1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
৭ জানুয়ারীর, ডামি নির্বাচন প্রত্যাখ্যান করে "টিএসসিতে" মার্শাল মিছিল করে গণতান্ত্রিক ছাত্র জোট। - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:

৭ জানুয়ারীর, ডামি নির্বাচন প্রত্যাখ্যান করে “টিএসসিতে” মার্শাল মিছিল করে গণতান্ত্রিক ছাত্র জোট।

আল হাসান মোবারক নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪
  • ৬৯ বার

আজ ১২ জানুয়ারী ২০২৪ ইং  শুক্রবার সন্ধ্যা ৭ টায়  টিএসসি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডামি নির্বাচন প্রত্যাখ্যান করে ফ্যাসিবাদী আওয়ামীলীগ সরকারকে উচ্ছেদের আহ্বান নিয়ে ছাত্র জনতার  মশাল মিছিল করে গণতান্ত্রিক ছাত্র জোট।

ছাত্র জনতার  মশাল মিছিলটি শাহবাগ হয়ে টিএসসি পদক্ষিন  শেষে সংক্ষিপ্ত সাভা করে অপরাজয় পাদদেশে।

এতে বক্তব্য রাখেন গণতান্ত্রিক ছাত্র জোটের সমন্বয়কা ও ছাত্র ফেডারেশনের  কেন্দ্রীয় সভাপতি মিঠু সরকার তিনি প্রথমেই সারা বাংলাদেশের মানুষ কে অভিনন্দন জানান।
বাংলাী মানুষ এই ডামি নির্বাচন কে প্রত্যাখ্যান করেছে, পাশাপাশি ছাত্র সমাজকেও তিনি অভিনন্দন জানান এবং যারা নতুন ভোটার ফেসিবাদী যে নকশা আয়োজন তামাশা কে উপেক্ষা করে তার ভোট দিতে যায়নি তাদের কে ও অভিনন্দন জানান।
তিনি আরও বলেন সারা বাংলাদেশের এই ফেসিবাদী সরকারের বিরোধে  আন্দলোন করেছেন, তাদের দ্বায়িত্ব আরও বেড়ে গেল আগামীতে এই সরকার কে হটাতে আপনাদের ভূমিকা অনিকর্য।
আর আপনারা যার ভাবছেন এই ডামি সরকার আবারও আরও পাঁচ বছর ক্ষমতায় থাকবে বলে ভাবছেন তাঁর ভুল ভাবছেন অচিরেই তাদের কে ক্ষমতা ছেড়ে পালাতে হবে।
এই সরকার দীর্ঘ ১৫ বছরেরও সময় বেশী সময় ধরে যবরদস্ত পাথরের মত ঘারের উপরে বসে আছে। তার জনগণের কষ্টের টাকা জনগণের টেক্স এর টাকা দিয়ে একটি তামাশার নির্বাচন করেছে।
আপনারা দেখেছে ভোট কেন্দ্র কোন ভোটার ছিল না এই কর্জন হলে ছাত্রলীগ দিয়ে কিভাবে সিল মারা হয়েছিল।
আগামীতে জনগণকে প্রতি আহবান জানিয়ে বলেন জনগন কে আগামীতে স্রোতের  মত রাজপথে আন্দোলন সংগ্রমে ঝাপিয়ে পরতে হবে।
আজকে ক্ষমতাশীলদের নির্যাতনে  এই গাজীপুরে ভওয়াল কলেজে একজন শিক্ষার্থী, পাবনার ইশ্বদীতে আরেক জন শিক্ষার্থী কে কিভাবে নির্যাতন করেছে,
এই সরকার ছাত্র সংগঠন ছাত্রলীগ লাগলাম ছাড়া হয়ে পরছে, তার মানুষকে নির্যাতন নিপিড়ন, লুটপাট মাত্র আরও বৃদ্ধি পেয়েছে।
সকলের প্রতি আহবান জানান এই আওয়ামী লীগ ফেসিবাদ অবৈধ ডামি সরকার কে সকল ক্ষেত্রে অসহযোগিতা করার।
অন্যান নেতারা বলেন ৭ তারিখ ভোট কেন্দ্র ভোটার ছিল না, কুকুর ছিল আর আওয়ামীলীগ ছিল। এই সরকার বিরোধে যার আওয়াজ তুলেছিলেন তাঁদের সাথে পার্বত্য চট্টগ্রামে মানুষ একাত্ম ছিলেন। বিশ্বজিত, ফালানি, রক্তের সাথে বাংঙ্গালিরা বেইমানী করে নাই তমনি পার্বত্য অঞ্চলের মানুষও বেইমানী করে নাই।
আমরা মনে করি ৭ জানুয়ারী আবারও ফেসিবাদের লড়াই শুরু হয়েছ। এই লাড়াইয়ে জনগণকে ঐক্যবদ্ধ অংশগ্রহণের মাধ্যমে এই সরকারকে হটাতে হবে।
এছাড়াও উপস্থিত  ছিলো পাহাড়ি ছাত্র পরিষদের রঞ্জন চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ড এর কেন্দ্রীয় সভাপতি সালমান সিদ্দিকী বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রের ইউনিয়নের সহ-সভাপতি মিটা পিরুবির, বিপ্লবের ছাত্র মৈত্রী কেন্দ্রীয় সহ-সম্পাদক জাবির আহমেদ জুয়েল প্রমূখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম