1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নবীগঞ্জ পৌরসভা কর্তৃক অমর একুশে গ্রন্থমেলা ২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে আর বাকি তিন দিন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

নবীগঞ্জ পৌরসভা কর্তৃক অমর একুশে গ্রন্থমেলা ২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে আর বাকি তিন দিন

মোঃহাবিবুর রহমান চৌধুরী শামীম নবীগঞ্জ থেকে।।
  • আপডেট টাইম : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১২৫ বার

আর মাত্র তিন দিন নবীগঞ্জ পৌরসভা কর্তৃক শুরু হতে যাচ্ছে ‘ অমর একুশে গ্রন্থ মেলা ২০২৩’। আগামী ২৬, ২৭ ও ২৮ ফেব্রুয়ারি এ মেলা অনুষ্ঠিত হবে। জাঁকজমকপূর্ণ এ আয়োজনের কাজ চলছে দ্রুত গতিতে। নবীগঞ্জ পৌরসভা অফিসে গিয়ে দেখা গেল বইমেলার কার্যক্রম। এ বছর মেলা হবে পৌরসভা প্রাঙ্গণে। মেলার স্টলের কাজ দ্রুত গতিতে চলছে চোখে পরার মত।’কোভিড ১৯’ এর কারণে গত দুই বছর মেলা হয় নি। যার কারণে এবছরে মেলা হবে জেনে নবীগঞ্জের মানুষের মনে দারুণ উৎসাহ জেগেছে। আসাকরা যায় প্রকাশকরা তুলবেন নতুন নতুন বই।

স্টলে স্টলে লেখকদের নতুন বই উঠবে। পাঠকরা বই কেনার জন্য উদগ্রীব হয়ে বসে আছেন যেন। কখন মেলা শুরু হবে আর কখন তারা বই কিনবেন, এরকমই ভাবনায় প্রতীক্ষার প্রহর গুনছেন নবীগঞ্জ পৌরবাসী। নবীগঞ্জ পৌরসভা একটানা চার বছর বইমেলা করেছে। তাতে নবীগঞ্জের মানুষের মনে বই কেনার প্রতি আগ্রহ বেড়েছে নিঃসন্দেহে। নবীগঞ্জ পৌরসভার ‘অমর একুশে গ্রন্থমেলা ২০২৩’ সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে, ৪/৫ টি উপকমিটি সমন্বিত পাঁচ সদস্য বিশিষ্ট ‘অমর একুশে গ্রন্থ মেলা ২০২৩ উদযাপন’ কমিটির অন্যতম সদস্য পৌরসভার সহকারী কর আদায়কারী বিশিষ্ট কবি ও শিশুসাহিত্যিক পৃথ্বীশ চক্রবর্ত্তী বলেন,’ আধুনিক নবীগঞ্জ পৌরসভার রূপকার জননন্দিত মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী মহোদয়’র প্রধান পৃষ্ঠপোষকতায়, পৌরপরিষদের সার্বিক তত্ত্বাবধানে, মেলাসংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান, লেখক, পাঠকের সার্বিক সহযোগিতায় এবং মেলা সংক্রান্ত কমিটি, বিভিন্ন উপকমিটির সার্বিক সহযোগিতায়, পৌরসভার কর্মকর্তা/ কর্মচারীদের নিরলস পরিশ্রমের ফসল নবীগঞ্জ পৌরসভার এই বইমেলা। ‘অমর একুশে বইমেলা ২০২৩ উদযাপন কমিটির আহ্বায়ক এ বছর পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ গোপ, সদস্য সচিব: পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা: শেখ মো. জালাল উদ্দীন, পৃথ্বীশ চক্রবর্ত্তী সহ ৩ সদস্য কমিটির অন্য দুইজন হলেন পৌরসভার ৩ নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম ও ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফজল আহমদ চৌধুরী। এবার মেলায় স্টল থাকবে ১৯ টি, প্রতিবছরের মতো এবারও গ্রন্থ মেলা স্মারক প্রকাশিত হবে, ঢাকা, সিলেট ও হবিগঞ্জ থেকে কবিসাহিত্যিক আসবেন। বরাবরের মতো এবারও একজন ভাষা সৈনিককে সংবর্ধনা প্রদান করা হবে। এর আগে নবীগঞ্জ পৌরসভা বইমেলাকে সফল করার জন্য সর্বস্তরের মানুষকে নিয়ে পৌরসভার স্বনামধন্য মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী মহোদয়ের সভাপতিত্বে মতবিনিময় সভা হয়েছে। শুধু তাই নয় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছাত্রছাত্রীদের জন্য অমর একুশকে উপজীব্য করে চিত্রাঙ্কন, আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করেছিল, যেখানে পৌর এলাকার ৩৭ টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এর ফলাফল আগামী ২৭ ফেব্রুয়ারি মেলার মূলমঞ্চে ঘোষণা করা হবে এবং মেলার শেষের দিন অর্থাৎ ২৮ ফেব্রুয়ারি সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুর পূর্ব মুহূর্তে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। এবছরের মেলার আরেকটি আকর্ষণীয় বিষয় ‘বিতর্ক প্রতিযোগিতা’ মেলার ২য় দিন কবিদের স্বরচিত কবিতা পাঠের পূর্বে অনুষ্ঠি হবে।’পৌরবাসী সহ সবার আন্তরিক সহযোগিতায় গ্রন্থমেলা মিলনমেলায় পরিণত হবে বলে সুধীজন মনে করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম