1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নবীগঞ্জ পৌরসভা কর্তৃক অমর একুশে গ্রন্থ মেলা ২০২৩ শুভ উদ্বোধন - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

নবীগঞ্জ পৌরসভা কর্তৃক অমর একুশে গ্রন্থ মেলা ২০২৩ শুভ উদ্বোধন

মোঃ হাবিবুর রহমান চৌধুরী শামীম, নবীগঞ্জ থেকে।।
  • আপডেট টাইম : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৯৭ বার

মহান ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে জাতীয় পতাকা, জাতীয় সংগীত পরিবেশন ও পায়রা উড়িয়ে আজ ২৬ ফেব্রুয়ারি, রোজ রবিবার বিকেল ২.৩০ ঘটিকায় ‘অমর একুশে গ্রন্থ মেলা ২০২৩’ নবীগঞ্জ পৌরসভা কার্যালয় প্রাঙ্গণে শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

মাননীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ৩দিন ব্যাপী অমর একুশে গ্রন্থমেলা ২০২৩’ উদ্বোধন করেন। নবীগঞ্জ পৌরসভার জননন্দিত মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও গণমাধ্যম ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিন, হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর জাহান আরা খাতুন, উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গতিগোবিন্দ দাশ, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আহমদ আজাদ, সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলমগীর মিয়া, প্রবাসী কমিউনিটি লিডার মো. আ. হান্নান, সাংবাদিক এম, এ মুহিত, কবি আফতাব আল মাহমুদ, কবি অচিন্ত্য আচার্য, কবি নিলুপা ইসলাম নিলু, সমাজসেবক শিহাব আহমেদ চৌধুরী, সাংবাদিক মহিবুর রহমান চৌধুরী তছনু, সাংবাদিক ছনি চৌধুরী।বক্তব্য রাখেন গীতিকার আলী আমজাদ মিলন, পৌরসভার প্যানেল প্যানেল মেয়র-৩ ফারজানা মিলন পারুল,প্যানেল মেয়র-২ আ. ছোবহান, সংরক্ষিত কাউন্সিলর পূর্ণিমা রানী দাশ ও সৈয়দা নাসিমা বেগম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. কবির মিয়া, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফজল আহমদ চৌধুরী, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. নানু মিয়া, সমাজসেবক আহমদ ঠাকুর রানা প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর এবং গ্রন্থ মেলা উদযাপন কমিটির আহ্বায়ক যুবরাজ গোপ। এ সময় উপস্থিত সাংবাদিক এস আর চৌধুরী সেলিম, সাংবাদিক এটিএম সালাম, সাংবাদিক মুহিবুর রহমান, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. তারিকুল ইসলাম, হিসাবরক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন, সহকারী প্রকৌশলী (সিভিল) মো. শহিদুল হক, কবি বাদল কৃষ্ণ বণিক,উপসহকারী প্রকৌশলী অরুণ চন্দ্র দাস, প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার চন্দ, সাঁটলিপিকার সুরঞ্জিত দাশ, কবি এম এ ওয়াহিদ লাভলু, সমাজ সেবক আবুল কালাম মিঠু, স্যানেটারি ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী, কর আদায়কারী আলহাজ্ব ইকবাল আহমেদ, প্রধান সহকারী সরাজ মিয়া, সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তী, সহকারী এসেসর উমা রাণী বণিক, কার্য সহকারী আবু মুসা, টিকাদান সুপারভাইজার এলেমান আহমেদ চৌধুরী ও বনানী দাশ, হিসাব সহকারী জুয়েল চৌধুরী, নিম্নমান সহকারী কাম মুদ্রাক্ষরিক দীপংকর সরকার, শেখ আল আমিন, লেখক রত্নদ্বীপ দাস রাজু, নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলের শিক্ষক রতন কিশোর রায়, তাছলিমা বেগম, ইকবাল হোসাইন সুকান্ত দাশ, হিরক রায়, মুক্তা রায়,নারায়ন চন্দ্র দাশ, পৌরসভার কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও সুধীবৃন্দ।

বইমেলার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন ক্বারী আবু বকর, পবিত্র গীতাপাঠ করেন নবীগঞ্জ ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রী বিপিন বিহারী দাস ব্রহ্মচারী। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করেন অফিসের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে অমর একুশে গ্রন্থমেলা স্মারক ‘রক্তে রাঙানো একুশ’র এবং কবি পৃথ্বীশ চক্রবর্ত্তীর দুটি এবং কবি নিলুপা ইসলাম নিলু’র ১টি বইয়ের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠান যৌথভাবে উপস্থাপন করেন সাহেল আহমেদ, সায়মা সাদিয়া চৌধুরী মাঈশা ও জান্নাতুল ফেরদৌস রুমু।প্রধান অতিথির বক্তব্যে মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব গাজী মোহাম্মদ শাওনওয়াজ মিলাদ বলেন, ‘ভাষা শহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাতে এবং নতুন প্রজন্মের কাছে দিনটিকে তাৎপর্যপূর্ণ করে তোলার জন্য এ আয়োজন। নবীগঞ্জ পৌরসভার সম্মানিত মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী, কাউন্সিলরবৃন্দ ও পৌরসভায় কর্মরত সকলকে জানাই আন্তরিক অভিনন্দন। অমর একুশে গ্রন্থমেলা ২০২৩ ও রক্তে রাঙানো একুশ নামক স্মরণিকা প্রকাশ সার্থক হোক।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ঢাকা থেকে আগত কবি বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ‘নবীগঞ্জ পৌরসভা কর্তৃক একুশে উপলক্ষে বই মেলার আয়োজন ঢাকার বাইরে একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ। ৫ম বারের মতো এ ধরণের আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।’ তিনি এ ধরণের আয়োজনের জন্যনবীগঞ্জের পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী ও তার পরিষদকে ধন্যবাদ জানান।সভাপতির বক্তব্যে পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেন,’কবি সাহিত্যিকদের লেখালেখিতে উৎসাহিত করতে এবং পাঠক লেখকদের সমন্বয় সাধন করতে বইমেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। আমি সবাইকে বই কেনার ও বই পড়ার জন্য উদাত্ত আহ্বান জানাই। বই পড়লে মানুষের জ্ঞান অর্জন হয়, মনে সৃজনশীলতার বিকাশ ঘটে, তাই বই পড়ার বিকল্প নেই।’ এছাড়াও তিনি আজকের অতিথিদের অনুষ্ঠানে এসে গ্রন্থমেলাকে সফল ও সার্থক করে তোলার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম