেন তিনি। তিনি ঐ মসজিদের প্রধান উপদেষ্টা। অনুষ্ঠান শেষে তার ব্যক্তিগত পক্ষ থেকে আশপাশের এলাকার দুস্থ ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।
মো: মোজাহারুল ইসলাম (মেহেদী)র ব্যক্তিগত তথ্য অনুসন্ধানে জানা যায়, ১৯৭১ সালের ১৫ সেপ্টেম্বর বালিয়াডাঙ্গী উপজেলার ১নং-পাড়িয়া ইউনিয়ন এর পাঁচদোয়াল গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে তার জন্ম গ্রহন। লাহিড়ী বহুমূখী উচ্চ বিদ্যালয় হতে ১৯৮৯ সালে এসএসসি, ১৯৯২ সালে সমির উদ্দীন স্মৃতি মহাবিদ্যালয় বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক, ১৯৯৪ সালে বিএ পাশ করেন তিনি। পরে ১৯৯৭ সালে ঢাকা কলেজ থেকে রাষ্টবিজ্ঞানে এমএ পাশ করেন। ২০০৬ সালে ফ্যাইনান্স ও ব্যাংকি এর উপর দি মিলেনিয়াম বিশ্ববিদ্যালয় ঢাকা থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন তিনি। তার ব্যক্তিগত বিভিন্ন কর্মকান্ডের মধ্যে ১৯৮৯ সালে সমির উদ্দীন স্মৃতি মহাবিদ্যালয়ের ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। ১৯৯০ সালেরর গনঅভ্যুত্থানে এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় ভুমিকা পালন করেন। ১৯৯১ সালে বাংলাদেশ ছাত্রলীগ বালিয়াডাংগী উপজেলা শাখার প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং ”বঙ্গবন্ধু পরিষদ” লাহিড়ী আঞ্চলিক কার্যালয়ের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৯১-১৯৯৬ বিএনপি ও জামায়াত সরকারের অন্দোলনের সময় ২টি মামলার আসামী হন, পরে জামিন লাভ করেন। ১৯৯৬ সালে লাহিড়ী বাজারে জনতার মঞ্চ তৈরী করেন এবং হাজার হাজার জনতার মাঝে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং সাহসী ভুমিকা পালন করেন। ২০০১ সাল পর্যন্ত ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ভুমিকা পালন করেন। ২০০২ সালে মিরপুর থানা যুবলীগের সদস্য পদ লাভ করেন। ২০১২ সালে খিলগাঁও থানা আওয়ামীলীগের সদস্য পদ লাভ করেন। ২০১৮ সালের ২৪ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী পেশাজীবী লীগ, ঢাকা মহানগর দক্ষিণ এর আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করেন। ২০১৯ এর ২৯ সেপ্টেম্বর বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কার্যনিবাহী সদস্য পদ লাভ করেন। ২০২১ সালের ১২ ফেব্রুয়ারি ”বঙ্গবন্ধু পরিষদ” ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সভাপতি মনোনিত হন তিনি। বর্তমানে ঢাকাস্থ বালিয়াডাঙ্গী উপজেলা কল্যাণ সমিতির সাধারন সম্পাদক। ঢাকাস্থ ঠাকুরগাঁও জেলা সোসাইটির যুগ্ন সাধারণ সম্পাদক। রংপুর বিভাগ সমিতির ঢাকার নির্বাহী সদস্য এবং উত্তরবঙ্গ ব্যাংকার্স কল্যাণ পরিষদের সদস্য সচিব। বালিয়াডাঙ্গী ইক্ষু সেন্টারের সামনের মাদ্রাসা ও এতিমখানার প্রধান উপদেষ্টা এবং পাঁচদোয়াল বাইতুল মদিনা মডেল মসজিদ এর প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করছেন তিনি।
মো: মোজাহারুল ইসলাম স্বেচ্ছা প্রনোদিত, স্বতোৎসারিত এবং চির নবদৌমী আত্মতৃপ্তি আর স্বঅনুভতি থেকেই নিরন্তর সৃষ্টির সেবা করে চলেছেন, সৃষ্টি সুখের উল্লাসী এ মহান পুরুষ এ যাবত কালে এ স্বল্প বয়সে যতটুকু করেছেন তা হিসেবে নেই। তার রেকর্ড রাখার প্রয়োজনীয়তাও তিনি কখনো অনুভব করেননি। তার কর্মের উপকার ভোগীদের তথ্য উপাত্ত মতে যতটুকু জানা গেছে তা-ই বাংলাদেশের বিখ্যাত মানুষদের জন্য সবক হতে পারে । চাকুরী জীবনের পাশাপাশি সক্রিয় রাজনীতির সাথে জড়িত। তিনি একজন স্বচ্ছ রাজনীতিক সুনাম- সুখ্যাতির কোন ফোকাস লাইট কখনই করতেন না। জীবনে তিনি অনেক সামাজিক কার্যক্রম করেছেন। দু:স্থ রোগীদের সেবা শুশ্রুতা দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা দান, চিকিৎসা কার্যক্রম পরিচালনা, শীতার্ত ও বন্যার্ত মানুষের পাশে অবস্থান, তার জীবনে অনেক মানুষের কর্মসংস্থানের সহায়তা করেছেন। তিনি নীরবে যুবকদের মাদকাশক্তির ছোবল থেকে মুক্ত করার জন্য চেষ্টা অব্যাহত রেখেছেন বলে জানা যায়। তাই তিনি আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-২ আসনে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন।
সাক্ষাতকারে মো: মোজাহারুল ইসলাম (মেহেদী বলেন, চাকুরী জীবনের পাশাপাশি লেখা লেখি করতে ভালবাসি। আমার সম্পাদনায় অনেক গুলো স্মরনিকা বের হয়েছে। ঠাকুরগাঁও-২ আসনকে সুন্দর, পরিচ্ছন্ন, সাবলীল, তিলোত্তমা, সকল অপকর্ম ও মাদক মুক্ত ঠাকুরগাঁও-২ দেখার জন্য কাজ করে যাচ্ছি। গত নির্বাচনে ঠাকুরগাঁও-২ আসনের বাংলাদেশ আওয়ামীলীগ এর সক্রিয় প্রার্থী ছিলাম। দীর্ঘ ৩৪ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের আর্দশের সৈনিক হিসাবে কাজ করে যাচ্ছি। আজ বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে তিনিই আজ বাংলাদেশ, তিনি বিশ্বনন্দিত রাষ্ট্রনায়ক, আগামীর ভাবনার দূরদৃষ্টি সম্পন্ন সিদ্ধান্তে অবিচল, সুশাসনে ইস্পাত কঠিন মমতার কুসুমকোমল উদারতার আকাশ সমান মানবতার মাতৃসম, জাতিসংঘের কর্তৃক বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী বাংলাদেশের কান্ডারী স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসুরী, বিশ্বশান্তির নেতা প্রধানমন্ত্রীর একান্ত আস্তাভাজন ব্যাক্তি হিসেবে পরিচিতি লাভ করতে চাই। তিনি একজন আপসহীন সাহসী নেতা, যার ডিকশনারিতে হতাশা ও ভয় শব্দটি নেই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম