1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বইমেলায় আসছে আছিফ রহমান শাহীনের ‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু’ - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে ৭৫০ হেক্টর জমিতে ১২০০মেট্রিক টন সরিষা উৎপাদন- বাজার মূল্য ১২কোটি টাকা কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতৃত্বে রাফি – পিয়াস তৃনমূল কর্মীরা উৎফুল্ল নবীগঞ্জে কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি ঢাকা থেকে গ্রেফতার কুবিতে দাবি না মানায় ৭ দিনের ক্লাস বর্জন অবশেষে ঠাকুরগাঁও জজ কোর্টের পিয়ন ও আইনজীবী বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ প্রত্যাহার ! চৌদ্দগ্রামে নবাগত ইউএনও’র মতবিনিময় চৌদ্দগ্রামে মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা, ভেকু জব্দ ঠাকুরগাঁওয়ে ইফতার মাহফিলে এমপির সাথে অতিথি এতিম শিশুরা অবৈধ বিদ্যুৎ সংযোগে চলছে খাতামধুপুর ইউনিয়ন পরিষদের কার্যক্রম মাগুরায় চরম নিরাপত্তাহীনতায় এক মুক্তিযোদ্ধার পরিবার!!!

বইমেলায় আসছে আছিফ রহমান শাহীনের ‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু’

মীরসরাই প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৬১ বার

বাংলা একাডেমি ও চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত অমর একুশে বইমেলা-২০২৩ এ আসছে সাংবাদিক ও সংগঠক আছিফ রহমান শাহীনের প্রথম বই ‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু।
বইটি প্রকাশ করছে জনপ্রিয় প্রকাশনা সংস্থা অক্ষরবৃত্ত। এর প্রচ্ছদ এঁকেছেন খ্যাতিমান শিল্পী মোস্তাফিজ কারিগর। বইটির মুদ্রিত মূল্য ১৬০ টাকা। পাওয়া যাবে ঢাকায় বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় অক্ষরবৃত্ত’র ১৬৯ নম্বর স্টলে। এছাড়া, চট্টগ্রাম বইমেলায় পাওয়া যাবে অক্ষরবৃত্ত’র স্টলে।
‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু’ উৎসর্গ করা হয়েছে লেখকের পিতা প্রয়াত সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক আলহাজ্ব মো: হাবিবুর রহমান (মাস্টার)কে। বইটির ভূমিকা লিখেছেন তরুণ সাংবাদিক আকাশ ইকবাল।
ভূমিকায় আকাশ ইকবাল বইটি সম্পর্কে উল্লেখ করেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের জন্মদাতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলোকিতময় বর্ণাঢ্য জীবনকে শিশু-কিশোর ও তরুণদের মাঝে সহজ ও সরল ভাষায় ছড়িয়ে দেওয়াই ‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু’ লেখা এবং প্রকাশের উদ্দেশ্য।
বইটি সম্পর্কে লেখক আছিফ রহমান শাহীন বলেন, কিংবদন্তি নেতা বঙ্গবন্ধুর জন্ম থেকে শুরু করে জীবনের শেষ দিন পর্যন্ত সারাংশ করে বইটি লেখা হয়েছে।যাতে বইটি শিশু-কিশোরদের হৃদয়ে সারা জীবনের জন্য বঙ্গবন্ধুর আদর্শ রেখাপাত করে এবং এরাই যাতে আগামীতে বঙ্গবন্ধুর আদর্শের একেক জন সোনার মানুষ হতে পারে সেই চেষ্টা থেকে বইটি লেখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম