1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বইমেলায় আসছে আছিফ রহমান শাহীনের ‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু’ - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

বইমেলায় আসছে আছিফ রহমান শাহীনের ‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু’

মীরসরাই প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৪৪৩ বার

বাংলা একাডেমি ও চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত অমর একুশে বইমেলা-২০২৩ এ আসছে সাংবাদিক ও সংগঠক আছিফ রহমান শাহীনের প্রথম বই ‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু।
বইটি প্রকাশ করছে জনপ্রিয় প্রকাশনা সংস্থা অক্ষরবৃত্ত। এর প্রচ্ছদ এঁকেছেন খ্যাতিমান শিল্পী মোস্তাফিজ কারিগর। বইটির মুদ্রিত মূল্য ১৬০ টাকা। পাওয়া যাবে ঢাকায় বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় অক্ষরবৃত্ত’র ১৬৯ নম্বর স্টলে। এছাড়া, চট্টগ্রাম বইমেলায় পাওয়া যাবে অক্ষরবৃত্ত’র স্টলে।
‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু’ উৎসর্গ করা হয়েছে লেখকের পিতা প্রয়াত সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক আলহাজ্ব মো: হাবিবুর রহমান (মাস্টার)কে। বইটির ভূমিকা লিখেছেন তরুণ সাংবাদিক আকাশ ইকবাল।
ভূমিকায় আকাশ ইকবাল বইটি সম্পর্কে উল্লেখ করেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের জন্মদাতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলোকিতময় বর্ণাঢ্য জীবনকে শিশু-কিশোর ও তরুণদের মাঝে সহজ ও সরল ভাষায় ছড়িয়ে দেওয়াই ‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু’ লেখা এবং প্রকাশের উদ্দেশ্য।
বইটি সম্পর্কে লেখক আছিফ রহমান শাহীন বলেন, কিংবদন্তি নেতা বঙ্গবন্ধুর জন্ম থেকে শুরু করে জীবনের শেষ দিন পর্যন্ত সারাংশ করে বইটি লেখা হয়েছে।যাতে বইটি শিশু-কিশোরদের হৃদয়ে সারা জীবনের জন্য বঙ্গবন্ধুর আদর্শ রেখাপাত করে এবং এরাই যাতে আগামীতে বঙ্গবন্ধুর আদর্শের একেক জন সোনার মানুষ হতে পারে সেই চেষ্টা থেকে বইটি লেখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম