1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
১-২ ফেব্রুয়ারী হবে জাতীয় কবিতা উৎসব ২০২৪ ইং - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শ্রেণীকক্ষ সংকটে পাঠদান ব্যাহত, জরুরি ভিত্তিতে ভবন প্রয়োজন নোয়াখালীতে ব্যবসায়ীকে পিটিয়ে জখম, প্রতিষ্ঠান ভাঙচুর ও লুট দেশে মেডিকেল ডিভাইস তৈরি করলে তা সাধারণ মানুষের কাছে সহজলভ্য হবে’ -স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন নবীগঞ্জ শহরের রাজা কমপ্লেক্সে হামলা ভাংচুর ও ৪ ঘন্টাব্যাপী সংঘর্ষ! শহর রণক্ষেত্র- আহত অর্ধশতাধিক৷ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ৷ লালমনি এক্সপ্রেস ট্রেনে যাত্রী ভোগান্তির শিকার দেখার কেউ নেই। চৌদ্দগ্রামে মুক্তিযোদ্ধাদের মাঝে ট্রাই সাইকেল বিতরণ চৌদ্দগ্রামের বাতিসায় জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ ব্যবসায়ী হাবিবুর রহমান হাবিবের ১৮তম মৃত্যুবার্ষিকী পালন ঠাকুরগাঁও জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন ! মোঃ মজিবর রহমান শেখ,

১-২ ফেব্রুয়ারী হবে জাতীয় কবিতা উৎসব ২০২৪ ইং

আল হাসান মোবারক নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪
  • ২৯ বার

৩০ জানুয়ারী মঙ্গলবার  জাতীয় প্রেসক্লাব জহুর হোসেন  হক চোধুরী হলে  জাতীয় কবিতা পরিষদ এক সংবাদ সম্মেলন আয়োজন করে।

আগামী ১- ২ ফেব্রুয়ারী ২৪ অনুষ্ঠিত হবে। ৩৬ তম ‘জাতীয় কবিতা উৎসব-২০২৪ ইং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার সংলগ্ন হাকিম চত্বরে অনুষ্ঠিত হবে।

পরিষদের সাধারণ সম্পাদক তারিক সুজাত বলেন, এবারের কবিতা উৎসবের প্রতিপাদ্য হচ্ছে।

যুদ্ধ গণহত্যা সহে না কবিতা’।

উৎসবে এবার আর্জেন্টিনা, নেপাল, জার্মানি, ইরাক, ফিলিপাইনসহ বিভিন্ন দেশের কবিরা অংশ নেবেন। এবং কায়রো আন্তর্জাতিক বই মেলা থেকে অনলাইনে বেশ কজন খ্যাতনামা কবি অংশ গ্রহন করবেন।
একুশে পদক, স্বাধীনতা দিবস পুরস্কার এবং বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার বিজয়ী কবি নির্মলেন্দু গুণ ৩৬ তম  জাতীয় কবিতা উৎসব উদ্বোধন করবেন।
এবং ২ ফেব্রুয়ারী বিকেল সাড়ে ৫ টায় জাতীয় কবিতা পরিষদ পুরস্কারপ্রাপ্ত কবিদের তালিকা ঘোষণা করাবেন।

এবারের উৎসবে ২৩ টি উপকমিটি সংবলিত একটি উৎসব পরিষদ গঠন করা হয়েছে। কবি মুহাম্মদ সামাদকে উৎসব পরিষদের সভাপতি, কবি তারিক সুজাতকে সাধারণ সম্পাদক এবং কবি শিহাব সরকারকে আহ্বায়ক করা হয়েছে। এবারের উৎসবের ঘোষণাপত্র লিখেছেন কবি আসলাম সানী। শোক প্রস্তাব পাঠ করবেন কবি আমিনুর রহমান সুলতান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় কবিতা পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সামাদ।
আরও উপস্থিত ছিলেন জাতীয় কবিতা উৎসব পরিষদের আহ্বায়ক শিহাব সরকার এবং বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক রুবি রহমান, আমিনুর রহমান সুলতান, দিলারা হাফিজ, নাসির আহমেদ ও আসলাম সানী।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম